আদিবা নামের অর্থ কি ।Adiba name meaning in Bengali Islamic and Arabic


আদিবা নামের অর্থ কি


আদিবা নামের অর্থ কি।Adiba namer ortho ki 


 প্রিয় বন্ধুগণ janbobd24.com এ আপনাদেরকে স্বাগতম আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো আদিবা নাম সম্পর্কে। আদিবা নামের অর্থ কি? আদিবা নামের ইসলামিক অর্থ কি? আদিবা নামের আরবি অর্থ কি? এবং আদিবা নামের বাংলা অর্থ কি? আরও জানবো আদিবা নামের অর্থ কী? আদিবা নামের অর্থ? আদিবা নামের সঠিক বানান  কি? Adiba  name meaning in Bengali?  Adiba name meaning in Islamic? Adiba namer ortho ki?  Adiba নামের অর্থ কি? আদিবা শব্দের অর্থ? আদিবা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? আদিবা নামের মেয়েরা কেমন হয়? আদিবা নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে। মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন

তো বন্ধুরা চলুন জেনে নেয়া যাক আদিবা নাম সম্পর্কে। আদিবা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 


 আদিবা নামের অর্থ কি 


আদিবা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। আদিবা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। আদিবা নামের অর্থ হলো - ভালো মেয়ে,  দুর্দান্ত, শিষ্টাচারী, চমৎকার চরিত্র আছে যার ইত্যাদি। বন্ধুরা আদিবা নামের অর্থটি আদিবা নামের মতোই সুন্দর তাই আপনারা চাইলে আদিবা নাম টি রাখতে পারেন। আদিবা নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই  আপনারা আদিবা নামটি রাখতে পারেন।


 আদিবা নামের ইসলামিক অর্থ কি 

মুসলিম পরিবারের সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম  রাখা প্রতিটি পরিবারের গুরুত্বপূর্ন দায়িত্ব। মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে আদিবা নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় আধুনিক নাম আদিবা নামের ইসলামিক অর্থ হলো চারিত্রিক সৌন্দর্য।  আদিবা নামের ইসলামিক অর্থটি খুবই সুন্দর আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম আদিবা রাখতে পারেন।

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি  Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

আদিবা নামের আরবি অর্থ কি

আদিবা নামের আরবি অর্থ কি


 আদিবা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। আদিবা নামের উৎপত্তি আরবি ভাষা থেকে। মুসলিমরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম খুঁজে থাকেন।  আদিবা নামতে যেহেতু আরবি ভাষা থেকে এসেছে তাই আদিবা নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম। আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা আদিবা নামটির ভেবে দেখতে পারেন। আদিবা নামের আরবি অর্থ হল- চারিত্রিক সৌন্দর্য ও ভালো মেয়ে।


 আদিবা নামের বাংলা অর্থ কি

 বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। আদিবা নামটি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে। আদিবা নামের বাংলা অর্থ হলো - দুর্দান্ত, শিষ্টাচারী। আদিবা নামের  বাংলা অর্থ টি খুবই সুন্দর।  তাই যারা নামের সুন্দর বাংলা অর্থ খুঁজছেন তারা আদিবা নামটি ভেবে দেখতে পারেন।


 আদিবা শব্দের অর্থ কি 

আদিবা শব্দটি একটি আরবী শব্দ। আদিবা নামটি কুরআনের ভাষা থেকে এসেছে। আদিবা নামের আভিধানিক অর্থ হলো - চারিত্রিক সৌন্দর্য। এছাড়াও আদিবা নামের আরও অর্থ রয়েছে সেগুলো হলো- ভালো মেয়ে,ভালো চরিত্র আছে যার, শিষ্টাচারী,  দুর্দান্ত। 


 আদিবা নামের অর্থ 

আদিবা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। 

উপরে আদিবা নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আদিবা নাম সম্পর্কে জেনে গেছেন।

Adiba name meaning in Bengali 


The name Adiba is a very beautiful modern popular name. The name Adiba is usually given to girls. The name Adiba means - who has a beautiful character, good girl, great, polite, etc.

