মাংস শব্দের উৎপত্তি

মাংস শব্দের উৎপত্তি


আমাদের অনেকের মধ্যেই একটি দ্বিধাদ্বন্দ্ব কাজ করে মাংস শব্দটি বলা সঠিক নাকি ভুল আর মাংস শব্দ বলা কি হারাম এটা ঠিক হবে নাকি ভুল। এ সকল প্রশ্নের উত্তরের পাশাপাশি অনেকেই এটাও জানতে চায় মাংস শব্দের উৎপত্তি প্রচলনে  মাংস বলা কি হারাম সম্পর্কে বিস্তারিত জেনে নেই।


মাংস শব্দের উৎপত্তি

মাংস শব্দটি উৎসারিত হয়েছে সংস্কৃত (মন+স) থেকে। এছাড়া মাংস শব্দবিদ্বেষী ব্যক্তিগণ "গোশত" শব্দটা ব্যবহার করেন। এটি ফারসি ভাষার শব্দ।

আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন


অনেকেই মনে করে থাকেন মাংস শব্দটি একটি হিন্দু শব্দ এটি শুধুমাত্র হিন্দুরাই ব্যবহার করবে অনেকে আবার একটু বাড়িয়ে এটি হিন্দুদের গরু মা আর মা এর অংশ হিসাবে মিলিয়ে ফেলে যা একেবারেই বোকামি ও হাস্যকর। 


 শব্দটি সংস্কৃত শব্দ থেকে এসেছে বলেই এটি হিন্দু শব্দের এমনটা বলা ঠিক নয় কারণ কোনো কিছু সম্পর্কে সঠিক তথ্য বা সঠিক বিধি নিষেধ সম্পর্কে তথ্য না থাকলে সে সম্পর্কে কোন কিছু বলা অনুচিত। যারা এতদিন মনে করে আসছেন মাংস বলা গুনাহের কাজ মাংস বলা হারাম গোস্তকে মাংস বলা যাবে না তাদের জন্য আজকে খুবই হতাশার একটি সময়। 

আরো পড়ুনঃ  পুরুষের  লিঙ্গ  মোটা করা  বড়  করার  আধুনিক  ঔষধ।


 মাংস বলা কি হারাম

এককথায় উত্তরটি হচ্ছে না মাংস বলা হারাম নয় যেকোনো হালাল পশুর গোস্তকে মাংস বলা যাবে বাংলা অভিধানে মাংস শব্দটি বলতে বোঝানো হয়েছে চামড়ার নিচে আর হাড়ের উপরিভাগের অংশটুকু। সমবেদনা তাদের জন্য যারা এতদিন প্রচার করে এসেছিলেন মাংস বলা যাবেনা মাংস বলে গুনাহ হবে ইত্যাদি  ?


আমাদের পরিচিত গোশত অথবা মাংস শব্দটি সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন থাকে সেটি অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে লিখে জানাতে পারেন আমাদের কি লিখতে পারেন আমাদের ইমেইল ঠিকানায় অথবা নিতে পারেন আমাদের কমেন্ট বক্সে।

আরো পড়ুনঃ ড্রাগন কনডম সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন


 আর্টিকেলটির মূল টপিক সম্পর্কে যদি আপনার কোনো তথ্য জানা থাকে কিংবা অন্যকে জানানোর মতো কোনো তথ্য আপনার কাছে থেকে থাকে সেটি অবশ্যই কমেন্টের মাধ্যমে লিখতে পারেন আমাদের ভুলগুলো যদি আপনি দেখতে পান সেগুলো অবশ্যই আমাদেরকে এ লিখে জানান। 


 আপনি কি অনলাইন থেকে কেনাকাটা করতে পছন্দ করে যদি অনলাইন থেকে কেনাকাটা পছন্দ করেন তাহলে অনলাইন থেকে কিনতে পারেন আপনার পছন্দের গরু-মহিষ কিম্বা ছাগলের গোশত।  কম দামে সকল ভক্তদের জন্য ভিজিট করতে পারেন আমাদের ওয়েবসাইট www.gazivai.com


মাংস


 আমাদের এই সাইটটিতে আপনি পেয়ে যাবেন ইনজয় কোন গোপনীয় পণ্য সামগ্রী কিংবা মেডিসিন আপনার পছন্দের যে কোন প্রোডাক্ট আপনার পছন্দের বাসা বাড়ির আসবাবপত্র থেকে শুরু করে ওমান কিচেন অ্যাপ্লায়ান্স পণ্য সামগ্রী ।


 তো আর দেরি নয় কেনাকাটার ভুবনে আপনাকে স্বাগতম আপনার অনলাইন কেনাকাটার জন্য অবশ্যই আমাদের সাইটটি ভিজিট করুন গোস্ত শব্দটি কোথা থেকে উৎপত্তি হয়েছে এবং এ সম্পর্কে তথ্য গুলো সম্পর্কে নিয়ে আমাদেরকে জানাতে পারেন

আরো পড়ুনঃ মেয়েদের সেক্স বাড়ানোর ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের দুধ বড় করার ঔষধ

আরো পড়ুনঃ জাপানি নীল / ব্লু সিল্ক শাড়ি মাত্র ৪৫০ টাকা

আরো পড়ুনঃ মেয়েদের স্তন বড় করার ঔষধ

আরো পড়ুনঃ মেয়েদের স্তন টাইট করার ক্রিম

আরো পড়ুনঃ নিমা ব্যলেন্ডর মাত্র ৮৫০ টাকা

আরো পড়ুনঃ মিনি শেলাই মেশিন মাত্র ৯৯৯ টাকা


Post a Comment

নবীনতর পূর্বতন