গার্মেন্টস কোয়ালিটি কাজ কি


গার্মেন্টস কোয়ালিটি কাজ কি । গার্মেন্টস কোয়ালিটি কাকে বলে

আমাদের দেশে উৎপাদনমুখী যে পোশাক কারখানাগুলো রয়েছে সেগুলো গার্মেন্টস কারখানা বা গার্মেন্টস শিল্প নামে পরিচিত আজকের আর্টিকেলটিতে আমরা জানবো গার্মেন্টস কোয়ালিটি কাজ কি এছাড়াও গার্মেন্টস কোয়ালিটি কাকে বলে এবং ফিনিশিং কোয়ালিটি কাজ কি ও গার্মেন্টস কোয়ালিটি বেতন তো চলুন তাহলে এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেই । মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


গার্মেন্টস কোয়ালিটি


আরো পরুনঃ মেয়েদের দুধ - ব্রেস্ট - ছোট করার ক্রিম

আরো পরুনঃ মেয়েদের দুধ - ব্রেস্ট - বড় করার ক্রিম

আরো পড়নঃ মেয়েদের ছামা - ভোদা- গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম


গার্মেন্টস কোয়ালিটি কাজ কি

গার্মেন্টস কোয়ালিটির কাজ হচ্ছে প্রোডাক্টের গুণগতমান চেক করা সাধারণত গার্মেন্টসের শ্রমিকরা পণ্য উৎপাদন করে থাকেন শ্রমিক বলতে গার্মেন্টসে  মেশিন অপারেটর যে কাপড় উৎপাদন করে থাকেন সেগুলো কোয়ালিটি চেক করে থাকেন।


 যেমন ধরুন একটি প্যান্ট তৈরি করা হলো এখন সম্পূর্ণরূপে এটা তৈরি করা হয়ে গেছে এবার কোয়ালিটির এটা চেক করে দেখবেন এটার কোথায় কোন সমস্যা রয়েছে কিনা যেমন কোথায় ছেঁড়াফাটা রয়েছে কিনা কথা হয়েছে কিনা কোথায় কুঁচকে গেছে কিনা ইত্যাদি যাবতীয় সমস্যা।

আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন

আরো পড়ুনঃ biomanix সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন


গার্মেন্টস কোয়ালিটি কাকে বলে


আরো পড়ুনঃ মেয়েদের ৩০,৩২,৩৪, সাইজের ব্রা সরাসরি কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন - দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন


 গার্মেন্টস কোয়ালিটি কয়েক প্রকার থাকে সুইং কোয়ালিটি আবার ফিনিশিং কোয়ালিটি সুইং কোয়ালিটি না কাজ করেন যেখানে কাঁচামাল থেকে সরাসরি প্যান্ট-শার্ট উৎপাদন করা হয় আর ফিনিসিং কোয়ালিটির কাজ করে থাকে এগুলো আয়রন বা অন্য সামগ্রিক কাজগুলো করার পর সরাসরি বিক্রয়ের জন্য প্রস্তুত করার পূর্ব মুহূর্তে চেক করে থাকেন।

আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত


গার্মেন্টস কোয়ালিটি কাকে বলে

গার্মেন্টসে নানান ধরনের পোশাক তৈরি হয়ে থাকে এসব পোশাক গুলো কাপড় থেকে যখন সেলাই করে পোশাকের আকৃতি দেয়া হয় তখন এগুলো সঠিক আছে কিনা এগুলো চেক করার জন্য লোক গুলোর উপর দায়িত্ব দেয়া হয়ে থাকে গার্মেন্টসের ভাষায় তাকে কোয়ালিটি বলা হয়ে থাকে।


গার্মেন্টস কোয়ালিটির উৎপাদিত পোশাকগুলোকে চেক করে থাকেন এই পোশাকগুলো তে কোন প্রকার সমস্যা রয়েছে কিনা এগুলো দেখার দায়িত্ব তাদের।


আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান এলাইক ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ৭ দিনে ফর্সা হওয়ার 4k হোয়াইটেনিং ক্রিম ৬৫০ টাকা এখনই কিনুন


