জোঁকের তেলের উপকারিতা ? জোঁকের তেলের চিকিৎসায় কেন মানুষ আকৃষ্ট

 জোঁকের তেলের চিকিৎসায় কেন মানুষ আকৃষ্ট

জোঁকের তেল ভারতীয় উপমহাদেশে ইউনানী চিকিৎসা শাস্ত্রে জোঁক দিয়ে চিকিৎসা প্রায় 5000 বছরের পুরনো।  আধুনিক চিকিৎসা বিজ্ঞানের যুগে এসেও বর্তমানে অনেক রাস্তা আছে জোকের তেলের ওপর এখনও অনেক এলাকায় ক্যানভাচার করে বিক্রি করতে দেখা যায় জোকের তেল। 

জোকের তেল কেনার জন্য সরাসরি ফোন করতে পারেন ০১৭৫১৩৫৮৫২৫ 

জোঁকের তেলের চিকিৎসার কোনো বৈজ্ঞানিক প্রমাণ না থাকলেও অনেকে এখনো এর প্রতি আকৃষ্ট হচ্ছেন জোকের তেলের প্রতি বিশ্বাস রাখেন।  অনেকে যৌন সমস্যা থেকে সমাধান পাওয়ার জন্য এই যুগের তেল ব্যবহার করে থাকেন দামে সস্তা এই তেলটি অনেকের আগ্রহ রয়েছে। কারন এটি ব্যাবহার করলে হয়তো তাদের সমস্যাটি স্থায়ীভাবে সমাধান হতে পারে যেটি অনেক চিকিৎসকের দারস্ত হয়ে দূর করা সম্ভব হয়নি। 


আরো পড়ুনঃ ছেলেদের লিঙ্গ পেনিস বড় করার হোমিও চিকিৎসা


 জোকের তেল নিয়ে নানান জনের নানান মত থাকলেও জোঁকের তেলের চিকিৎসা এখনও ভারতের প্রচলিত রয়েছে আমাদের দেশে এখনো জোকের তেল কিনতে পাওয়া যায়।  আপনি আপনার নিকটস্থ কোনো ক্যানভাসার কিংবা কবিরাজের দোকানে এটি পেয়ে যেতে পারেন।


আরো  খবর পরুনঃ   হোমিও ঔষধ খাওয়ার নিয়ম জেনে নেই


জোঁকের তেল এর উপকারিতা

জোঁকের তেলের উপকারিতা প্রাচীনকাল থেকেই জোকের তেল নানা চিকিৎসা কাজে ব্যবহার হয়ে আসছে জোঁকের তেলের উপকারিতা কি রয়েছে সেগুলো বিস্তারিত হলো। 

১,  কবিরাজি চিকিৎসা জোকের তেল পেট থেকে দূষিত পদার্থ বের করার জন্য ব্যবহার করা হয়। 

২,  পুরুষের যৌন সমস্যা বা যৌনাঙ্গের উত্থানজনিত সমস্যার ক্ষেত্রে জোঁকের তেলের ব্যবহার অনেক পুরানো। 

৩,  জোকের তেল মালিশ করে ব্যবহারে পুরুষের ভালো উপকার পাওয়া যায়। 

৪,  জোকের তেল নানান রকমের ব্যথা গিটে ব্যথা হাঁটুতে ব্যথা এরকম ব্যথায় ম্যাসাজ করলে উপশম হয়৷ 

৫,  আয়ুর্বেদ ইউনানী চিকিৎসায় 500 বছরের পুরনো চিকিৎসা পদ্ধতি হচ্ছে এই জোকের চিকিৎসা


আরো পড়ুনঃ মেয়েদের দুধ ছোট করার ঔষধ


জোঁকের তেল কোথায় পাওয়া যায়

জোকের তেল নানার কবিরাজি দোকানে পেয়ে যেতে পারেন এছাড়াও ক্যানভাচার কিংবা ঔষধের দোকানে এটি পেতে পারেন।  জোকের তেল শিশিতে ভর্তি করে বিক্রি করা হয় 20 মিলি 50 মিলি এরকম বোতলজাত করে বিক্রি করা হয়ে থাকে।  দেশীয় জোকের তেল ছাড়া বাংলাদেশে এখন চায়না থেকে আমদানিকৃত জোকের তেল পাওয়া যায়। 

