আফিয়া নামের অর্থ কি। Afia name meaning in Bengali Islamic and Arabic

 

আফিয়া নামের অর্থ কি


আফিয়া অর্থ কি । Afiya namer ortho ki 


 প্রিয় বন্ধুগণ আসসালামু আলাইকুম ।আপনারা যারা প্রায়ই গুগলে বিভিন্ন নামের অর্থ লিখে সার্চ করেন । তাদের জানার সুবিধার্থের জন্য ও জানার দুনিয়াকে আরো প্রসর করতে janbobd24.com নিয়ে এলো সকল প্রকার নাম এবং নামের অর্থ। আজকের আর্টিকেল টিতে আমরা জানবো আফিয়া নাম সম্পর্কে আফিয়া নামের অর্থ কি? আফিয়া নামের ইসলামিক অর্থ কি? আফিয়া নামের আরবি অর্থ কি? আফিয়া নামের বাংলা অর্থ কি? আফিয়া নামের অর্থ কী?  আরও জানবো আফিয়া শব্দের অর্থ কি? আফিয়া নামের মেয়েরা কেমন হয়? আফিয়া নামের অর্থ? Afiya name meaning in Bengali? Afiya name meaning in Islamic?  Afia namer ortho ki? Afia নামের অর্থ কি?    এবং আফিয়া নামের অর্থ জানতে চাই ইত্যাদি। 

বন্ধুরা চলুন জেনে নেয়া যাক আফিয়া নাম সম্পর্কে। আফিয়া নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে সম্পূর্ন পোস্টটিকে পড়ুন এবং পরবর্তীতে যেকোন নাম সম্পর্কে জানতে এবং যে কোন প্রশ্ন ও প্রশ্ন উত্তর সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং আমাদের সাথেই থাকুন।

আফিয়া নামের অর্থ কি 


সন্তান জন্মের পর সন্তানের সুন্দর একটি নাম রাখা পরিবারের গুরুত্বপূর্ণ দায়িত্ব। মানবজীবনে নাম এবং নামের অর্থ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই সন্তানের জন্য সুন্দর নাম রাখা কর্তব্য। আফিয়া নামটি খুব সুন্দর একটি মেয়ে শিশুদের নাম।  আফিয়া নামের অর্থ হলো- ভাগ্যবান, উদার, স্বাস্থ্য, অসুস্থতা থেকে মুক্তি ইত্যাদি। আফিয়া নামের অর্থ টি আফিয়া নামের মতই সুন্দর বাংলাদেশের জনপ্রিয় নাম গুলোর মধ্যে আফিয়া নামটি অন্যতম একটি নাম।


 আফিয়া নামের ইসলামিক অর্থ কি

বন্ধুগণ আফিয়া নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় ইসলামিক নাম। আপনারা যারা সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম খুঁজছেন তারা আফিয়া নামটি ভেবে দেখতে পারেন। বাংলাদেশসহ মুসলিম দেশগুলোতে আফিয়া নামটি অন্যতম জনপ্রিয় একটি নাম। আফিয়া নামের ইসলামিক অর্থ হলো - ভাগ্যবান।  আপনারা যারা আফিয়া নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নিশ্চয়ই আফিয়া নামের অর্থটি জেনে আফিয়া নামটি রাখতে আর কোন দ্বিধাবোধ করবেন না। 

আরো পড়ুনঃ মিতু নামের অর্থ কি | Mitu namer ortho ki

 আরো পড়ুনঃ রাইদা নামের অর্থ কি Raida name meaning in Bengali

 আরো পড়ুনঃ জায়ান নামের অর্থ কি Zayan name meaning in Bengali

 আফিয়া নামের আরবি অর্থ কি

আফিয়া নামের আরবি অর্থ কি


মুসলমানরা সব সময় সন্তানের জন্য সুন্দর সুন্দর আরবি নাম ও নামের ইসলামিক অর্থ খুঁজে থাকেন। আফিয়া নামটি প্রাচীনতম খুব জনপ্রিয় একটি ইসলামিক নাম। বর্তমানে আফিয়া নামের জনপ্রিয়তা অনেক ঊর্ধ্বে। আফিয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম।  আফিয়া নামের আরবি অর্থ হল ভাগ্যবান অসুস্থতা থেকে মুক্তি।  আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা আফিয়া নামটি ভেবে দেখতে পারেন।

 আফিয়া শব্দের অর্থ কি

 আফিয়া শব্দটি খুব সুন্দর একটি আরবি শব্দ আফিয়া শব্দ থেকে আফিয়া নামের উৎপত্তি বাংলাদেশসহ বিভিন্ন মুসলিম কান্ট্রি তে আফিয়া নামের প্রচলন রয়েছে আফিয়া শব্দের অর্থ হলো - ভাগ্যবান, অসুস্থতা থেকে মুক্তি, উদার, স্বাস্থ্য ইত্যাদি। 


 আফিয়া নামের অর্থ 

আফিয়া নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। আফিয়া নামটি সাধারনত মেয়ে শিশুদের নাম রাখা হয়। আফিয়া নামের অর্থ হলো- ভাগ্যবান, উদার, অসুস্থতা থেকে মুক্তি, স্বাস্থ্য ইত্যাদি আপনারা যারা সন্তানের জন্য সুন্দর নাম হচ্ছে তারা আফিয়া নামটি ভেবে দেখতে পারেন


