চুল লম্বা করার তেলের নাম কি ? চুল লম্বা করার পদ্ধতি

 চুল লম্বা করার তেলের নাম কি

আমরা অনেকেই জানতে চাই চুল লম্বা করার তেল আছে কিনা চুল লম্বা করার তেলের নাম কি আর চুল লম্বা করার তেল থাকলে সেটি কোথায় পাওয়া যায়। 


 চুল মানুষের শরীরের একটি গুরুত্বপূর্ণ অংশ এটি কেবল মানব শরীরের জন্য নয় প্রাণীর শরীরেরও একটি গুরুত্বপূর্ণ অঙ্গ।  আমাদের শরীরের নানা পুষ্টিগুণ নানান সমস্যার কারণে অনেক সময় দেখা যায় চুল বড় হয় না আবার অধিক সময় চুল ঝরে পড়ার প্রবণতা দেখা দেয়। 


 আজকে আমরা কয়েকটি চুল লম্বা করার তেল চুল লম্বা করার পদ্ধতি সম্পর্কে জানব এর মাধ্যমে আপনি আপনার চুল খুব সহজেই লম্বা করে নিতে পারেন।  এর মানে এই নয় যে এগুলো ব্যবহারে আপনার চুল 100% লম্বা হবে তবে আপনার চুল লম্বা হবে যদি আপনার শরীরের সাথে এগুলো মানিয়ে যায় বা ম্যাচিং হয়।

আরো  খবর পরুনঃ   দাড়ি গজানোর তেল মাত্র ৩৫০ টাকায়

বেয়ার্ড গ্রোথ অয়েল

 চুল দ্রুত লম্বা করার জন্য বর্তমান সময়ে কার্যকরী একটি তেল হলো বেয়ার্ড গ্রোথ অয়েল,  এটি কেবল আপনার চুলকে লম্বা করবেনা বরং এটি ব্যবহারে আপনার নতুন চুল গজানোর সম্ভাবনা 90 শতাংশ।  আপনার চুল পড়ার সমস্যা থাকলে চুল পড়ার সমস্যা দূর হবে আর এই তেলটি অধিক কার্যকর হওয়ায় এটি চুল গজানোর তেল হিসেবে ব্যবহার হয়ে থাকে। 

 আপনার যদি চুল পড়ার সমস্যা বেশি হয়ে থাকে বা চুল লম্বা করার জন্য বেশী প্রয়োজন মনে করেন তাহলে অবশ্যই আপনি বেয়ার্ড অয়েল ব্যবহার করবেন।  পৃথিবীর বড় বড় ওয়েবসাইটগুলোতে আপনি এই তেলের রিভিউসহ কিনতে পাবেন। বেয়ার্ড অয়েল আপনি সরাসরি কিনতে ফোন করতে পারেন 01751358525 নম্বরে।  30ml প্রতিটি গ্রহের দাম 300 টাকা করে।  50ml প্রতিটি অয়েলের দাম 450 টাকা করে।


ভিটামিন ই ক্যাপসুল

 বাজারে ভিটামিন ই ক্যাপসুল দুইপ্রকার পাওয়া যায় একপ্রকার চুলে ব্যবহারের জন্য বা ত্বকে ব্যবহারের জন্য অন্যপ্রকার খাওয়ার জন্য।  খাওয়ার উপযোগী ভিটামিন ই ক্যাপসুল খেলে আপনার ভিটামিন ই এর ঘাটতি পূরণ হয় কিন্তু আপনি যদি চুলে ব্যবহারের জন্য ভিটামিন ই ক্যাপসুল পাওয়া যায় এগুলো ব্যবহার করেন তাহলে আপনার চুল দ্রুত বেড়ে যাওয়ার সম্ভাবনা অনেক বেশি। 

 বাজারে আপনি খুব সহজেই এসকল ভিটামিন ই ক্যাপসুল কিনতে পাবেন।  এসব ই-ক্যাপসুল ব্যবহারে আপনার ত্বকের সৌন্দর্য বৃদ্ধি পাওয়ার সহজ চুল দ্রুত বৃদ্ধি পাবে।  চুল অধিক সময় দ্রুত বৃদ্ধি পেতে বা চুল পড়া রোধ করতে চুলের নানান সমস্যা থেকে রেহাই পেতে ব্যবহার করতে পারেন ভিটামিন ই ক্যাপসুল।  ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার খুবই সহজ অন্যদিনের মতো কেবলমাত্র ক্যাপসুলটি থেকে তেল বের করে চুলের গোড়ায় ম্যাসাজ করুন। 

 ভিটামিন ই ক্যাপসুল আপনি যেকোন অনলাইন সবথেকে কিংবা যেকোন বড় কসমেটিকসের দোকান বা ফার্মেসি থেকে কিনতে পাবেন।

নারিকেল তেল

 চুল লম্বা করার পদ্ধতি চুল বৃদ্ধি করতে নারিকেল তেল একটি প্রাচীন পদ্ধতি।  এই পদ্ধতিতে কেবলমাত্র মেয়েরা ব্যবহার করতে পারেন পুরুষের ক্ষেত্রে খুব বেশি কার্যকর এমনটা নয় তবে পুরুষের চুল দ্রুত বৃদ্ধি করার জন্য চুল কাটতে পারেন বা অন্য ধরনের উপাদান ব্যবহার করতে পারেন। 


পেয়াজের রস

 চুল বৃদ্ধি করতে পেঁয়াজের রস খুবই কার্যকরী একটি উপাদান। এটি তৈরি করা যেমন সহজ তেমনি এটি ব্যবহার করা খুবই সহজ।  কিছু সুস্থ ও সবল বেছে নিয়ে এগুলোকে বেটে এর থেকে রস বের করে নিয়মিত চুলে ম্যাসাজ করুন দেখবেন আস্তে আস্তে আপনার চুলগুলো আগের থেকে সুস্থ হয়ে উঠবে এবং দ্রুত বৃদ্ধি পেতে শুরু করবে।  বাজারে যেসব প্রচলিত চুল বৃদ্ধির ঔষধ গুলো রয়েছে সেগুলোর প্রত্যেকটিতে পেঁয়াজের রসের ব্যবহার রয়েছে।


দুধ বা টক দই

দুধ বা দই চুলকে নরম আর মসৃণ করে চুলের রুক্ষতা দূর করে। ফলে চুল পুষ্টি পাবে এবং Hair ফাটবে না। নারিকেল তেল, আমণ্ড অয়েল (কাঠবাদামের তেল), আধা কাপ দুধ বা টক দই মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটি ভালোভাবে চুলে লাগিয়ে ৩০-৪০ মিনিট রেখে দিন এবং শ্যাম্পু করে মাথা ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত ২ দিন এই মিশ্রণটি মাথার ত্বকে এবং চুলে ভালো করে লাগিয়ে ১ থেকে ২ ঘণ্টা রাখুন। দ্রুত ভালো ফল পাবেন।


আর্টিকেলটি সম্পর্কে আপনার মন্তব্য অবশ্যই কমেন্টে লিখে আমাদের সাথে শেয়ার করতে পারেন।  আর্টিকেল সম্পর্কে আপনার মতামত বা পরামর্শ ও গুরুত্বের সাথে আমরা বিবেচনা করে থাকি

আরো  খবর পরুনঃ   জোকের তেল মাত্র ৩০০ টাকা কিনুন ঘরে বসে


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন