রিহান নামের অর্থ কি । Rihan name meaning in Bengali Islamic Arabic

 

রিহান নামের অর্থ কি

রিহান নামের অর্থ কি। Rihan namer ortho ki

প্রিয় বন্ধুগণ আসসালামু আলাইকুম janbobd24.com আপনাদেরকে জানাই স্বাগতম। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো রিহান নাম সম্পর্কে। আমরা জানবো রিহান নামের অর্থ কি? রিহান নামের ইসলামিক অর্থ কি? রিহান নামের আরবি অর্থ কি? ও রিহান নামের বাংলা অর্থ কি? এছাড়া আরও জানবো  রিহান নামের অর্থ কী? রিহান নামের অর্থ? রিহান শব্দের অর্থ? রিহান নামের ইংরেজি সঠিক বানান  কি? Rihan নামের অর্থ কি?Rihan name meaning in Bengali?  Rihan name meaning in Islamic? Rihan namer ortho ki?  এবং রিহান নামের ছেলেরা কেমন হয়? রিহান নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

 নাম নিয়ে জল্পনা-কল্পনা সেই প্রাচীনকাল থেকেই। সন্তান জন্মের পূর্বে আমাদের সকলেরই মনে একটা চিন্তা থাকে সন্তানের জন্য কি নাম রাখা যায় কোন নামটি বেশি সুন্দর কোন নামের অর্থটি বেশি সুন্দর বিষয় নিয়ে। যারা রিহান নাম সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য এই লেখা টি। নিম্নে রিহান নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। রিহান নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেতে হলে নিচের সম্পূর্ন পোস্টটি পড়ুন এবং পরবর্তীতে যেকোন নাম এবং নামের অর্থ সম্পর্কে ও যেকোনো বিষয় সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।


 রিহান নামের অর্থ কি 



রিহান নামটি খুব সুন্দর একটি ছেলে শিশুদের নাম।  সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর নাম এবং নামের অর্থ দেখে নাম রাখা পরিবারের দায়িত্ব। মানবজীবনে নাম ও  নামের অর্থ গুরুত্বপূর্ণ প্রভাব রাখে না রিহান নামের অর্থ হলো- সুভাস, সুরভি, সুন্দর গন্ধ ।  যারা রিহান নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় রিহান নামটি রাখতে পারেন।

আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

 আরো পড়ুনঃ ইসরাত নামের অর্থ কি | Israt namer ortho ki

 আরো পড়ুনঃ  আহনাফ নামের অর্থ কি Ahnaf namer ortho ki

রিহান নামের ইসলামিক অর্থ কি 

 রেহান নামটি খুব সুন্দর একটি আধুনিক ইসলামিক নাম। মুসলমানদের সন্তানের জন্মের পর সন্তানের সুন্দর ইসলামিক নাম রাখা উচিত। যারা সন্তানের জন্মও সুন্দর ইসলামিক নাম খুঁজে তারাবি হা নামটি ভেবে দেখতে পারেন রিহান নামের ইসলামিক অর্থ হলো - সুরভী ও সুবাস।  অনেকের ধারণা রিহান নামের মানুষেরা রিহান নামের অর্থের মতই সুন্দর চরিত্রের অধিকারী হয়ে থাকেন৷


 রিহান নামের আরবি অর্থ কি

রিহান নামের আরবি অর্থ কি


 রিহান নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম।  বাংলাদেশ পাকিস্তান সহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশগুলোতে রিহান  নামের ব্যাপক প্রচলন রয়েছে। রিহান নামটি শুধু মুসলিম ধর্মে নয় যেকোনো ধরনের লোকেরাই রাখতে পারেন।  আধুনিক ইসলামিক নাম গুরু শীর্ষ স্থানীয় নাম গুলোর মধ্যে দেহের নামটি অন্যতম একটি নাম।  রিহান নামের আরবি অর্থ হলো- সুন্দর গন্ধ ও সুরভী।


 রিহান নামের বাংলা অর্থ কি 

বাংলা বাঙালির কাছে সর্বদাই প্রিয়। রিহান নামটি  আরবি ভাষা থেকে বাংলায় এসেছে।   রিহান নামের বাংলা অর্থ হলো সুবাস।  রেহান নামটি খুব সুন্দর একটি বাংলা, আরবি নাম যারা রিয়া নামের বাংলা অর্থ খুঁজে না আশা করি আপনি আপনার বাংলা উত্তর পেয়ে গেছেন। 


 রিহান নামের অর্থ 

রিহান নামটি খুব সুন্দর একটি নাম। বাংলাদেশের পছন্দের নাম গুলোর মধ্যে  রিহান নামটি উল্লেখযোগ্য একটি নাম। রিহান নামের অর্থ হলো - সুন্দর এক গন্ধ, সুরভী ও সুভাষ ইত্যাদি। 


 রিহান শব্দের অর্থ কি

 রিহান শব্দটি একটি আরবী শব্দ। রেহান শব্দটি আরবী ভাষা থেকে বাংলায় এসেছে। রিহান শব্দটি আরবি ভাষা থেকে বাংলা ভাষায় এসে  রিহান নামের তৈরি হয়েছে। 


Rihan namer ortho ki? 

