এসএসসির পূর্ণরূপ কি

এসএসসির পূর্ণরূপ কি


এসএসসির পূর্ণরূপ: পৃথিবীতে কোন ভাষার শব্দ রয়েছে যা আমাদের বলার সুবিধার্থে আমরা সংক্ষিপ্ত রূপকে উচ্চারণ করে থাকি।  প্রকৃতপক্ষে মূল শব্দটি আমাদের উচ্চারিত সংক্ষিপ্ত শব্দটি নয় বরঞ্চ আমাদের উচ্চারিত সংক্ষিপ্ত শব্দটি হচ্ছে পূর্ণরূপ এর সংক্ষিপ্ত রূপ। এসএসসির পূর্ণরূপ কি তাহলে প্রশ্ন জাগতে পারে পূর্ণরূপ কি।


এসএসসির পূর্ণরূপ কি - Secondary School Certificate


এসএসসি শব্দটি আমাদের দেশে শিক্ষা ব্যবস্থায় প্রথম একটি ধাপ যেখানে যে অ্যাপটির মাধ্যমে ছাত্রদের একটি সম্মান অর্জন করা হয়। এসএসসি পরীক্ষার মাধ্যমে প্রথম এসএসসি সার্টিফিকেট অর্জিত হয় যা দিয়ে চাকরি ক্ষেত্রে চাকরি করলে একটি সম্মানসূচক চাকরি পাওয়া যায় 


এসএসসির পরবর্তী লেবেলগুলি হচ্ছে এইচএসসি বিবিএ-এমবিএ ইত্যাদি সহ আরও নানাবিধ কোর্স রয়েছে।  যেহেতু উক্ত cors গুলো করার জন্য প্রথমে এসএসসি সার্টিফিকেট অর্জন করতে হবে এজন্য এসএসসি শব্দটি নিয়ে আমাদের মধ্যে অনেক প্রশ্ন জিজ্ঞাসা কৌতুহল জেগে থাকে। 

  সব প্রেসক্রিপশনে 'Rxলেখা হয় কেন

 আশাকরি এসএসসির পূর্ণরূপ কি শব্দটির ফুল মিনিং ইত্যাদি জানতে পারলেন। আমাদের আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোন প্রশ্ন কিংবা মন্তব্য থাকলে সেটি অবশ্যই কমেন্ট করে আমাদের সাথে শেয়ার করুন।


এসএসসি সম্পর্কিত আপনি কি ধরনের পোষ্ট দেখতে চান কোন ধরনের প্রশ্নের উত্তর আপনার জানা খুবই জরুরী তা অবশ্যই কমেন্টের মাধ্যমে লিখুন এসএসসি-এইচএসসি জেএসসি-পিএসসি এমএসসি সম্পর্কিত যেকোন প্রশ্ন আপনি লিখে জানাতে পারেন আমাদের কন্টাক্ট এ যে অথবা কমেন্ট বক্সে। 


 সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট বা এসএসসির পূর্ণরূপ কি সম্পর্কিত আপনার মতামত জানানোর জন্য অবশ্যই কমেন্ট করুন। আজকে পর্যন্ত আর্টিকেলটির ভালো-মন্দ দিক বন্ধুদের সাথে তুলে ধরতে ভুলবেননা যাবতীয় তথ্য ও পড়ার জন্য অবশ্যই janbd24.com ভিজিট করতে পারেন। 


 এসএসসি পরীক্ষা সম্বলিত ও নানান ধরনের প্রশ্ন কিংবা নানান ধরনের  প্রশ্ন আইডিয়া প্রশ্নব্যাংক ও সাজেশন কেনার জন্য ভিজিট করুন www.gazivai.com ওয়েবসাইট আশা করি এসএসসি পরীক্ষা আরো সহজ করার জন্য এখানে তথ্য সম্বলিত বই ক্রয় করতে পারবেন।

👉👉 আয়াতুল কুরসি, বাংলা উচ্চারণ অর্থ ফজিলত

👉👉 ছেলে সন্তান লাভের উপায়, পুত্র সন্তান লাভের উপায় ?

👉👉 প্লাস্টিকের নকল চাল চেনার উপায়



Post a Comment

নবীনতর পূর্বতন