 আফিয়া নামের বাংলা অর্থ কি

  বাঙ্গালীরা সবসময় সন্তানের জন্য সুন্দর সুন্দর বাংলা নাম ও নামের অর্থ খুঁজে থাকেন। আফিয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। আফিয়া নামটি মূলত আরবি ভাষা থেকে এসেছে। আফিয়া নামের বাংলা অর্থ হলো স্বাস্থ্য, উদার ইত্যাদি। 


Afia নামের অর্থ কি

 প্রিয় বন্ধুগণ আফিয়া নামের অর্থ সম্পর্কে উপরে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। যারা আফিয়া নামের অর্থ জানতে চেয়েছেন নিশ্চয়ই উপরের আলোচনা থেকে আফিয়া নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়েছেন।


Afia name meaning in Bengali

he name Afia is a very popular name. The name Afia is usually given to girls. The name Afia means generous, lucky, health, freedom from illness, etc

(আফিয়া নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম ।আফিয়া নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়। আফিয়া নামের অর্থ হলো উদার, ভাগ্যবান, স্বাস্থ্য, অসুস্থতা থেকে মুক্তি ইত্যাদি।)


Afia name meaning in Islamic 

Afia name meaning in Islamic


The name Afia is a very popular popular Islamic name. The name Afia is usually given to girls. The Islamic meaning of the name Afia is generous, lucky, free from illness, etc

(আফিয়া নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় ইসলামিক নাম ।আফিয়া নামটি সাধারণত কন্যা শিশুদের নামে রাখা হয়। আফিয়া নামের ইসলামিক অর্থ হলো উদার, ভাগ্যবান, অসুস্থতা থেকে মুক্তি ইত্যাদি।)


Afia namer ortho ki 

Afia namer ortho holo --Vaggoban,Udar,Shastho, osucthota theke Mukti etc


আফিয়া নামের সঠিক ইংরেজি বানান কি

আফিয়া নামটি একাধিক ভাবে ইংরেজিতে লেখা যায়। তবে আফিয়া নামের সঠিক বানান হিসেবে যেটি ধরা হয় তা হল--AFIA,AFIYA 


আফিয়া নামের অর্থের বৈশিষ্ট্য

 ভাগ্যবান ----78 শতাংশ 

উদার ----74 শতাংশ 

উদ্বায়ী -----71 শতাংশ

 মনোযোগী ----68 শতাংশ 

উপযুক্ত ----65 শতাংশ

 সৃজনশীল ----61 শতাংশ 

আধুনিক ----60 শতাংশ

 বন্ধুত্বপূর্ণ ----58 শতাংশ 

সক্রিয়---- 56 শতাংশ 

গুরুত্ব ----31 শতাংশ 

আনন্দদায়ক ----28 শতাংশ 

স্বাভাবিক ----26 শতাংশ

আরো পড়ুনঃ মিতু নামের অর্থ কি | Mitu namer ortho ki

 আরো পড়ুনঃ রাইদা নামের অর্থ কি Raida name meaning in Bengali

 আরো পড়ুনঃ জায়ান নামের অর্থ কি Zayan name meaning in Bengali

 আফিয়া নামের সাথে যুক্ত কিছু নাম

 


আফিয়া ইসলাম --আফিয়া রহমান 

আফিয়া খাতুন--- আফিয়া আক্তার

 আফিয়া হাসান--- আফিয়া খান 

আফিয়া চৌধুরী ---আফিয়া শেখ 

আফিয়া আলম--- আফিয়া বেগম 

আফিয়া হক--- আফিয়া আহাম্মেদ 

আফিয়া মাহমুদ ---আফিয়া শিকদার 

আফিয়া হাওলাদার --আফিয়া মজুমদার

 আফিয়া বিশ্বাস ---আফিয়া আফ্রিন

 আফিয়া সুলতানা --পারভীন আফিয়া

 সামিয়া আক্তার আফিয়া--- মুন্নি আক্তার আফিয়া 

আফিয়া আয়াত ---আফিয়া মনি

 আফিয়া ফারজানা ---আফিয়া আফতাব

 আফিয়া জাহান ---আফিয়া হুমায়রা

 আফিয়া বর্ষা --আফিয়া জাহান ফাইজা

 আফিয়া ইয়াসমিন--- আফিয়া আনজুম

আফিয়া তাহসিন --- আফিয়া আফরোজ 

আফিয়া আনোয়ার মিম---আফিয়া আক্তার আইরিন 

আফিয়া আহমেদ তানজিলা --- আফিয়া জাহান ইশা 

আফিয়া ফারজানা আফরিন ---আফিয়া মেহেজাবিন

 আফিয়া অনন্যা ---আফিয়া সাইরা 

আফিয়া জাহিন --আফিয়াআফিয়া জাহিন --আফিয়া ইসলাম আরাফা

 আফিয়া মানহা অথৈ --আফিয়া জান্নাত

 আফিয়া তানজিন তিশা--যারা ইসলাম আফিয়া

 আফিয়া ফাহমিদা দিয়া-- সাবিহা ইসলাম আফিয়া 

 আদিবা ইসলাম আফিয়া--- আফিয়া জাহান সমূ

আফিয়া নামের মেয়েরা কেমন হয় 

আফিয়া নামের মেয়েরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে আফিয়া নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন