kivabe sohobas korle baby hoy - জেনে নিন

kivabe sohobas korle baby hoy
kivabe sohobas korle baby hoy - জেনে নিন


বর্তমান সময়ে তথ্য সংগ্রহ করার জন্য কিংবা কোনো তথ্য কোন বিষয়ে জানার জন্য ইন্টারনেট আমাদের একটি নিত্য প্রয়োজনীয় মাধ্যম হয়ে উঠেছে। ইন্টারনেটে অনেকেই গোপনীয় কিংবা খোলামেলা সকল বিষয় নিয়ে সার্চ করে থাকেন তেমনি একটি বিষয় হল kivabe sohobas korle baby hoy যা বাংলায় কিভাবে সহবাস করলে বাচ্চা হয়  চলুন এ সম্পর্কে বিস্তারিত খুঁটিনাটি সব কিছু জেনে নেই। 


kivabe sohobas korle baby hoy । কিভাবে সহবাস করলে বাচ্চা হয় 

বাচ্চা ধারণের জন্য নারীদের ২৫ থেকে ৩০ বছর পর্যন্ত বয়স সবচেয়ে নিরাপদ ও উপযুক্ত। এর নিচে ও ওপরে ঝুঁকি বাড়তে থাকে গর্ভধারণের ঠিক সময়টা নির্ভর করে নারীর মাসিক ঋতুচক্রের ওপর। যদি মাসিক নিয়মিত হয়, তবে পরবর্তী মাসিক শুরুর অন্তত ১০ থেকে ১৬ দিন আগে ডিম্বাশয় থেকে ডিম্বাণু নিঃসৃত হওয়ার কথা এবং এই সময়টুকু হচ্ছে সবচেয়ে উর্বর।


 আরো পড়ুনঃ যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন


kivabe sohobas korle baby hoy 

মাসিক ঋতুচক্রের মাঝামাঝি (অর্থাৎ ১৪ দিনের মাথায়) লুটিনাইজিং হরমোন (LH) ক্ষরণের ৩৬-৩৮ ঘন্টার মধ্যে ডিম্বকোষ (Ovum) নির্গত হয়। এই বেরুনর পর ডিম্বকোষ যদি ৩৬ ঘন্টার মধ্যে উপযুক্ত সংখ্যক শুক্রকোষ পায় তবে তার একটির সাথে মিলিত হয়ে বাচ্চা দিতে পারে।


 তবে ডিম্বকোষটি জীবিত থাকে আরো প্রায় ৩৬ ঘন্টা অর্থাৎ ডিম্বকোষের আয়ু সর্বমোট ৭২ ঘন্টা বা তিনদিন। অন্যদিকে যৌনমিলনের পর জরায়ু তথা ডিম্বনালীতে প্রবেশের পর শুক্রকোষও (spermatorza) জীবিত থাকতে পারে সর্বাধিক ৭২ ঘন্টা। তাই ২৮ দিনের মাসিক ঋতুচক্রের মাঝামাঝি মোট প্রায় ১২০ ঘন্টা (৫দিন) হচ্ছে উর্বর সময়,–এই সময় যৌনমিলন হলে বাচ্চার জন্ম হতে পারে।

 

👉👉 জোকের তেল ব্যবহার করে লিঙ্গ মোটা করুন মাত্র 250 টাকা দিয়ে।


মোটামুটি মাসিকের ১৪ দিনের মাথায় ডিম্বকোষ হচ্ছে ধরে নিয়ে তার ২-৩ দিন আগে ও ২-৩ দিন পরে হচ্ছে এই উর্বর সময়। তবে যারা বাচ্চা নিতে চান না, তাদের এটিও জেনে রাখা দরকার যে, এই ডিম্বকোষের নির্গমনের (ovalution) দিনটি প্রচণ্ড পালটায়। তাই এর সঙ্গে আগে ও পরে আরো দু’একদিন যোগ করা ভাল। তবু মাসিক ঋতুচক্রের ৯ম দিনের আগের ও ২০শ দিনের পরেকার সময়কে মোটামুটি নিরাপদ সময় বলে ধরা যায়। 

আরো পড়ুনঃ নিমা ব্যলেন্ডর মাত্র ৮৫০ টাকা

আরো পড়ুনঃ মিনি শেলাই মেশিন মাত্র ৯৯৯ টাকা

  আরো পড়ুনঃ বিনা জামানতে ঋণ দেয় কোন ব্যাংক


 কিভাবে সহবাস করলে বাচ্চা হয় 

এই সময় যৌনমিলন ঘটলে তার থেকে বাচ্চা ধারণের তথা গর্ভবতী হওয়ার সম্বাবনা থাকে না, কারণ এই সময় ডিম্বকোষ বেরোয়ই না।কিন্তু বিরল হলেও এটিও দেখা গেছে যে, মাসিক চক্রের যে কোনওদিন (তথাকথিত ঐ নিরাপদ সময়ের দিনগুলিসহ) মাত্র একবারের যৌনমিলনেও নারী গর্ভবতী হতে পারে অর্থাৎ বিরল ক্ষেত্রের মাসিক চক্রের যে কোন সময়ই ডিম্বকোষ বেরুতে পারে। 


তাই এই হিসাবে তথাকথিত নিরাপদ সময় বলে কিছু নেই। তবে এটি নেহাৎই ব্যতিক্রম। সাধারণভাবে ৯ম দিনের আগে ও ২০শ দিনের পরের সময়টি নিরাপদ সময় এবং ৯ম-২০শ দিনের মধ্যকার সময়টিকে উর্বর সময় হিসাবে ধরা যায়, আর এর মধ্যেও দ্বাদশ থেকে ষোড়শ (মতান্তরে ১৩ম থেকে ১৭ম) দিনটি উর্বরতম সময়।



 উপরে বর্ণিত kivabe sohobas korle baby hoy আর্টিকেলটি সম্পর্কে আপনার কোন মন্তব্য থাকলে সেটি অবশ্যই কমেন্ট করুন আমরা উক্ত আর্টিকেলটি ইন্টারনেট নানা রকম তথ্যভান্ডার থেকে সংগ্রহ করে সাজিয়ে আপনাদের নিকট উপস্থাপন করছি।  আশা করি উকিলের আর্টিকেলটি পড়ে আপনি বুঝতে পেরেছেন কিভাবে সহবাস করলে বাচ্চা হয় আর্টিকেলটি শেয়ার করুন।

আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

 

 আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

আরো পড়ুনঃ Ssc এর পূর্ণরূপ কি ? ssc full meaning

 আরো পড়ুনঃ   নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ   নামের মেয়েরা কেমন হয়

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি । Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

Post a Comment

নবীনতর পূর্বতন