সুইং কোয়ালিটি কাজ কি

গার্মেন্টস পোশাক উৎপাদন কোয়ালিটি কয়েক ভাবে বিভক্ত যেমন কাপড় থেকে কাপড় গুলো কেটে পোশাক তৈরি করার জন্য কাটিং সেকশন রয়েছে আবার সে গুলোকে পরবর্তীতে সেলাই করার জন্য রয়েছে সুইং সেকশন এর পরে সেগুলো কে আবার ডাইং করা এবং সেগুলো কে আয়রন করে চেক করে ভাঁজ করে প্যাকিং করার জন্য রয়েছে ফিনিশিং সেকশন। 


ফিনিশিং কোয়ালিটি কাজ কি


  সুইং সেকশনে কাপড় কাটার পর সে গুলোকে মেশিনের মাধ্যমে সেলাই করা হয়ে থাকে আর সেই সেলাইকৃত পোশাকগুলোকে সুইং কোয়ালিটি চেক করে সে গুলোকে ফিনিশিং সেকশনের জন্য তৈরি করেন। গার্মেন্টস ফিনিশিং কোয়ালিটি থেকে সুইং কোয়ালিটি মূল্য অনেক বেশি থাকে।



ফিনিশিং কোয়ালিটি কাজ কি

 ফিনিশিং কোয়ালিটি তে বেশিরভাগ মেয়ে নিয়োগ করা হয় সুইং কোয়ালিটি থেকেই ফিনিশিং কোয়ালিটি তে কাজের চাপ থাকে অনেক বেশি এরা তৈরি পোশাক গুলো শেষ পর্যায়ে এগুলো ঠিক আছে কিনা সেটা চেক করে প্যাকেট করে সেগুলো ইমপোর্ট বাড়ির জন্য প্রস্তুত করে।


 আপনি যদি গার্মেন্টস কোয়ালিটি হিসেবে চাকরি করতে চান তাহলে আপনি  সুইং সেকশনের কোয়ালিটির হিসেবে চাকরির জন্য চেষ্টা করুন কারণ ফিনিশিং থেকে সুইং কোয়ালিটি হিসেবে চাকরি করলে অনেক বেশি সুবিধা পাওয়া যায় এবং কাজের চাপ কম ও সম্মান সবকিছুই বেশি পাওয়া যায়


গার্মেন্টস কোয়ালিটি বেতন

গার্মেন্টস কোয়ালিটির বেতন কেমন একটি নির্দিষ্ট করে বলা যায় না তবে সম্মান কাঠামো বা স্যালারি কাঠামো অনুযায়ী তারা ভাল বেতন পেয়ে থাকেন বিশেষ করে অপারেটর এর প্রার্থী থেকে উপরে বেতন পেয়ে থাকেন। নির্দিষ্ট করে তারা কত বেতন পায় এটি বলতে পারব না কারণ বিভিন্ন কারখানায় বিভিন্ন রকম বেতন কাঠামো রয়েছে সুতরাং এতে কারখানায় বেতনে কেক রকম হয়ে থাকে।

গার্মেন্টস কোয়ালিটি বেতন


 তবে সব সময় কমপ্লায়েন্স বা কমপ্লিট ফ্যাক্টরি তে ঢোকার চেষ্টা করবেন যদি আপনি একজন কোয়ালিটি হিসেবে চাকরি করতে চান কারণ এসকল কোম্পানিগুলোতে ফ্যাক্টরি গুলোতে বেতন একটু বেশী ধরে হয়ে থাকে।


 আর্টিকেলটিতে আপনাদের কয়েকটি কমন প্রশ্নের উত্তর সহজ ভাষায় দেয়ার চেষ্টা করেছি আর্টিকেলটির  কোন প্রশ্ন যদি আপনার বুঝতে অসুবিধা হয় সেটির কমেন্টে আমাদেরকে লিখে জানাতে পারেন আমাদেরকে লিখুন আমাদের কমেন্ট বক্সে

 আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

আরো পড়ুনঃ Ssc এর পূর্ণরূপ কি ? ssc full meaning

 আরো পড়ুনঃ   নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ   নামের মেয়েরা কেমন হয়

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি । Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki


2 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন