আলিফ নামের অর্থ কি। alif namer ortho ki


আলিফ নামের অর্থ কি



আলিফ নামের অর্থ কি । Alif name meaning in Bengali Islamic and Arabic 


প্রিয় বন্ধুগণ আপনারা প্রায়ই Google এ নামের অর্থ সম্পর্কে সার্চ করে থাকেন। তাই আপনাদের জানার সুবিধার্থে জানার দুনিয়াকে আরও প্রসার করতে janbobd24.com নিয়ে এল সকল প্রকার নাম এবং নামের অর্থ। এছাড়াও যে কোন প্রশ্ন সম্পর্কে জানতে ভিজিট করুন Janbobd24.com । আজকের আর্টিকেলটিতে আমরা জানবো  আলিফ নাম সম্পর্কে। আলিফ নামের অর্থ কি? আলিফ নামের ইসলামিক অর্থ কি? আলিফ নামের আরবি অর্থ কি? আলিফ নামের অর্থ কী? আলিফ নামের মেয়েরা কেমন হয়? আলিফ নামের অর্থ? আলিফ শব্দের অর্থ কি? আলিফ নামটি ইসলামিক নাম কিনা?Alif name meaning in Bengali? Alif name meaning in Islamic? Alif namer ortho ki? আলিফ নামের অর্থ কি? Alif  নামের অর্থ কি এবং আলিফ নামের অর্থ জানতে চাই ইত্যাদি। 

তাহলে চলুন বন্ধুরা জেনে নেয়া যাক আনিকা নাম সম্পর্কে সম্পর্কে সঠিক তথ্য পেতে সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম সম্পর্কে জানতে এবং যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন।। এবং বাংলাদেশে সর্বোচ্চ কম দামে যেকোনো পন্য কিনতে ভিজিট করুন www.gazivai.com


আলিফ নামের অর্থ কি

 আলিফ নামটি খুব সুন্দর একটি ছোট্ট জনপ্রিয় নাম। আলিফ নামটি মূলত পুরুষ লিঙ্গ শব্দ তাই হানিফ নাম কি শুধুমাত্র ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। আলিফ নামের অর্থ হলো - বন্ধুসুলভ, দয়াশীল, সহানুভূতিশীল ইত্যাদি। আলিফ নামের অর্থটি আলিফ নামের মতই সুন্দর আপনারা যারা ছোট্ট সুন্দর নাম ও সুন্দর নামের অর্থ খুঁজছেন তারা আলিফ নামটি ভেবে দেখতে পারেন। আলিফ নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ নেই। আপনারা নির্দ্বিধায় আপনার পরিবারের ছোট রাজপুত্রের নাম আলীফ নামটি রাখতে পারেন। 


 আলিফ নামের ইসলামিক অর্থ কি

 আলিফ নাম কি খুব সুন্দর ছোট একটি  ইসলামিক জনপ্রিয় নাম।  মুসলিম পরিবারে সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম দায়িত্ব।  কেননা মানবজীবনে নাম ও নামের অর্থ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।  এছাড়াও শিশুর সুন্দর বিকাশেও নামের ভূমিকা রয়েছে।  আলিফ নামটি আল কুরআনের নাম দ্বিধার দোলাচলে আলিফ নামটি ইসলামিক নাম আলিফ নামের ইসলামিক অর্থ হলো, বন্ধুসুলভ দয়াশীল ও সহানুভূতিশীল ইত্যাদি।  যারা আলিফ নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় আলিফ নামটি রাখতে পারেন।  আলিফ নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধিনিষেধ নেই। 


আলিফ নামের আরবি অর্থ কি

আলিফ নামের আরবি অর্থ কি



 আলিফ নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। আলিফ নামটি মূলত আল-কুরআনের মধ্য থেকে এসেছে। সূরা বাকারার প্রথম শব্দটি আলিফ। তাই আলিফ নামটি নিঃসন্দেহে একটি ইসলামিক আরবি নাম। আলিফ নামের আরবি অর্থ হলো দয়াশীল ও সহানুভূতিশীল ইত্যাদি।  মুসলিম পরিবারে যারা সন্তানের জন্য ছোট সুন্দর ইসলামিক আরবি নাম খুঁজছেন তারা আলিফ নামটি ভেবে দেখতে পারেন। 


 আলিফ নামের বাংলা অর্থ কি 

আলিফ নামটি মূলত একটি আরবি নাম। মূলত আলকুরানের ভাষা থেকে আলিফ নামের উৎপত্তি হয়েছে বাংলায়। আলিফ নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম।  আলিফ নামের বাংলা অর্থ হলো - বন্ধুসুলভ, বন্ধুত্বপূর্ণ ও সহানুভূতিশীল ইত্যাদি। বাংলাদেশে অনেক ছেলেদের নামে আলিফ রাখা হয় এছাড়াও বাংলাদেশের বাইরে অনেক বেশি আলিফ নামের প্রচলন রয়েছে।