 জোকের তেল কেনার জন্য সরাসরি ফোন করতে পারেন ০১৭৫১৩৫৮৫২৫ উক্ত নম্বরে। এই ফোন নম্বরের বিক্রেতার সারা বাংলাদেশে জোকের তেল ডেলিভারি করে থাকে তবে ঢাকার বাইরে থেকে কিনতে হলে অবশ্যই অগ্রিম টাকা পরিশোধ করে কিনতে হবে। 


আরো পড়ুনঃ  পুরুষের  লিঙ্গ  মোটা করা  বড়  করার  আধুনিক  ঔষধ।


 জোকের তেলের নির্ধারিত মূল্য সম্পর্কে সঠিকভাবে বলা যায় না কারণ এই তিনটি কখনো বেশি দামে বিক্রি হয় আবার কখনো কম দামে বিক্রি হয়ে থাকে তবে উপরের নম্বরে ক্রেতার থেকে কিনতে চাইলে প্রতি 20 মিলি তেলের দাম পড়বে 200 থেকে 200 টাকা পর্যন্ত অবশ্যই এর সাথে ডেলিভারি চার্জ যুক্ত হবে। 

 জোকের তেল কেনার সময় অবশ্যই নিজ দায়িত্বে কিনবেন কেননা আমরা কখনোই এই তেল কিনে প্রতারিত হলে এর জন্য দায়ী থাকব না আমরা একটি রিভিউ ডিটেলস দিয়েছি মাত্র।


জোঁকের তেলের ব্যবহার

জোঁকের তেলের ব্যবহার সম্পর্কে নানান মতামত প্রচলিত রয়েছে,  অনেকের মতে জোকের তেল কবিরাজি চিকিৎসা ব্যবহার হয়। অনেকের মতে জোকের তেল ব্যবহার করা হয় শরীর থেকে দূষিত পদার্থ বের করার জন্য তবে এজন্য অবশ্যই ব্যবহার করা হয় জীবিত জোক।  এছাড়াও জোকের তেল লিঙ্গের নানা সমস্যা ব্যবহার হয় পুরুষত্বহীনতার এই সমস্যাটির এই তেল ব্যবহার হয়ে আসছে এছাড়াও নানা ধরনের ব্যথা দূর করতে তেল মালিশ করলে ভালো ফল পাওয়া যায় এমন প্রচলিত রয়েছে।

আরো  খবর পরুনঃ   হোমিও ঔষধ খাওয়ার নিয়ম জেনে নেই

ঘরে বসেই তৈরি করুন জোঁকের তেল 

জোঁকের তেল বানানোর উপকরণঃ

  1. জোঁক (২৫০ মিলি তেল বানানোর জন্য ৫ থেকে ৭ টি জোঁক) 
  2. নারিকেল (খোসা সহ)


প্রস্তুত প্রণালীঃ

  • প্রথমে নারিকেলের মাথার খোসা ছাড়িয়ে নিন। দুটি ফুটো খুজে পাবেন। জোঁক গুলো জ্যান্ত অবস্থায় ঐ ফুটো দিয়ে ঢুকিয়ে দিন। তারপর ভালোভাবে মুখটি মেরে দিন। খেয়াল রাখবেন নারিকেলের ভিতরের পানি যেন পরে না যায় আর জোঁক গুলোও যেন বের হতে না পারে।
  • তারপর ছায়াযুক্ত মাটিতে ২ ফিট গর্ত করে ওর ভিতরে নারিকেলটি রেখে মাটি চাপা দিয়ে দিন।
  • ঠিক ১৪ দিন পরে মাটি খুঁড়ে নারিকেলটি বের করে আনুন।
  • নারিকেল ভেঙ্গে মৃত জোকসমেত পানিগুলো বের করুন। এইক্ষেত্রে দেখবেন জোকগুলো নারিকেলের পানি শুষে রিষ্টপুষ্ট হয়ে মরে আছে। খেয়াল রাখবেন এর থেকে কিন্তু প্রচন্ড দূর্ঘন্ধ বের হবে। তাই সেদিকে সর্তক থাকুন।
  • কড়াইতে সরিষা বা অলিভ ওয়েল কিংবা নারিকেল তেল এ ভেঁজে ফেলুন।
  • ভাজার সময় দেখবেন জোঁক থেকে তেল ছড়াচ্ছে, এই তেলটিই সংগ্রহ করে নিন। এভাবে তৈরি হয়ে যাবে জোঁকের তেল।

আর্টিকেলটি সম্পর্কে আপনার কোন মতামত থাকলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন আর আপনি কোন বিষয়ে জানতে চাইলে সেটা কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন।


Post a Comment

Previous Post Next Post