নুসরাত নামের অর্থ কি। NUSRAT name meaning in Bengali Islamic and Arabic


নুসরাত নামের অর্থ কি


 নুসরাত নামের অর্থ কি। Nusrat namer ortho ki 


 বন্ধুগণ জানো বিডি এর পক্ষ থেকে আপনাদেরকে জানাই স্বাগতম। আপনারা অনেকেই বলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে Google  এ সার্চ করে থাকেন। তাই আপনাদের জন্য janbobd24.com নিয়ে এলো সকল প্রকার নাম ও নামের অর্থ সহ সঠিক তথ্য। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো নুসরাত নাম সম্পর্কে ।আমরা জানবো নুসরাত নামের অর্থ কি? নুসরাত নামের ইসলামিক অর্থ কি? নুসরাত  নামের আরবি অর্থ কি? নুসরাত নামের বাংলা অর্থ কি? এছাড়া আরো জানবো Nusrat namer ortho ki? Nusrat name meaning in Bengali? Nusrat name meaning in IslamicNusrat নামের অর্থ কি নুসরাত নামের অর্থ কী? নুসরাত নামের অর্থ? নুসরাত নামের সঠিক বানান কি? নুসরাত নামের মেয়েরা কেমন হয়? নুসরাত নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।


 নিচে নুসরাত নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হলো। নুসরাত নাম সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য জানতে হলে নিচের পোস্টটি পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে ও যেকোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। এবং সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন www.gazivai.com


 নুসরাত নামের অর্থ কি

 সন্তানের জন্য সুন্দর নাম রাখা পরিবারের গুরুত্বপূর্ণ দায়িত্ব।  শিশুর জীবনের নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ন ভূমিকা রাখেন। নুসরাত নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম।  নুসরাত শব্দটি স্ত্রীলিঙ্গ শব্দ। তাই নুসরাত নামটির মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। নুসরাত নামের অর্থ হলো - বিজয়, বিজয়ী সাহায্য করা সমর্থন, শক্তিশালী, প্রতীক্ষা ইত্যাদি।  নুসরাত নামের অর্থটি নুসরাত আমের মতই সুন্দর। আপনার নাম কি রাখতে পারেন নুসরাতকে রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ নেই।


 নুসরাত নামের ইসলামিক অর্থ কি 

 মুসলিম পরিবারের সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম রাখা গুরুত্বপূর্ণ দায়িত্ব । মানবজীবনে নাম ও নামের অর্থ খুবই গুরুত্বপূর্ণ প্রভাব রাখে। নুসরাত নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম। নুসরাত নামের ইসলামিক অর্থ-- হলো বিজয়,, বিজয়ী ,সাহায্য করা ইত্যাদি। নুসরাত নামের অর্থটি নুসরাত নামের মতোই সুন্দর। তাই যারা সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম খুঁজছেন। তারা নুসরাত নামটি ভেবে দেখতে পারেন বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে নুসরাত নামটি অন্যতম একটি নাম।

 আরো পড়ুনঃ মেহেদী নামের অর্থ কি | Mehedi namer ortho ki

 আরো পড়ুনঃ মিতু নামের অর্থ কি | Mitu namer ortho ki

 আরো পড়ুনঃ রাইদা নামের অর্থ কি Raida name meaning in Bengali

 আরো পড়ুনঃ জায়ান নামের অর্থ কি Zayan name meaning in Bengali

 নুসরাত নামের আরবি অর্থ কি


নুসরাত নামের আরবি অর্থ কি


 নুসরাত নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। মূলত নুসরাত নামটি আরবি ভাষা থেকে এসেছে। বাংলাদেশ, পাকিস্তান, ইন্ডিয়া সহ বিভিন্ন মুসলিম দেশগুলোতে নুসরাত নামের ব্যাপক প্রচলন দেখা যায়। নুসরাত নামের আরবি অর্থ হলো বিজয় বিজয় সাহায্য করা ইত্যাদি।


নুসরাত নামের বাংলা অর্থ কি

 বাঙালির কাছে বাংলা নামের গুরুত্ব সবসময়ই বেশি বাংলা সন্তান আমরা সময় সবসময় সুন্দর একটি বাংলা অর্থ খুঁজে থাকেন বাংলাদেশের নুসরাত নামটি খুবই কমন একটি নাম নামের বাংলা অর্থ হল সমর্থন করা, সাহায্য করা ও শক্তিশালী ইত্যাদি। 


Nusrat name meaning Bengali 

 নুসরাত নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। নুসরাত নামটি সাধারণত মেয়ে শিশুদের নাম রাখা হয় থাকে। নুসরাত নামের বাংলা অর্থ হলো বিজয় বিজয় সমর্থন করা সাহায্য করা প্রতীক্ষা করা ইত্যাদি।


নুসরাত শব্দের অর্থ কি

 নুসরাত শব্দটি মূলত আরবি শব্দ। নুসরাত শব্দটি স্ত্রীলিঙ্গ শব্দ। তাই নুসরাত শব্দটু শুধুমাত্র মেয়েদের নামেই রাখা যায়। নুসরাত শব্দের একাধিক অর্থ রয়েছে সেগুলো হলো- বিজয়, বিজয়ী,সাহায্য করা, সমর্থন করা, প্রতীক্ষা, শক্তিশালী করা ইত্যাদি।


নুসরাত নামের অর্থ কী

 নুসরাত নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। নুসরাত নামটি খুব সুন্দর একটি কমন জনপ্রিয় নাম। নুসরাত নাম সম্পর্কে উপরে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে নুসরাত নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়েছেন।


Nusrat name meaning in Bengali 

The name Nusrat is a very beautiful popular common name. The name Nusrat is originally named after girls. The Bengali meaning of the name Nusrat is - to support, to strengthen, to defend, to win, to win, etc(নুসরাত নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। নুসরাত নামটি মূলত মেয়ে শিশুদের নামে রাখা হয় থাকে। নুসরাত নামের বাংলা অর্থ হলো- সমর্থন করা শক্তিশালী করা প্রতিক্ষা, বিজয়, বিজয়ী ইত্যাদি।)


Nusrat name meaning in Islamic 

Nusrat name meaning in Islamic


The name Nusrat is a very beautiful Islamic popular common name. The name Nusrat is originally named after the daughters. The Islamic meaning of the name Nusrat is - help, victory, winner, etc(নুসরাত নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় কমন নাম। নুসরাত নামটি মূলত কন্যা শিশুদের নামে রাখা হয় থাকে। নুসরাত নামের ইসলামিক অর্থ হলো- সাহায্য কারা, বিজয়, বিজয়ী ইত্যাদি)


 Nusrat নামের অর্থ কি

 নুসরাত নামটি খুব সুন্দর একটি নাম। নুসরাত শব্দটি একটি স্ত্রীলিঙ্গ শব্দ। তাই নুসরাত নামটি মেয়ে শিশুদের নামে রাখা হয় থাকে। নুসরাত নামের অর্থ হলো- সাহায্য করা, বিজয়, বিজয়ী সমর্থন করা ইত্যাদি। 


Nusrat namer ortho ki 

Nusrat namer ortho holo -Bijoy, bijoyee,Sahajjo kora(নুসরাত নামের অর্থ হলো বিজয় বিজয়ী সাহায্য করা ইত্যাদি)

 আরো পড়ুনঃ সিনথিয়া নামের অর্থ কি। sinthiya namer ortho ki

 আরো পড়ুনঃ মেহেদী নামের অর্থ কি | Mehedi namer ortho ki

 আরো পড়ুনঃ মিতু নামের অর্থ কি | Mitu namer ortho ki

 আরো পড়ুনঃ জায়ান নামের অর্থ কি Zayan name meaning in Bengali

 নুসরাত নামের অর্থ 

নুসরাত নামটি খুব সুন্দর একটি নাম। নুসরাত নামের সম্পর্কে উপরে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি ওপর আলোচনা থেকে নুসরাত নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন।


 নুসরাত নামের অর্থ জানতে চাই 



যারা নুসরাত নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন শুধুমাত্র তাদের জন্য এই লেখাটি। নুসরাত নাম সম্পর্কে উপর সম্পূর্ণ বিস্তারিত দেয়া হয়েছে আশাকরি ওপর থেকে নুসরাত নাম  সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন।


 নুসরাত নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য 

আনন্দদায়ক 89 শতাংশ-- আধুনিক 88 শতাংশ

 মনোযোগী 84 শতাংশ --উপযুক্ত 82 শতাংশ

 গুরুত্ব 80 শতাংশ-- বন্ধুত্বপূর্ণ 78 শতাংশ

 সৃজনশীল 70 শতাংশ --ভাগ্যবান 59 শতাংশ

 স্বাভাবিক 59 শতাংশ --সক্রিয় 47 শতাংশ

 অস্থির 46 শতাংশ  --উদা 41 শতাংশ। 


 নুসরাত নামের সাথে যুক্ত কিছু নাম 

নুসরাত জাহান-- নুসরাত আক্তার 

নুসরাত ইসলাম --নুসরাত রহমান 

নুসরাত পারভিন --নুসরাত মাহমুদ 

নুসরাত --আলম নুসরাত  জান্নাত

 নুসরাত বেগম-- নুসরাত খান

 নুসরত চৌধুরী -- নুসরাত খাতুন

 নুসরাত ফারিয়া-- নুসরাত ইবনাত 

নুসরাত শেখ --নুসরাত আনিকা 

নুসরাত জাহান সোহানা--নুসরাত  আঁচল

 নুসরাত সাদিয়া হীরা --নুসরাত নিহা 

নুসরাত জাহান বৃষ্টি --নুসরাত মিম 

নুসরাত জাবান --নুসরাত আখি 

তাঞ্জুমান নুসরাত-- নুসরাত জাহান জেরিন

 নুসরাত ফাহিমা --নুসরাত হাওলাদার 

নুসরাত ইভা --ইসরাত মল্লিক 

নুসরাত জাহান মাইশা-- নুসরাত জাহান আরশি 

নুসরাত রাইসা মিম --নুসরাত জাহান মুনিয়া

 আইসা নুসরাত নূর --নুসরাত ফারিয়া মিম 

 তাসনুভা নুসরাত --নুসরাত তাবাসসুম 

নুসরাত আক্তার লোপা


 নুসরাত নামের মেয়েরা কেমন হয়

নুসরাত নামের মেয়েরা কেমন হয়


 প্রিয় বন্ধুগণ আমরা সব সময়ই বলে থাকি নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষের চরিত্র যাচাই করা উচিত নয়। পৃথিবীর প্রত্যেকটা মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকটি মানুষ আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্যের অধিকারী। পৃথিবীতে একই নামের একাধিক ব্যক্তি থাকলো সকলের চরিত্র কখনো এক হয় না। উপরওয়ালা প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা চরিত্রের বানিয়েছেন। তাই কারোর নাম বা নামের অর্থ দিয়ে কাউকে একেবারেই বিচার করা উচিত নয়। আশা করি উপরের আলোচনা থেকে নুসরাত নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন পরবর্তীতে যেকোন নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন এছাড়াও সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন www.gazivai.com আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

Post a Comment

নবীনতর পূর্বতন