১ টন কত কেজি

১ টন কত কেজি


১ টন: আমরা অনেক সময় গাড়ি কিংবা রাস্তায় লেখা দেখি সর্বোচ্চ ধারন ক্ষমতা ৮ টন অথবা ব্রিজে ওঠার প্রথমে চোখে পড়ে সর্বোচ্চ ২০ টনের উপরে গাড়ি চলাচল নিষেধ।  কিন্তু এই লেখার মানে আপনি কখনো চিন্তা করে দেখেছে এটি কেন লেখা হয়ে থাকে অথবা ১ টন কত কেজি হয় চলুন তাহলে প্রশ্নের সঠিক উত্তর গুলো জেনে আসি। 


প্রশ্নঃ ১ টন কত কেজি

উওরঃ  ১ টন = 1000 কেজি 

  সব প্রেসক্রিপশনে 'Rxলেখা হয় কেন

U.S. (short) Ton = 907.185 kg (2,000 lbs) (আমেরিকান)

*মেট্রিক টন Metric Ton (tonne) = 1000 kg (2,204.62 lbs) - 1 Mg (Megagram). ( ব্রিটিশ পদ্ধতি)

*Imperial/U.K. (long) Ton = 1,016.05 kg (2,240 lbs)


তবে উল্লেখিত পরিমাপ গুলোর মধ্যে বর্তমানে ব্যবহৃত হয় সবচাইতে বেশি অর্থাৎ এক টন  সমান 1000kg এটি সারা পৃথিবী জুড়ে বেশি ব্যবহৃত হয়ে আসছে।  আমেরিকান অ্যাক্টর 907.185kg এটি এক সময় ব্যবহার থাকলেও বর্তমানে খুবই কম ।


১ টন = কত লিটার


প্রশ্নঃ ১ টন = কত লিটার

উওরঃ ১ টন = 1000 লিটার


 নিচের যেটি ইম্পেরিয়াল ইউকে বা যুক্তরাষ্ট্রের যেটি ব্যবহার হতো সেটির ব্যবহার এখন পৃথিবীতে নেই বললেই চলে তবে বাংলাদেশে ১ টন কত কেজি কিন্তু এক টন পরিমাণ 1000 কেজি ?


ওজন কিংবা পরিমাপ সম্পর্কে আপনার যেকোনো প্রশ্ন আমাদেরকে করার জন্য অবশ্য কমেন্টে আপনার প্রশ্নটিই লিখে জানাতে পারেন আপনার কমেন্টগুলো কে আমরা অতি গুরুত্বের সাথে বিবেচনা করে থাকে সুতরাং আপনি প্রশ্নটিই করার কয়েক ঘণ্টা বা কয়েকদিনের মধ্যেই আশা করি উত্তরটি পেয়ে যাবেন। 


 ১ টন কত কেজি আশা করি উত্তরটি আপনি বুঝতে পেরেছেন উত্তরটি বুঝতে যদি কোন প্রকার অসুবিধা হয়ে থাকে সেটি অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে অবহিত করবেন। আজ এ পর্যন্তই ছিল অবশ্য জাহাঙ্গীরকে ভিজিট করবেন আমাদের সাথে থাকবেন আল্লাহ হাফেজ।

Post a Comment

নবীনতর পূর্বতন