Rihan namer ortho holo - Sundor, Surovi, sugondo.(রিহান নামের অর্থ হল সৌরভে সুরভিত সুভাষ সুভাষ)


 Rihan name meaning in Bengali


The name Rihanna is a very beautiful modern popular name. The name Rihanna is male. So Rihanna is named after the boy. The name Rihanna means beautiful fragrance and fragrance. .(রিহান নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। রিহান নামটি পুরুষ লিঙ্গ। তাই রিহান নামটি ছেলে সন্তানের নামে রাখা হয়। রিহান নামের অর্থ হলো- সুন্দর গন্ধ সুরভী ও সুবাস ইত্যাদি। ) 


Rihan name meaning in Islamic 


Rihan name meaning in Islamic


The name Rihanna is a very beautiful modern Islamic popular name. The name Rihanna is male. So Rihanna is named after the boy. The Islamic meaning of the name Rihanna is - beautiful scent, fragrance and so on. (

রিহান নামটি খুব সুন্দর একটি আধুনিক ইসলামিক জনপ্রিয় নাম। রিহান নামটি পুরুষ লিঙ্গ। তাই রিহান নামটি ছেলে সন্তানের নামে রাখা হয়। রিহান নামের ইসলামিক অর্থ হলো- সুন্দর গন্ধ সুরভী ও সুবাস ইত্যাদি। ) 

 রিহান নামের অর্থ কী

 বন্ধুগণ উপরে রিহান নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশাকরি উপরের আলোচনা থেকে রিহান্না সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন।

Rihan নামের অর্থ কি 

রিহান নামটি খুব সুন্দর একটি আধুনিক ইসলামিক জনপ্রিয় নাম। রিহান নামটি পুরুষ লিঙ্গ। তাই রিহান নামটি ছেলে সন্তানের নামে রাখা হয়। রিহান নামের ইসলামিক অর্থ হলো- সুন্দর গন্ধ সুরভী ও সুবাস ইত্যাদি।  

 রিহান নামের ইংরেজি সঠিক বানান কি

 রিহান নামটি 5 শব্দের একটি ইংরেজি নাম। রিহান নামের ইংরেজি বানান খুবই সহজ। রিহান  নামের ইংরেজি বানান হলো- RIHAN


রিহান নামের অর্থের চারিত্রিক বৈশিষ্ট্য

 বন্ধুত্বপূর্ণ 86 শতাংশ, মনোযোগী 85 শতাংশ, সক্রিয় 73 শতাংশ, সৃজনশীল 66 শতাংশ, স্বাভাবিক 55 শতাংশ, আধুনিক 52 শতাংশ, গুরুত্ব 50 শতাংশ, অস্থির 43 শতাংশ, ভাগ্যবান 30 শতাংশ, উদার 29 শতাংশ, আনন্দদায়ক 23 শতাংশ, ও উপযুক্ত 22 শতাংশ। 

 রিহান নামের অর্থ জানতে চাই

 বন্ধুগণ যারা রিহান নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করেন তাদের জন্য এই লেখা টি। রিহান নামের অর্থ সম্পর্কে উপরে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আপনি আপনার রিহান নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন। 


 আরো পড়ুনঃ ইসরাত নামের অর্থ কি | Israt namer ortho ki

 আরো পড়ুনঃ  আহনাফ নামের অর্থ কি Ahnaf namer ortho ki

 আরো পড়ুনঃ অঙ্কিতা নামের অর্থ কি। Ankita namer ortho ki  

 আরো পড়ুনঃ সিনথিয়া নামের অর্থ কি। sinthiya namer ortho ki

 রিহান নামের সাথে যুক্ত কিছু নাম



রিহান ইসলাম-- রিহান আহ্মেদ 

রিহানা রহমান--- রিহান মাহমুদ

রিহান আলম ---রিহান হোসাইন

 রিহান খান --রিহান চৌধুরী

 রিহান শিকদার ---রেহান উদ্দিন 

রিহান শেখ --রিহান হাওলাদার

 রিহান তালুকদার-- রিয়ান রায়

 রিয়ান অধিকারী-- রিহান মুনতাসির

 রিহান রনি-- রিহান হক

 মোঃ রিহান--রিহান রাজ

 রিহান রয়--- রেদোয়ান আহমেদ রিহান

অদ্রিন আহমেদ রিহান-- রিহান নিলয় 

সবুজ হসেন রিহান-- জহির রায়হান রিহন

রিহান হোসাইন জিহাদ--- রিহান আহ্মেদ জায়ান

 ইফরান আহ্মেদ রিহান-- রিহান রাজ জুয়েল

 রিহান চৌকিদার ---রুবায়েত রিহান

 নাদিম প্রধান রিহান-- মোহাম্মদ রিহান মোস্তফা

রিহান আহমেদ হৃদয়-- ইশতিয়াক আহমেদ রিহান 

অয়ন আহমেদ রিহান -- রিহান আহ্মেদ জিবন 

  সাবিদ আল হাসান রিহান-- মনামী শিকদার রিহান


 রিহান নামের ছেলেরা কেমন হয়

রিহান নামের ছেলেরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে রিহান নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

Post a Comment

নবীনতর পূর্বতন