ওয়ালটন কোম্পানির মালিক কে

ওয়ালটন কোম্পানির মালিক কে
ওয়ালটন কোম্পানির মালিক এস এম নজরুল ইসলাম

ইলেকট্রনিক্স খাদে বাংলাদেশের সবচাইতে বড় কোম্পানি হলেও ওয়ালটন। ওয়ালটন কোম্পানিটি সর্বপ্রথম বাংলাদেশের নিজস্ব ইলেকট্রনিক্স কারখানা তৈরি করে যেখানে উৎপাদন করা হয় মোবাইল থেকে শুরুকরে ফ্রিজ টিভি  কম্প্রেসার সহ আরো নানা যাবতীয় ইলেকট্রনিক্স পণ্য। কিন্তু আমাদের অনেকের কাছেই অজানা ওয়ালটন কোম্পানির মালিক কে। 


 বাংলাদেশের স্বনামধন্য ওয়ালটন কোম্পানির মালিকের নাম হচ্ছে এস এম নজরুল ইসলাম?  অর্থাৎ ওয়ালটন কোম্পানির মালিকের নাম কি প্রশ্নের উত্তর হচ্ছে এস এম নজরুল ইসলাম। 


আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ থেকে ৩ ইঞ্চি পর্যন্ত বড় মোটা করে।


ওয়ালটন কোম্পানি সম্পর্কে নিচে বিস্তারিত কিছু তথ্য তুলে ধরা হলো।  প্রথমে ওয়ালটন ইস্পাত শিল্প দ্বারা তাদের ব্যবসায়িক কার্যক্রম শুরু করে পরবর্তীতে তারা ইলেকট্রনিক্স ও অটোমোবাইল ব্যবসায় প্রবেশ করে। এভাবেই ব্যবসা সম্প্রসারণ করতে করতেই আজকের অবস্থানে এসে পৌঁছায় ওয়ালটন কম্পানি।


ওয়ালটন কোম্পানি

২০০২ সালে গাজীপুরের চন্দ্রায় এর ভবনের কাজ শুরু হয় এবং ২০০৬ সালে কাজ শেষ হয়। এখানে রেফ্রিজারেটর, ফ্রিজার, মটর সাইকেল, এয়ার কন্ডিশনার, টেলিভিশন তৈরি করা হয়।২০২০ সালের ২৩ সেপ্টেম্বর পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ওয়ালটন কোম্পানি ওই বছরের ৩০ ডিসেম্বর কোম্পানিটির বাজার মূলধন দাঁড়িয়েছে ৩৩ হাজার ৭৪০ কোটি টাকায়।


ওয়ালটন পণ্য সমূহ

ওয়ালটন কোম্পানি সম্পর্কে ও ওয়ালটন পণ্য সমূহ ওয়ালটন ফ্রিজ,ওয়ালটন এয়ার কন্ডিশনার,ওয়ালটন টিভি ওয়ালটন কম্প্রেসর ,ওয়ালটন মোবাইল বিস্তারিত কিছু তথ্য তুলে ধরা হলো।


ওয়ালটন ফ্রিজ

ওয়ালটন ব্র‌্যান্ডের সবচেয়ে বেশি বিক্রিত পণ‌্য ওয়ালটন ফ্রিজ।বাংলাদেশের ফ্রিজ বাজারের ৬৬ শতাংশ ওয়ালটনের দখলে। বাংলাদেশের চাহিদা মিটিয়ে বিশ্বের বিভিন্ন দেশে রেফ্রিজারেটর রপ্তানি করে ওয়ালটন।[৫]

মোটা হওয়ার ঔষধ এর দাম কত খাওয়ার নিয়ম

ওয়ালটন পণ্য সমূহ
ওয়ালটন পণ্য সমূহ ফ্রিজ টিভি 
ওয়ালটন এয়ার কন্ডিশনার

সাশ্রয়ী মূল্যে উচ্চমানের এয়ার কন্ডিশনার দিয়ে দেশের বাজারে শীর্ষস্থানে রয়েছে ওয়ালটন।ওয়ালটন এয়ার কন্ডিশনার মধ্যে রয়েছে ব্যাপক বিদ্যুৎসাশ্রয়ী আইওটি-বেজড স্মার্ট ইনভার্টার, টুইন ফোল্ড ইনভার্টার, ফিক্সড স্পিড আয়োনাইজার।


ওয়ালটন টিভি

সর্বাধুনিক প্রযুক্তির স্মার্ট এলইইডি টেলিভিশন উৎপাদন ও রপ্তানি করে ওয়ালটন। ওয়ালটন টিভি বাংলাদেশের টিভি বাজারে  শীর্ষে।  বর্তমানে বিশ্বের ৩৫টিরও বেশি দেশে রপ্তানি হচ্ছে ওয়ালটনের তৈরি টিভি জার্মানি, গ্রিস, আয়ারল্যান্ড, পোল্যান্ড, স্পেনসহ বিশ্বের অনেকগুলো দেশে ওয়ালটন টেলিভিশন  রপ্তানি হয়েছে ওয়ালটন টিভি প্রাইস ইন বাংলাদেশ নামে ।

 সিগারেটের উপকারিতা কি জেনে নেই

ওয়ালটন কম্প্রেসর

২০১৭ সালের ৬ এপ্রিল এশিয়ার ৮ম ও বিশ্বের ১৫তম কম্প্রেসর কারখানা চালু করে ওয়ালটন। বাংলাদেশের একমাত্র কম্প্রেসর উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন। ওয়ালটন কম্প্রেসর কারখানার বার্ষিক উৎপাদন সক্ষমতা প্রায় ৪ মিলিয়ন। 


ওয়ালটন মোবাইল

 বাংলাদেশে বিক্রি হয়েছে ওয়াল্টনের অ্যানড্রয়েড মোবাইল। বর্তমানে তরুণদের পছন্দ ওয়াল্টনের স্মার্টফোন ওয়াল্টন মোবাইল হচ্ছে অন্যতম সর্বোচ্চ বিক্রিত পণ্য ।


ওয়ালটন কম্পিউটার

প্রথম বারের মত দেশীয় কারখানায় ওয়ালটন কম্পিউটার ও মনিটর বানানো শুরু করা হয় (২০১৮)।

অবিবাহিত মেয়েদের সেক্সে রাজি করানোর কৌশল

ওয়ালটন মোটর সাইকেল

ওয়াল্টন হাই-টেক ইন্ডাস্ট্রিজ কর্তৃক উৎপাদিত হয় ওয়াটন মোটর সাইকেল। অন্যতম বিক্রিত মোটর সাইকেল বাংলাদেশে । এগুলো তৈরি করতে জাপানি প্রযুক্তি ব্যবহার করা হয়।

Post a Comment

নবীনতর পূর্বতন