(আদিবা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। আদিবা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। আদিবা নামের অর্থ হল - সুন্দর চরিত্র আছে যার, ভালো মেয়ে, দুর্দান্ত, শিষ্টাচারী ইত্যাদি।)


Adiba name meaning in Islamic 

Adiba name meaning in Islamic


The name Adiba is a very beautiful modern Islamic popular name. The word adiba is basically female gender. Therefore, the name adiba is named after female children. The Islamic meaning of the name Adiba is - characteristic beauty, good girl, great, polite, etcetc(আদিবা নামটি খুব সুন্দর একটি আধুনিক ইসলামিক জনপ্রিয় নাম। আদিবা শব্দটি মূলত স্ত্রী লিংগ।তাই আদিবা নামটি মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। আদিবা নামের ইসলামিক অর্থ হল - চারিত্রিক সৌন্দর্য, ভালো মেয়ে, দুর্দান্ত, শিষ্টাচারী ইত্যাদি।)



 আদিবা নামের অর্থ কী

আদিবা নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে আদিবা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে আদিবা নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন

 

 Adiba namer ortho ki

adiba namer ortho holo ---Valo meya,durdhanto,shistacaree.


 Adiba নামের অর্থ কি 


 আদিবা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে আদিবা নামটি অন্যতম একটি নাম। আদিবা নামের অনেকগুলো অর্থ রয়েছে। আদিবা নামের অর্থ হলো-- ভালো মেয়ে, দুর্দান্ত শিষ্টাচারী, চারিত্রিক সৌন্দর্য ইত্যাদি।

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

 আদিবা নামের সঠিক বানান কি 

আদিবা নামটি ইংরেজি ৫ শব্দের সুন্দর একটি নাম।

 আদিবা নামের সঠিক ইংরেজি বানান হলো -ADIBA


 আদিবা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য


 সৃজনশীল 88 শতাংশ, গুরুত্ব 83 শতাংশ  আধুনিক 77 শতাংশ,  মনোযোগী 66 শতাংশ, আনন্দদায়ক 65 শতাংশ, উপযুক্ত 64শতাংশ,  ভাগ্যবান 51 শতাংশ, বন্ধুত্বপূর্ণ 47 শতাংশ, উদার 46 শতাংশ, অস্থির 40 শতাংশ, সক্রিয় 24%, স্বাভাবিক 23 শতাংশ। 


আদিবা নামের অর্থ জানতে চাই 




বন্ধুগণ যারা আদিবা নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে আদিবা নামের অর্থ সম্পর্কে আদিবা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আদিবা নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।


আদিবা নামের সাথে যুক্ত কিছু নাম


 আদিবা ইসলাম --আদিবা আক্তার 

আদিবা রহমান --আদিবা হাসান

 আদিবা খাতুন-- আদিবা বেগম 

আদিবা সুলতানা --আদিবা চৌধুরী

 আদিবা পারাভিন --আদিবা খান

আদিবা শেখ--আদিবা মাহমুদা

 আদিব আহ্মেদ --আদিবা আলম

উর্মি আক্তার আদিবা-- আদিবা নাওয়ার আদিবা হক -- আফিয়া আদিবা

 হুমায়ারা আদিবা-- আদিবা বিনতে তাবাসসুম

 খাইরুন নাহার আদিবা-- আদিবা জান্নাত আদিব আহ্মেদ-- শারমিন জাহান আদিবা

 জান্নাতুল ফেরদৌস আদিবা-- নুসরাত জাহান আদিবা 

আদিবা উর্মি -- শামসুন্নাহার আদিবা 

আদিবা জামান-- আদিবা হাওলাদার 

আদিবা আরিশা তুবা --আদিবা তুলি 

আদিবা ইভা--আদিবা তাবাসসুম 

 আদিবা ফারিয়া-- আদিবা অধরা ইশা

  আদিবা আদৃত-- সিদরাতুল আদিবা 

আদিবা ইসলাম নিজুম-- আদিবা ইসলাম তানিশা

 আদিব আহ্মেদ ঐশী -- মারিয়া ইসলাম আদিবা

 আদিবা তাসনিম --আদিবা আহমেদ ঐশী 

আদিবা আফরিন --আদিবা আফরিন 

 আদিবা জান্নাত জারা ইত্যাদি। 


 আদিবা নামের মেয়েরা কেমন হয়

আদিবা নামের মেয়েরা কেমন হয়


 প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।


আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি  Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

Post a Comment

নবীনতর পূর্বতন