চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া যে বিষয়টি মাথায় রাখবেন

 

চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া যা মাথায় রাখবেন 

চট্টগ্রাম থেকে কক্সবাজার যাবার জন্য সবসময় যে বাসগুলো চয়েজে রাখবেন ! এই বিষয়টি সবসময় মাথায় রাখবেন চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া


চট্টগ্রাম থেকে কক্সবাজার ভ্রমণ তুলনামূলকভাবে একটু সহজ এখান থেকে লোকাল বাস  ভিআইপি  বাস পাওয়া যায় অথবা এখান থেকে সহজে ভেঙ্গেও কক্সবাজার পৌঁছানো যায় খুব সহজেই। 


চট্টগ্রাম থেকে কক্সবাজার যদি আপনি বাসে যেতে চান তাহলে যে বাসগুলো আপনার তালিকায় প্রথমেই রাখতে পারেন তার বিবরণ এবং ভাড়ার তালিকা সবকিছু নিচে দেয়া হল।


১) মার্সা বাস  সার্ভিস - প্রথমত তাদের বাস ক্লোজ ডোর এবং ১৫ মিনিট পর পর তাদের বাস ছাড়ে। বাস ছাড়ার পর অন্য কোন জায়গা থেকে পোক নেয় নাহ। বাস ছাড়ার স্থান হচ্ছে নতুন চাঁন্দগাও, বহদ্দারহাট। চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া ২৫০ টাকা।


২)  এস আলম পরিবহন -  চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার জন্য এস আলম পরিবহন একটি সময় সময় সাশ্রয়ী ও দ্রুতগামী পরিবহন।  বাসটি ক্লোজডোর যাত্রী পরিবহন করে থাকে তবে মাঝে মধ্যে কিছুটা বিলম্বিত হতে পারে।  এস আলম বাস ছাড়ার স্থান হচ্ছে নতুন চান্দগাঁও


আরো  খবর পরুনঃ  

 আগরতলা থেকে মেঘালয় যাওয়ার উপায় কি কি

 খুলনা থেকে কুয়াকাটা যাবার উপায় কি

কলকাতা থেকে আজমীর শরীফ কিভাবে যাওয়া যায়


৩) সৌদিয়া বাস সার্ভিস -  চট্টগ্রামের পুরাতন বাস পরিবহন হচ্ছে সৌদিয়া পরিবহন সৌদিয়া পরিবহনের আপনি চাইলে কক্সবাজারে যেতে পারেন মাত্র 250 টাকা জনপ্রতি ভাড়ায়। সৌদিয়া বাস আপনি পেয়ে যাবেন গরীবুল্লাহ শাহ মাজার দামপাড়া থেকে আবার নতুন চান্দগাঁও থেকেও আপনি পেয়ে যাবেন।তবে প্রতিদিন রাত বারোটার পর সিনেমা প্যালেস থেকে সৌদিয়া বাস ছেড়ে যায়। 


৪)  স্টার লাইন পরিবহন -  যাত্রীসেবায় স্টারলাইন অনেক ভাল মানের হলেও এই কোম্পানির বাস সংখায় খুব কম।  স্টার লাইন বাসের প্রতিটি বাস ক্লোজ ডোর সার্ভিস। শহরের গরীবুল্লাহ শাহ মাজার স্টার লাইন কাউন্টার থেকে বাস ছেড়ে যায় আসনপ্রতি ভাড়া 250 টাকা করে।

৫) লোকাল বাস সার্ভিস -  আপনি চাইলে কক্সবাজারে যেকোনো লোকাল বাসে চড়ে যেতে পারবেন।  চট্টগ্রামের শাহ আমানত  শাহ বিরিজের দক্ষিণপাড়া উত্তরপাড় আপনি দাঁড়ালে দেখতে পাবেন অনেক লোকাল বাস সার্ভিস ডেকে ডেকে এনেছে কক্সবাজার বলে।  আপনি এসব বাসে করে যেকোনো সময় কক্সবাজার পৌঁছাতে পারেন চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া পড়বে জনপ্রতি 180 টাকা থেকে 200 টাকা পর্যন্ত। 


 তবে এ সকল লোকাল বাসে কক্সবাজার যেতে সময় বেশি লাগবে,  আপনি দ্রুত সময়ে কক্সবাজার যেতে চাইলে তাহলে যে ডাইরেক্ট বাস গুলো বা ডোর লক সার্ভিসগুলো রয়েছে এগুলো ব্যবহার করে খুব সহজেই যেতে পারবেন। 


 কক্সবাজার টু চট্টগ্রাম বিভিন্ন লোকাল সার্ভিস ব্র্যান্ড সার্ভিস রয়েছে লোকাল সার্ভিস 180 টাকা থেকে 200 টাকা পর্যন্ত ভাড়া পড়বে এছাড়া অনেকটা বেশি তবে কক্সবাজার-চট্টগ্রাম থেকে এসেছে না যাওয়াই ভালো।  ভ্রমণ পিপাসুরা আনন্দদায়ক করার জন্য এস আলম সৌদিয়া, স্টার লাইন পরিবহন এই চারটি বাসের মধ্যে যেকোনো একটি নির্বাচন করতে পারেন। 


 আশা করি চট্টগ্রাম থেকে কক্সবাজার ভ্রমণ করার জন্য বাস সম্পর্কে আপনি সঠিক একটি ধারণা পেয়ে গেছে আপনার আরো কিছু জানার থাকলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানান আর আপনি যদি এর আগে ভ্রমণ করে থাকেন তো আপনার ভ্রমণ অভিজ্ঞতা ও অন্যদের সাথে শেয়ার করুন।

Post a Comment

নবীনতর পূর্বতন