 আলিফ শব্দের অর্থ কি

 আলিফ শব্দটি ছোট্ট একটি আরবি শব্দ। আলিফ শব্দটি মূলত আল-কুরআনের দ্বিতীয় সূরা সূরা-আল বাকারার প্রথম শব্দ।  আলিফ শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। তাই আলিফ নামটি ছেলেদের  নামে রাখা হয়ে থাকে। আলিফ শব্দের অর্থ হল- বন্ধুসুলভ,  সহানুভূতিশীল, দয়াশীল, বন্ধুত্বপূর্ণ ইত্যাদি।


 আলিফ নামের অর্থ কী

 বন্ধুগণ যারা আলিফ নামের অর্থ কী লিখে সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য লেখা। উপরে আলিফ নামের অর্থ কি সম্পর্কে বলা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আলিফ নামের অর্থ জেনে গেছেন।  আলিফ নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম আলিফ নামের অর্থ হল --সহানুভূতিশীল, দয়াশীল,  বন্ধুসুলভ বা বন্ধুত্বপূর্ণ ইত্যাদি।


Alif name meaning in Bengali 

The name Alif is a beautiful little popular name. The name Alif is basically a masculine word so the name Hanif is only named after boys. The name means - friendly, kind, sympathetic, etc. The meaning of the name Alif is as beautiful as the name Alif. Those of you who are looking for short beautiful names and beautiful names can think of the name Alif. There are no restrictions on naming Alif. 


Alif name meaning in Bengali


Alife name meaning in Islamic 

The name Alif is a very beautiful Islamic Arabic name. The name Alif originally came from the Qur'an. The first word in Surah Baqara is Alif. So the name Alif is undoubtedly an Islamic Arabic name. The Arabic meaning of the name Alif is kind and sympathetic. .Those looking for a small beautiful Islamic Arabic name for a child in a Muslim family may think of the name Alif. 


Alif namer ortho ki 

Alif namer orrtho holo--Doyashil,sohanuvutishil,Bondhusulov(দয়াশীল সহানুভূতিশীল ও বন্ধুসুলভ ইত্যাদি)


Alif নামের অর্থ কি 

 আলিফ নামটি খুব সুন্দর একটি নাম। আলিফ নামটি  সাধারণত ছেলেদের নামে রাখা হয়ে থাকে। আলিফ নামের অর্থ হলো -বন্ধুত্বপূর্ণ, বন্ধুসুলভ, সহানুভূতিশীল ও দয়াশীল ইত্যাদি।


 আলিফ নামের অর্থ 

আলিফ নামটি খুব সুন্দর একটি নাম। ওপরে আলিফ নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশাকরি উপরের আলোচনা থেকে আলিফ নামের অর্থ সম্পর্কে জেনে নিবেন। এবং বাংলাদেশে সর্বোচ্চ কম দামে যেকোনো পন্য কিনতে ভিজিট করুন www.gazivai.com এ।


 আলিফ নামের অর্থ জানতে চাই



আপনারা অনেকেই google-এ আলিফ নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য লেখা উপরে আলিফ লাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশাকরি উপরের আলোচনা থেকে আলিফ নাম ও আলিফ নামের অর্থ সম্পর্কে জেনে নেবেন।


 আনিকা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

 যেকোনো মানুষের নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের মিল নাও থাকতে পারে।

আনিকা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য হলো - 

আনন্দদায়ক 85 শতাংশ -- বন্ধুত্বপূর্ণ 72 শতাংশ

 মনোযোগী 78 শতাংশ --সৃজনশীল 81 শতাংশ

 উপযুক্ত 58 শতাংশ --উদ্বায়ী 72 শতাংশ

 স্বাভাবিক 39 শতাংশ --গুরুত্ব 49 শতাংশ

 ভাগ্যবান 49 শতাংশ-- সক্রিয় 36 শতাংশ

 আধুনিক 78 শতাংশ --উদার 30 শতাংশ


আলিফ নামের সাথে যুক্ত কিছু নাম


 আলিফ ইসলাম-- আলিফ রহমান 

 আলিফ তালুকদার --আলিফ হাওলাদার

 আলিফ সিকদার-- আলিফ খান 

আলিফ চৌধুরী --আলীফ হুসাইন

 আলিফ আহমেদ -- আলফি আহমেদ আলিফ

  আজমির উদ্দিন আলী-- শাহরিয়ার হুসাইন আলিফ 

আরিফুল ইসলাম আলিফ-- আদনান আলিফ

 ইমতিয়াজ আলিফ-- সাঈদ আফ্রিদি আলিফ

 জুবায়ের আলিফ --আরমান আলিফ নিলয়

 মোহাম্মদ আলিফ-- তরিকুল ইসলাম আলিফ

 আব্দুল্লাহ আল আলিফ-- আরমান আলিফ

 খালিদ হাসান আরিফ --ইরফানুর রহমান আলিফ 

শাহ আলম  আলিফ --মেহেদি হাসান  আলিফ

তানভির হাসান আলিফ


আলিফ নামের ছেলেরা কেমন হয়

আলিফ নামের ছেলেরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে আনিকা নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।


Post a Comment

নবীনতর পূর্বতন