১০টি বিশাক্ত খাবার যা খেলে আপনার মৃত্যু পর্যন্ত হতে পারে

 

১০টি বিশাক্ত খাবার

বিশাক্ত খাবার যা খেলে আপনার মৃত্যু পর্যন্ত হতে পারে। 

বেঁচে থাকার জন্য অপরিহার্য একটি উপাদান হলো খাদ্য। মানুষ খাদ্য ছাড়া মাত্রই সামান্য কয়েক দিন বেঁচে থাকতে পারবে। তো আজকে আমরা জানবো এমন কিছু বিষাক্ত খাবারের কথা। যে খাবারগুলো বেশি মাত্রায় সেবন করার ফলে আপনার মৃত্যু পর্যন্ত ডেকে আনতে পারে। 


তো চলুন জেনে নেই সেই বিষাক্ত খাবারের তালিকায় কি কি খাবার রয়েছে ? 


১, আমাদের অতি পরিচিত একটি খাদ্য হলো আলু। প্রতিদিনের খাদ্যতালিকায় আলো পাওয়া যাবে না এমন লোক খুঁজে পাওয়া যাবে না হয়তো। আলুর পুষ্টির চাহিদা এবং আলো সহজলভ্যতার কারণে সারা বিশ্বে আলুর চাহিদা ব্যাপক। তবে আলো যদি পরিপক্ক হওয়ার আগে উঠানো হয় থাকে তখন আলুর সবুজ দাগটি থেকে যায়।

 অপরিপক্ক আলুর মধ্যে পাওয়া যায় শোলয়ানা ইন নামক বিষাক্ত পদার্থ যা রান্না পোড়ানোর দূর হয় না। সবুজবাগ গ্যাস হওয়া আলু খেলে ডায়রিয়া মাথাব্যথা এমনকি মৃত্যু পর্যন্ত হতে পারে। 


আরো পরতে ক্লিক করুনঃ অনলাইন থেকে কিভাবে আয় করা যায়

২, আরেকটি জনপ্রিয় খাবার হলো টমেটো সবুজ এই সবজিটি সকলের সালাদের তালিকায় সবসময় জনপ্রিয়। কিন্তু এই সবজিটি তো আলোর মতো এক প্রকার বিষাক্ত পদার্থের উপস্থিতি বিদ্যমান। তাই আপনি যদি আপনার খাদ্য তালিকায় অধিক মাত্রায় আলু টমেটো রেখে থাকেন তাহলে আপনার জন্য একটা বিপদ হতে পারে। তবে নিয়মিত ও পরিমাণমতো টমেটো খাওয়া কোন বিপদ নয়। 


৩, অনেকেরই খাদ্যতালিকায় পছন্দ হয়েছে শিমের বিচি। শিমের বিচি তে রয়েছে প্রচুর ভিটামিন বি, এটি আপনার ওজন কমাতে সাহায্য করবে শরীরের টক্সিন অপসারণ করবে কিন্তু এই সিমের বিচি রয়েছে এক প্রকার বিষাক্ত উপাদান। তাই অবশ্যই সিম রান্না করার সময় আপনি বেশি পরিমাণ ও ভালো করে সেদ্ধ করে নিবেন। 


৪, প্রবাদ প্রচলিত আছে আপনি যদি প্রতিদিন একটি করে আপেল খান তাহলে আপনার কেয়ার ডাক্তার দেখাতে হবে না। আপেলের মত এক ধরনের অ্যান্টিঅক্সিডেন্ট থাকে যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে এবং আমাদের শরীর ভাল রাখে। কিন্তু আপেলের বিচি তে রয়েছে ছায়া নামে প্রকার বিষাক্ত পদার্থ তাই আপেল খাওয়ার সময় অবশ্যই আপেলের বিচি খাবেন না। 


৫, শরীরের পূরণ হওয়া ঠেকাতে দারুন কার্যকরী একটি খাবার হচ্ছে কামরাঙ্গা। এটি শরীরের চুল ত্বক উজ্জ্বল করে থাকে। তবে কোন ভাবেই আপনি খালি পেটে কামরাঙ্গা খাবেন না কামরাঙ্গা একটি অক্সালেট সমৃদ্ধ ভিটামিন সি জাতীয় ফল। কামরাঙ্গা খালি পেটে খাওয়া যাবেনা এমনকি সাপের কিডনিতে সমস্যা রয়েছে তাদেরকে ডাক্তারি পরামর্শ কামরাঙ্গা খেতে নিষেধ করা হয়। 


৬, জয়ফল খাবারকে সুস্বাদু করতে ব্যবহার করা হয় জয়ফল খাবারকে সুগন্ধি করে এর উপকারিতা রয়েছে অনেক। পরিমিত মাত্রায় জয় ফল খাওয়া স্বাস্থ্যের জন্য অনেক ভালো কিন্তু যদি বেশি মাত্রায় জয়ফল খাওয়ার অভ্যেস করেন তাহলে মাথা ধরা মাথা ঘোরা বমি বমি ভাব ও হ্যালুসিনেশন দেখা দিতে পারে। 

