সুলতানা নামের অর্থ কি। Sultana name meaning in Bengali Islamic and Arabic


সুলতানা নামের অর্থ কি


সুলতানা নামের অর্থ কি। Sultana namer ortho ki

 প্রিয় পাঠক বন্ধুরা Janbobd24.com এর পক্ষ থেকে আপনাদেরকে জানাই স্বাগতম।  আপনারা অনেকেই গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন। তাদের জন্য janbobd24.com  সকল প্রকার নামের অর্থের নামের সমাহার।  আজকের আর্টিকেলটিতে আমরা জানবো সুলতানা নাম সম্পর্কেসুলতানা নামের অর্থ কি? সুলতানা নামের ইসলামিক অর্থ কি?সুলতানা নামের আরবি অর্থ কি? এবং সুলতানা নামের বাংলা অর্থ কি? এছাড়াও আরো জানবো সুলতানা নামের সঠিক বানান কি?সুলতানা শব্দের অর্থ কিSultana name meaning in Bengali? Sultana name meaning in Islamic Sultana namer ortho kiSultana নামের অর্থ কি?সুলতানা নামের মেয়েরা কেমন হয়? সুলতানা নামের অর্থ? সুলতানা নামের অর্থ কী? সুলতানা নামের  অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য ও সুলতানা নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে। 

 চলুন বন্ধুরা সুলতান আলম সম্পর্কে জেনে নেয়া যাক নিজের সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে নিচের সম্পূর্ণ পোস্ট টি পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে  এছাড়াও যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। আমাদের সাথেই থাকুন।


সুলতানা নামের অর্থ কি


 সুলতানা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। সুলতানা নামটি মূলত স্ত্রীলিঙ্গ শব্দ। তাই সুলতানা নামটি শুধুমাত্র মেয়েদের নামে রাখা যাবে।  সুলতানা নামের অর্থ হলো - ক্ষমতাবান, শাসক, রানী কর্তৃপক্ষ ইত্যাদি। সুলতানা অর্থটি সুলতানা নামের মতই সুন্দর। নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ নেই তাই আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যা সুলতানা রাখতে পারেন।


 সুলতানা নামের ইসলামিক অর্থ কি 

মুসলিম পরিবারের সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা পরিবারের দায়িত্ব ও কর্তব্য। মানুষের জীবনের নাম এবং নামের অর্থ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সুলতানা নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম। সুলতানা নামের ইসলামিক অর্থ হলো - রানী বা শাসক। সুলতানা নামের ইসলামিক অর্থ টি খুবই সুন্দর। তাই যারা সুন্দর ইসলামিক নাম খুঁজছেন তারা সুলতানা নাম টি ভেবে দেখতে পারেন তবে নাম রাখার ব্যাপারে একান্ত আপনার ব্যক্তিগত মতামত নির্ভর করে।

আরো পড়ুনঃ সিনথিয়া নামের অর্থ কি। sinthiya namer ortho ki

 আরো পড়ুনঃ মেহেদী নামের অর্থ কি | Mehedi namer ortho ki

 আরো পড়ুনঃ মিতু নামের অর্থ কি | Mitu namer ortho ki

 আরো পড়ুনঃ রাইদা নামের অর্থ কি Raida name meaning in Bengali

 আরো পড়ুনঃ জায়ান নামের অর্থ কি Zayan name meaning in Bengali

 সুলতানা নামের আরবি অর্থ কি 

সুলতানা নামের আরবি অর্থ কি


সুলতানা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। সুলতানা নামটি মূলত কন্যা শিশুদের নামের রাখা হয়ে থাকে। সুলতানা নামের আরবি অর্থ হচ্ছে -রানী । বাংলাদেশ সহ গোটা বিশ্বে সুলতানা নামের প্রচলন রয়েছে।


