গলা ব্যাথার ঔষধ ? গলা ব্যথার ঔষধ এর নাম

গলা ব্যাথার ঔষধ

গলা ব্যাথার ঔষধ , গলা ব্যথার ঔষধ এর নাম 


গলা ব্যথা হলে এটি খুবই গুরুত্বপূর্ণ একটি সমস্যা হয়ে দাঁড়ায় গলা ব্যাথার ঔষধ এই গলা ব্যথা থেকে মুক্তির উপায় খুঁজছে তখন আমরা হন্য হয়ে পড়ি আজকের আর্টিকেলটিতে আমরা গলা ব্যথা দূর করার জন্য কিছু ঘরোয়া উপায় এবং গলা ব্যথা দূর করার ঔষধ নিয়ে আপনাদের সামনে আলোচনা করব। মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন



 গলা ব্যথা দূর করার ঘরোয়া উপায় এবং গলা ব্যথা দূর করার ঔষধ সম্পর্কে জানতে পুরো আর্টিকেলটি খুবই মনোযোগ সহকারে এবং গুরুত্ব দিয়ে পড়ুন তাহলে আপনি বুঝতে পারবেন গলা ব্যথা দূর করার ঘরোয়া উপায় কি এবং কোন ঔষধের মাধ্যমে গলা ব্যথা দূর করা সম্ভব। মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন



আরো পড়ুনঃ ২০ মিনিট করার ভিগা স্প্রে কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ২০ মিনিট করার ভিগা স্প্রে কিনতে ক্লিক- এখনই কিনুন

গলা ব্যাথার ঔষধ 




ধারাবাহিকভাবে আমরা তিনটি গলা ব্যথার ঔষধ আপনাদের সামনে তুলে ধরব এই ঔষধ গুলো আপনি সেবন করতে পারেন তবে এগুলোর সেবন করার পদ্ধতি সেবন করে নিয়ম এবং সেবন করার পার্শপ্রতিক্রিয়া সাইডিফেক্ট সম্পর্কিত তথ্য আপনাকে জেনে নিতে হবে একজন বিশেষজ্ঞের কাছ থেকে আমরা শুধুমাত্র ঔষধ গুলো আপনাদের সামনে তুলে ধরব৷

 
গলা ব্যথার ঔষধ নাম

আরো পড়ুনঃ ছেলেদের টাইটান জেল সরাসরি কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ২০ মিনিট করার ভিগা স্প্রে কিনতে ক্লিক- এখনই কিনুন

গলা ব্যথার ঔষধ এর নাম 


গলা ব্যথা দূর করার জন্য আমরা প্রথমে যে অংশটি আপনাদের সামনে তুলে ধরবো এটির নাম হচ্ছে সুয়ালেক্স।  নেপচুন ফার্মাসিটিক্যালস লিমিটেড কতৃক উৎপাদিত এই ঔষধটি গলা ব্যথা দূর করার জন্য ব্যবহার করা হয়ে থাকে। তাৎক্ষণিক গলা ব্যথা দূর করার জন্য এই অংশটি আপনি খেতে পারেন তবে।



গলা ব্যথার ঔষধ এর নাম



 এই গলা ব্যথা দূর করার ঔষধ একজন বিশেষজ্ঞ ডাক্তারের একজন বিশেষজ্ঞের পরামর্শ অনুযায়ী সেবন করা ভালো এতে আপনি আপনার নিকটস্থ ফার্মেসিতে পেয়ে যেতে পারেন আর এটি সেবন প্রক্রিয়া এবং সাইড ইফেক্ট গুলো সম্পর্কে আমরা তথ্য সংগ্রহ করতে না পারায় সেগুলো দিতে পারিনি তবে অংশটির নাম আমরা তুলে ধরেছি।

 গলা ব্যথার ঔষধের নাম 


গলা ব্যাথার ঔষধ গলা ব্যথা দূর করার জন্য আপনি রোলাক খেতে পারেন রোলাক খেলে আপনার গলা ব্যথা কমে যাবে তবে এই ঔষধটি ও ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করা উচিত ডাক্তারের পরামর্শ ব্যতীত সেবন করালে হিতে বিপরীত হওয়ার সম্ভাবনা থাকে।

আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন



গলা ব্যথার ঔষধের নাম



 উপরের ঔষধটির মত এই ঔষধটি আপনি আপনার নিকটস্থ যে কোন ফার্মেসিতে পেয়ে যাবেন আপনি যখন করবেন তখন ঔষধ খাওয়ার নিয়ম ফার্মেসি থেকে জেনে নিবেন অবশ্যই ঔষধ খাওয়ার পূর্বে সর্তকতা অবলম্বন করুন এবং ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া থেকে বেঁচে থাকুন।

গলা ব্যথার ওষুধ কি 


অনেকেরই একত্রে জ্বর আবার গলা ব্যাথা দেখা যায় এক্ষেত্রে আপনি খেতে পারেন নাপা নাপা খেলে জ্বর এবং গলা ব্যথা দুটোই দূর হয়ে যায় ওষুধ গুলোর মধ্যে না পাতি সবচেয়ে পার্শ্বপ্রতিক্রিয়া কম তাই এটি সেবন করতে পারেন তবে এটি অতিরিক্ত মাত্রায় সেবন করলে কোনো না কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে। 
গলা ব্যথার ওষুধ কি



 গলা ব্যথা দূর করার তিনটি ঔষধ আমরা আপনাদের সামনে তুলে ধরেছি এবার গলা ব্যথা দূর করার কিছু ঘরোয়া উপায়ে আমরা ধারাবাহিকভাবে তুলে ধরবো এগুলো আপনি চাইলে আপনার ক্ষেত্রে ফলো বা ব্যবহার করতে পারেন ? 

গলা ব্যাথার ঘরোয়া ঔষধ


ভিনেগার ও মধুর মিশ্রণঃ  গলা ব্যথা দূর করার জন্য ভিনেগার ও মধুর মিশ্রন খুবই ভালো  উপকার করে থাকে এক কাপ গরম চা হলে 1 টেবিল-চামচ আপেলের ভিনেগার 1 টেবিল চামচ মধু পানিতে মিশিয়ে পান করলে বেশ ভালো উপকার পাওয়া যাবে। তবে এটি খেতে স্বাদ যুক্ত না হলেও এটি গলায় জমে থাকা ক্ষতিকর ব্যাকটেরিয়া ধ্বংস করে দিবে যা ব্যথা কমিয়ে আনতে সাহায্য করবে। 

গলা ব্যাথার ঘরোয়া ঔষধ


রসুনের রসঃ  রসুনের ওয়াস গলা ব্যথার জন্য দারুণ কার্যকরী একটি ঔষধ হতে পারে তবে এটি ঘরোয়া ঔষধ দুই থেকে তিন টুকরা রসুন মুখের ভেতর ভালোভাবে চিবিয়ে রেখে দিন দেখবেন মুখের ভিতরের অবাঞ্চিত ব্যাকটেরিয়াগুলো মরে যাবে এবং গলা ব্যথা আস্তে আস্তে কমে আসবে। 

লবঙ্গঃ  1 থেকে 2 টি লবঙ্গ মুখে রেখে দিন এবং এগুলো নরম হয়ে আসছে চুইংগামের মত চিবাতে থাকুন তাহলে দেখবেন গলার ভেতরে থাকা ব্যাকটেরিয়া আস্তে আস্তে সরে যাবে আর গলা ব্যথা ও ধীরে ধীরে কমে আসতে শুরু করবে ঘরোয়া টোটকা গুলো ব্যবহার করতে পারেন। 

 এছাড়াও গলা ব্যথা দূর করার জন্য আপনি ব্যবহার করতে পারেন দারুচিনি আদা জল সাথে আরো ব্যবহার করতে পারেন গোলমরিচ এগুলো গলা ব্যথা দূর করার জন্য ভালো কাজ করে থাকে। 

 আর্টিকেলটিতে আমরা গলা ব্যথা দূর করার জন্য কয়েকটি ঔষধ আপনাদের সামনে তুলে ধরেছে এবং করেছে কয়েকটি ঘরোয়া উপায় সম্পর্কে আর্টিকেলটি যদি পুরোপুরি ভালোভাবে না পারেন তাহলে উপায় গুলো আপনি রপ্ত করতে পারবেন না।

 আর্টিকেলটি সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন থাকে জিজ্ঞাসা থাকে সেটি অবশ্য ঝটপট আমাদেরকে কমেন্টে লিখে ফেলুন আমরা আপনার কমেন্টের মূল্যবান প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব

আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

 

 আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

আরো পড়ুনঃ Ssc এর পূর্ণরূপ কি ? ssc full meaning

 আরো পড়ুনঃ   নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ   নামের মেয়েরা কেমন হয়

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি । Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki


Post a Comment

নবীনতর পূর্বতন