আরো পরতে ক্লিক করুনঃ মোবাইলের নকল চার্জার চেনার উপায়

৭, আমরা অনেকেই আছি যারা শুকনো ফল খেতে ভালোবাসে। কিন্তু অনেক সময় দেখা যায় আমরা শুকনো ফল না ধুয়ে খেয়ে ফেলি। কিন্তু অনেকেই জানি না এই ফল সংরক্ষিত রাখতে অনেক সময় অনেক কেমিক্যাল ব্যবহার করা হয়। এই ফলগুলো যদি আপনি ধুয়ে বা পরিষ্কার না করে খেল তাহলে এই ক্যামিক্যাল গুলো আপনার শরীরে চলে যায়। যত পারেন কম পরিমাণে শুকনো ফল খাওয়ার অভ্যাস তৈরি করুন। 


৮,  আমাদের দেশে কাজুবাদাম মিষ্টি কাজুবাদাম কাজুবাদাম এই দুই ধরনের কাজুবাদাম কিনতে পাওয়া যায়। কাজুবাদামের রয়েছে প্রচুর সায়ানাইড হাইড্রোজেন তাই 10 থেকে 12 টা তেতো কাজুবাদাম যদি প্রাপ্তবয়স্ক লক্ষ্যে থাকে তাহলে ক্ষতি হতে পারে আর যদি বাঁচায় রাখে থাকে তাহলে প্রাণনাশের কারণ হতে পারে। ক্ষতিকর প্রভাবের কারণে পৃথিবীর অনেক দেশেই তেতো কাজুবাদাম কে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে 


৯, আমরা প্রতিদিন যে কাজটা রয়েল খেয়ে থাকে কিন্তু এই কাস্টমার যে বিষ থেকে তৈরি করা হয় সেটি কতটা মারাত্মক সেটি আমরা হয়তো বা জানিনা। পূর্ণবয়স্ক মানুষ কেউ যদি একটি castor-oil এর বীজ খাওয়ানো হয় তাহলে তার মৃত্যু অবধারিত। আর যদি একটি ঘোড়া কে চারটা ক্যাস্টর অয়েলের 20 খাওয়ানো হয় তাহলে ঘোড়াটি মারা যাবে। 


১০, পাফার ফিশ বাপ পোটকা মাছ ধরেছে বিষাক্ত খাদ্য তালিকার প্রথমে। বাংলাদেশি পটকা মাছের মতো দেখতে এই মাছটির জাপানে অনেক সুস্বাদু ও দামি একটি মাছ। এই মাসে রয়েছে একটি বিষাক্ত বিষ মাছের লিভারের অবস্থান করে। জাপানের এই মাসে তৈরি খাবার প্রস্তুত করার জন্য অভিজ্ঞতা দরকার হয়। জাপানের সব রেস্টুরেন্টে এই মাসের তৈরি খাদ্য প্রস্তুত করতে দেওয়া হয় না। 


বিষাক্ত খাদ্যতালিকার আরো অনেক খাদ্য রয়েছে যেগুলো আপনার প্রাণনাশের কারণ হতে পারে। তো আমরা আমাদের আর্টিকেলে কেবল সেরা 10 টি বিষাক্ত খাবার তুলে ধরলাম যে খাবারগুলো আমরা নিয়মিত খেয়ে থাকে কিন্তু এর ক্ষতিকর প্রভাব সম্পর্কে জানিনা। 

আরো পরতে ক্লিক করুনঃ মোবাইলের নকল চার্জার চেনার উপায়

আপনি যদি মনে করেন এসব খাবারের বাহিরে আরো কোন খাবার থেকে থাকে তাহলে সেটি অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। 


আপনি যদি কোন আর্টিকেল লিখতে চান তাহলে অবশ্যই আমাদের ইমেইলের মাধ্যমে আপনার আর্টিকেলটি পাঠিয়ে দিবেন তবে আর্টিকেলটি অবশ্যই কপিরাইট মুক্ত হতে হবে।

আরো পরুনঃ দীর্ঘক্ষন সহবাসের ৫ টি ঘরোয়া উপায়

প্রতিদিন স্বামী স্ত্রী যৌন সঙ্গম সহবাসের উপকারিতা

১০ টি মেয়েদের সেক্স টেবলেট এর নাম ও দাম

মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

গ্যাস্ট্রিকের ঔষধের নামের তালিকা ১০ টি জনপ্রিয় ঔষধ

১০ টি জ্বরের ঔষধের নাম ও খাওয়ার নিয়ম


Post a Comment

নবীনতর পূর্বতন