 সুলতানা শব্দের অর্থ কি

সুলতানা শব্দটি আরবি ভাষা থেকে এসেছে। সুলতানা শব্দটি মূলত স্ত্রীলিঙ্গ শব্দ। তাই সুলতানা শব্দটি মেয়েদের নাম রাখার ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে। সুলতানা শব্দটি একাধিক অর্থ রয়েছে। সুলতানা শব্দের অর্থ হলো -শাসক, ক্ষমতাবান, রানী, কর্তৃপক্ষ ইত্যাদি।


 সুলতানা নামের বাংলা অর্থ কি

 বাংলাদেশিরা বা বাঙ্গালীরা সবসময় সন্তানের জন্য সুন্দর বাংলা নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। সুলতানা নামটি খুব সুন্দর একটি আরবি -বাংলা নাম। সুলতানা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে সুলতানা নামের বাংলা অর্থ হলো - শাসক বা ক্ষমতাবান ইত্যাদি।


Sultana name meaning in Bengali 

The name Sultana is a very popular common name. The name Sultana is usually given to girls. Because the word sultana is a feminine word. The name Sultana means - ruler, powerful, queen, authority, etc. (সুলতানা নামটি খুব সুন্দর একটি কমন জনপ্রিয় নাম। সুলতানা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ সুলতানা শব্দটি স্ত্রীলিঙ্গ শব্দ। সুলতানা নামের অর্থ হলো -শাসক, ক্ষমতাবান , রানী, কর্তৃপক্ষ ইত্যাদি।) 



Sultana name meaning in Islamic 

Sultana name meaning in Islamic


The name Sultana is a very beautiful Islamic common popular name. The name Sultana is usually given to girls. Because the word sultana is a feminine word. The Islamic meaning of the name Sultana is - queen, authority, etc. (সুলতানা নামটি খুব সুন্দর একটি ইসলামিক কমন জনপ্রিয় নাম। সুলতানা নামটি সাধারণত কন্যা শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ সুলতানা শব্দটি স্ত্রীলিঙ্গ শব্দ। সুলতানা নামের ইসলামিক অর্থ হলো - রানী, কর্তৃপক্ষ ইত্যাদি।) 


 সুলতানা নামের অর্থ কী

 সুলতানা নামটি খুব সুন্দর একটি কমন জনপ্রিয় নাম। বন্ধুগণ যারা সুলতানা নামের অর্থ কী জানতে চেয়ে থাকে এই লেখাটির শুধু তাদের জন্য। উপরে সুলতানা নাম  সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপর আলোচনা থেকে সুলতানা নামের অর্থ জেনে গেছেন। 

 আরো পড়ুনঃ রাইদা নামের অর্থ কি Raida name meaning in Bengali

 আরো পড়ুনঃ জায়ান নামের অর্থ কি Zayan name meaning in Bengali

Sultana namer ortho ki 

Sultana namer ortho holo --Rani, Shasok,khomotaban( সুলতানা নামের অর্থ হল রানী শাসক ক্ষমতাবান ইত্যাদি)


Sultana নামের অর্থ কি 


 সুলতানা নামের অর্থ হল রানী, ক্ষমতাবান, শাসক, কর্তৃপক্ষ ইত্যাদি। 


 সুলতানা নামের সঠিক বানান কি

 সুলতান নামটি খুব সহজ একটি নাম। সুলতানা নামের বানানটি খুবই সহজ। সুলতানা নামের বানান হল -SULTANA....  SULTANAH


 সুলতানা নামের অর্থ 

বন্ধুগণ উপরে সুলতানা নামের অর্থ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে সুলতানা নামের অর্থ দেখে নেবেন।


 সুলতানা নামের অর্থ জানতে চাই 



বন্ধুগণ যারা সুলতানা নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য। উপরে সুলতানা নামের অর্থ সম্পর্কে সম্পুর্ন বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে সুলতানা নাম সম্পর্কে সম্পূর্ণ দেখে নেবেন। 


