অনুচক্রিকার কাজ কি ? জেনে নিন

 
অনুচক্রিকার কাজ কি

অনুচক্রিকার কাজ কি

মানুষ মনে হাজার রকম প্রশ্ন দেখা দেয় ! কিছু প্রশ্ন দেখা দেয় আমাদের চিন্তা ভাবনা থেকে কিছু প্রশ্ন দেখা দেয় আমরা কোন কিছু দেখি সে সম্পর্কে  কৌতূহলবশত  আমাদের তেমনি একটি প্রশ্ন হল  অনুচক্রিকা কি নয়তো অনুচক্রিকার কাজ কি? এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেইঃ


 অনুচক্রিকা কি

 কোন কিছুর কার সম্পর্কে জানার পূর্বে আগে জানা উচিত সে বস্তুটি আসলে কি, নয়তো বস্তুটির কার সম্পর্কে জানলে আপনি তার সম্পর্কে সঠিকভাবে বুঝতে পারবেন না। অনুচক্রিকা হলো রক্তের অতিক্ষুদ্র নিউক্লিয়াস বিহীন কণিকা। প্রতি মাইক্রোলিটারে 2 লক্ষ 50 হাজার থেকে 5 লক্ষ পর্যন্ত অনুচক্রিকা থাকে। নিউক্লিয়াস বিহীন এই কণিকার আবাসস্থল হলো শরীরের রক্তে।

👉 মেয়েদের ত্বক ফর্সাকারী অরজিনাল goree ক্রিম মাত্র 550 টাকায়

অনুচক্রিকার কাজ কি

 অতিক্ষুদ্র নিউক্লিয়াস বিহীন এই কণিকার কাজ হল রক্ত তঞ্চনে সাহায্য করা। সহজ ভাষায় বলতে গেলে আমাদের শরীরের কোন অংশ কেটে গেলে রক্ত বের হয় এই রক্ত বের হতে বাধা প্রদান করা হচ্ছে এই কণিকার আসল কাজ। অর্থাৎ অনুচক্রিকার কাজ হলো রক্ত জমাট বাঁধতে সাহায্য করা। 


 অনুচক্রিকা সম্পর্কে আমরা আমাদের আর্টিকেলটি আপনাদের কাছে একটু বিশদভাবে তুলে ধরেছি যাতে করে আপনি আর্টিকেলটি পড়ে অনুচক্রিকা সম্পর্কে সঠিকভাবে বুঝতে পারেন। বন্ধুরা আমাদের আর্টিকেলটি ইন্টারনেট এর নানা তথ্য সংগ্রহ করে তৈরি করা সুতরাং আর্টিকেলটির কোন তথ্য থাকলে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে অবহিত করুন।


 আমাদের সুদীর্ঘ এই পথচলায় আপনাদের সহযোগীতা একান্ত কাম্য আসুন সকলে মিলে জানবো বিডির জানার দুনিয়াকে আরো বড় করে তুলি

👉👉  সব প্রেসক্রিপশনে 'Rx' লেখা হয় কেন

👉👉 প্রতিদিন রসুন খাওয়ার উপকারীতা ? রসুন খেলে

👉👉 ছারপোকা তাড়ানোর ৭টি ঘরোয়া সহজ উপায়

👉👉 দাড়ি গজানোর তেল মাত্র ৩৫০ টাকায়


Post a Comment

নবীনতর পূর্বতন