হোন্ডা কোন দেশের কোম্পানি

হোন্ডা কোন দেশের কোম্পানি


সারা পৃথিবীতে ঘন্টার নামটি শুনলেই আমাদের চোখের সামনে ভেসে ওঠে মোটর সাইকেল হোন্ডা প্রশ্নঃ হোন্ডা কোন দেশের কোম্পানি হচ্ছে জাপানের দ্বিতীয় বৃহত্তম অটোমোবাইল কোম্পানি  হোন্ডা । কোম্পানিটি একটি বহুজাতিক কর্পোরেশন যেটি মূলত অটোমোবাইল ও মোটরসাইকেল উৎপাদনের জন্য সারা পৃথিবীব্যাপী বিখ্যাত।  অন্যভাবে বলতে গেলে হোন্ডা একটি অন্তর্দহ ইঞ্জিন নির্মাতাপ্রতিষ্ঠান যারা প্রতি বছর 14 মিলিয়ন অন্তর্দহ ইঞ্জিন উৎপাদন করে থাকে। 


 জাপানের এই বিখ্যাত কর্পোরেশন প্রতিষ্ঠানটি 2001 সাল থেকে জাপানের দ্বিতীয় বৃহত্তম মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে লাভ করেছে। আমাদের আজকের আর্টিকেলটির যে প্রশ্ন উঠেছিল হোন্ডা কোন দেশের কোম্পানি এটির উত্তর হয়তো আপনি ইতিমধ্যেই জেনে গেছেন।  আরো পড়ুনঃ  কোকাকোলা মোবাইল কোন দেশের কোম্পানি।


 প্রশ্নঃ হোন্ডা কোন দেশের কোম্পানি

উওরঃ  জাপানের দ্বিতীয় বৃহত্তম অটোমোবাইল প্রতিষ্ঠান হোন্ডা সাচিওরো হোন্ডার হাত ধরে গড়ে উঠেছিল।  প্রশ্নটির উত্তর হচ্ছে ফোনটা একটি জাপানি প্রতিষ্ঠান যে এটি সারা পৃথিবীব্যাপী মোটরসাইকেল ও অন্তর্দহ ইঞ্জিন উৎপাদনের জন্য বিখ্যাত জাপানের দ্বিতীয় বৃহত্তম মোবাইল প্রতিষ্ঠান।


হোন্ডা কোম্পানির মালিক কে

 কোন একটি কোম্পানি সম্পর্কে যখন আমাদের জানাশোনা হয় তখন স্বভাবতঃই একটি প্রশ্ন জেগে উঠি এই কোম্পানিটি আসলেই কে প্রতিষ্ঠা করেছিলেন কোম্পানির মালিক কে?  আমাদের দেশে কিংবা সারা পৃথিবীব্যাপী হোন্ডার নাম শোনেননি এমন লোক হয়তো খুবই কম পাওয়া যাবে এই কোম্পানির মালিকের নাম হচ্ছে সাচিওরো হোন্ডা।  এই ভদ্রমহোদয় একজন জাপানি উদ্যোক্তা যার হাত ধরে উঠে হোন্ডার মতো প্রতিষ্ঠান। আরো পড়ুনঃ  কোকাকোলা মোবাইল কোন দেশের কোম্পানি।


হোন্ডা কোম্পানির মালিক কে

 

 ফোনটা সারা পৃথিবীর বৃহত্তম কার কোম্পানিগুলোর জন্য ইঞ্জিন তৈরি করে থাকে, হোন্ডা পৃথিবীর বৃহত্তম স্টক এক্সচেঞ্জ কোম্পানিগুলোর অন্তর্ভুক্ত এর মধ্যে রয়েছে টোকিও স্টক এক্সচেঞ্জ নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জ ওসাকা নাকি ওটা স্টক এক্সচেঞ্জ এর অন্তর্ভুক্ত।


আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা তুলে ধরেছি পৃথিবীর বৃহত্তম কোম্পানি হোন্ডা সম্পর্কে কোনটা সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন থাকে কিংবা জানাশোনা থাকে সেটি অবশ্যই কমেন্টের মাধ্যমে অবহিত করতে পারে আমাদের তথ্যগুলো উইকিপিডিয়া থেকে সংগ্রহীত। 


 আরো পড়ুনঃ রিয়েলমি মোবাইল কোন দেশের কোম্পানি। 


 আরো পড়ুনঃ হুয়াওয়ে মোবাইল কোন দেশের কোম্পানি।


 আরো পড়ুনঃ ভিভো মোবাইল কোন দেশের কোম্পানি।


 আরো পড়ুনঃ  কোকাকোলা মোবাইল কোন দেশের কোম্পানি।


 আরো পড়ুনঃ  নেসলে মোবাইল কোন দেশের কোম্পানি।


 আরো পড়ুনঃ পেপসি মোবাইল কোন দেশের কোম্পানি।


 আরো পড়ুনঃ স্যামসাং মোবাইল কোন দেশের কোম্পানি।


 আপনার নানাবিধ তথ্য কিংবা প্রশ্ন সম্পর্কে অবশ্যই জানতে জানাতে কমেন্ট করুন কোন প্রশ্ন সম্পর্কে আপনার সঠিক উত্তর জানা থাকলে সেটি অবশ্যই কমেন্ট বক্সে ঝটপট কমেন্ট করে ফেলুন আমাদের আর্টিকেলগুলো আপনাদের জন্যই তৈরি করা হয়ে থাকে সুতরাং আপনাদের মূল্যবান মন্তব্য আমরা প্রত্যাশা করছি। 


 জাপানি প্রযুক্তি সম্পর্কে আপনার মন্তব্য কী জাপানি প্রযুক্তিকেই আপনি পছন্দ করেন জাপানি এই কোম্পানিটি কে আপনি আপনার মাকে কত দিবেন সেটি অবশ্যই কমেন্ট করুন।

 আরো পড়ুনঃ হুয়াওয়ে মোবাইল কোন দেশের কোম্পানি।

Post a Comment

নবীনতর পূর্বতন