গর্ভাবস্থায় কত মাস পর্যন্ত সহবাস করা উচিত ?

 

গর্ভাবস্থায় কত মাস পর্যন্ত সহবাস করা উচিত 

অনেক দম্পতি আছেন যারা নিয়মিত সহবাস করে থাকেন। সহবাস তাদের মধ্যে একটা অভ্যাসে পরিনত হয়ে যায়। কিন্তু গর্ভধারণ করার পরেই সহবাসের নিয়মে পরিবর্তন আনা টা খুবই জরুরী। 

আজকে জানবো গর্ভধারণ করার পর সহবাস করার সময় আপনার কি পরিবর্তন আনা উচিত্। এটির সঠিক উত্তর না জানার ফলে অনেকটা কনফিউশন হীনমন্যতায় ভুগে থাকেন। মনে করে থাকেন সহবাস করলে কোন ক্ষতি হয় না আবার অনেকেই মনে করেন এতে অনেক ক্ষতি হয়ে থাকে। 

গর্ভাবস্থায় সহবাস 

অনেকেই মনে করে থাকেন গর্ভাবস্থায় সহবাস করা যায় না আবার অনেকেই মনে করে থাকেন গর্ভাবস্থায় সহবাস করা নিরাপদ, তবে গর্ভাবস্থায় সহবাস করা যাবে এক্ষেত্রে স্ত্রীকে সবসময় নিচে থাকবে  পুরুষ কে থেকে সহবাস করতে হবে।  


গর্ভাবস্থায় সহবাস করা যায় কি

হ্যাঁ বন্ধুরা উত্তরটা হবে হা গর্ভাবস্থায় সহবাস করা যায়, তবে গর্ভাবস্থায় সহবাস করার সময় আপনাকে অনেক সতর্ক থাকতে হবে, গর্ভাবস্থায় সহবাসের সময় স্ত্রীকে যতটা সম্ভব স্থির থাকতে হবে। গর্ভাবস্থায় সহবাসের সময় স্ত্রীকে কখনোই কোন পজিশনে রাখা যাবে না কেবল একটি পজিশনে করতে হবে। 

 আরো পড়ুনঃ যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন


 গর্ভাবস্থায় সহবাসের নিয়ম

গর্ভাবস্থায় সহবাসের সঠিক নিয়ম হলো গর্ভাবস্থায় সহবাসের সময় স্ত্রীর বিছানায় চিত হয়ে শুয়ে থাকবে, স্বামী উপরথেকে সহবাস কর্ম চালিয়ে যাবেন। স্বাভাবিক সময়ে আপনি যেমন বিভিন্ন পজিশন থেকে করতে পারেন কিন্তু গর্ভাবস্থায় আপনি অন্য কোন পজিশনে করতে পারবেন না এতে ক্ষতির সম্ভাবনা বেশি। 


 গর্ভাবস্থায় সহবাসের পজিশন 

গর্ভাবস্থায় সহবাসের পজিশন সম্পর্কে উপরে বলা হয়েছে তবুও গর্ভাবস্থায় আপনি মাত্র একটি পজিশনে সহবাস কর্ম চালিয়ে যাবেন। অবস্থায় যদি স্ত্রীকে উপরে উঠিয়ে সহবাস করতে থাকেন তাহলে অনেক সময় বাচ্চার ক্ষতি হবে, গর্ভাবস্থায় সহবাস করার সময় কখনও স্ত্রীর পেটে চাপ না লাগে খেয়াল রাখতে হবে ।

যে সব উ’পসর্গ থাকলে গ'র্ভাবস্থায় স’হবাস থেকে বিরত থাকা উচিত 

 যমজ সন্তান – গ'র্ভে যদি একের বেশি সন্তান থাকে তাহলে গ'র্ভাবস্থায় স’হবাস থেকে বিরত থাকাই ভালো।

 গ'র্ভপাত – যদি আপনার আগে গ'র্ভপাত হয়ে থাকে তাহলে দ্বিতীয়বার গ'র্ভাবস্থায় স’হবাস করা একদম উচিত নয়।

ইনকমপিউটেন্ট সারভিক্স – এর অর্থ হল জ'রা'য়ুর মুখ আগে থেকে খু’লে গেলে স’হবাস করা অনুচিত। ৪। প্রি টার্ম বার্থ বা প্রি টার্ম লেবার – যদি আপনার এর আগে প্রি টার্ম ডে'লি'ভা'রি হয়ে থাকে আর দ্বিতীয় বার প্রি টার্ম লেবারের সম্ভা'ব'না থাকে তাহলে আপনার স’হবাস থেকে বিরত থাকাই ভালো।

গোপ-নাঙ্গে সংক্র’মণ ব্যাধি – না'রী বা পু'রু'ষ যে কোন কারোর যদি গোপ-নাঙ্গে সংক্র’মণ থাকে তাহলে মি’লন থেকে বিরত থাকুন।

 প্লাসেন্টা প্রিভিয়া – প্লাসেন্টা জ'রা'য়ুর নীচের অব’স্থান ক'র'লে স’হবাস করা উচিত না।

অস্বা’ভা'বিকতা – যদি শা’রীরিক মি’লনের সময় কোন অস্বা’ভা'বিকতা লক্ষ্য ক'রেন, যেমন ব্যাথা বা যো-নীপথে তরল নির্গত হওয়া, তাহলে মি’লন থেকে বিরত থাকাই ভালো। তবে গ'র্ভাবস্থায় স’হবাসের ই'চ্ছা থাকলে সেটা ডা'ক্তা'রের সাথে আলচনা ক'রে নিন।

 আরো পড়ুনঃ যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন


Post a Comment

নবীনতর পূর্বতন