 সুলতানা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য


 বন্ধুত্বপূর্ণ 78 শতাংশ, মনোযোগী 78 শতাংশ, উপযুক্ত 71 শতাংশ, স্বাভাবিক 69 শতাংশ, আনন্দদায়ক 68 শতাংশ, গুরুত্ব 56 শতাংশ, কোটার 45 শতাংশ, ভাগ্যবান 42 শতাংশ, আধুনিক 34 শতাংশ, সৃজনশীল 33 শতাংশ, উদ্বায়ী 24%, সক্রিয় 24শতাংশ,।


সুলতানা নামের সাথে যুক্ত কিছু নাম 


সুলতানা আক্তার --সুলতানা বেগম

 সুলতানা ইসলাম-- সুলতানা খাতুন 

সুলতানা   বিবি --সুলতানা রহমান 

সুলতানা হাসান --সুলতানা পারভীন

 সুলতানা হক --সুলতানা চৌধুরী 

সুলতানা শেখ-- সুলতানা আহমেদ

 সুলতানা মাহাতাব --শারমিন সুলতানা

 সুলতানা সাথী --সুলতানা শিকদার 

সুলতানা পপি-- সুলতানা হাওলাদার 

সুলতানা চৌকিদার --সুলতানা খন্দকার 

আফিয়া সুলতানা-- সুলতানা মির্জা

 সুলতানা সরকার-- মাহমুদা সুলতানা 

হুমায়ারা সুলতানা-- তানিয়া সুলতানা 

সুলতানা কামাল --সুলতানা মিমি 

ফাতেমা সুলতানা --সুরাইয়া সুলতানা 

সুলতানা রিমি -+আদিবা সুলতানা

 তানজিনা সুলতানা-- সুলতানা আখি 

সুলতানা ইয়াসমিন --রাহিমা সুলতানা

 তানজিনা সুলতানা --নাদিয়া সুলতানা

 মারিয়া সুলতানা-- শিরিন সুলতানা 

মারিয়া সুলতানা --আতিকা সুলতানা

 আইরিন সুলতানা --সুলতানা জাহান

 সাবিহা সুলতানা-- মাহফুজ  সুলতানা

 রাফিয়া সুলতানা --আনিকা সুলতানা 

সাফিয়া সুলতানা ইশা-- সাদিয়া সুলতানা

 সামিয়া সুলতানা --সুমাইয়া সুলতানা 

আরিফা সুলতানা --সেলিনা সুলতানা 


সুলতানা নামের মেয়েরা কেমন হয়

সুলতানা নামের মেয়েরা কেমন হয়

প্রিয় বন্ধুগণ আমরা সব সময়ই বলে থাকি নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষের চরিত্র যাচাই করা উচিত নয়। পৃথিবীর প্রত্যেকটা মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকটি মানুষ আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্যের অধিকারী। পৃথিবীতে একই নামের একাধিক ব্যক্তি থাকলো সকলের চরিত্র কখনো এক হয় না। উপরওয়ালা প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা চরিত্রের বানিয়েছেন। তাই কারোর নাম বা নামের অর্থ দিয়ে কাউকে একেবারেই বিচার করা উচিত নয়। আশা করি উপরের আলোচনা থেকে সুলতানা নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন পরবর্তীতে যেকোন নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন এছাড়াও সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন www.gazivai.com আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

আরো পড়ুনঃ সিনথিয়া নামের অর্থ কি। sinthiya namer ortho ki

 আরো পড়ুনঃ মেহেদী নামের অর্থ কি | Mehedi namer ortho ki

 আরো পড়ুনঃ মিতু নামের অর্থ কি | Mitu namer ortho ki

 আরো পড়ুনঃ রাইদা নামের অর্থ কি Raida name meaning in Bengali

 আরো পড়ুনঃ জায়ান নামের অর্থ কি Zayan name meaning in Bengali


Post a Comment

নবীনতর পূর্বতন