সাবিহা নামের অর্থ কি । Sabiha namer ortho ki


সাবিহা নামের অর্থ কি


সাবিহা নামের অর্থ কি । Sabiha name meaning in Bengali Islamic and Arabic 


 প্রিয় বন্ধুগণ আপনারা প্রায়ই Google এ নামের অর্থ সম্পর্কে সার্চ করে থাকেন। তাই আপনাদের জানার সুবিধার্থে জানার দুনিয়াকে আরও প্রসার করতে janbobd24.com নিয়ে এল সকল প্রকার নাম এবং নামের অর্থ। এছাড়াও যে কোন প্রশ্ন সম্পর্কে জানতে ভিজিট করুন Janbobd24.com । আজকের আর্টিকেলটিতে আমরা জানবো সাবিহা নাম সম্পর্কেসাবিহা নামের অর্থ কি? সাবিহা নামের ইসলামিক অর্থ কি? সাবিহা নামের আরবি অর্থ কি? সাবিহা নামের অর্থ কী? সাবিহা নামের মেয়েরা কেমন হয়? সাবিহা নামের অর্থসাবিহা শব্দের অর্থ কি? সাবিহা নামটি ইসলামিক নাম কিনা? Sabiha name meaning in Bengali? Sabiha name meaning in Islamic? Sabiha namer ortho ki? সাবিহা নামের অর্থ কি? এবং সাবিহা নামের অর্থ জানতে চাই ইত্যাদি। 

তাহলে চলুন বন্ধুরা জেনে নেয়া যাক সাবিহা নাম সম্পর্কে সম্পর্কে সঠিক তথ্য পেতে সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম সম্পর্কে জানতে এবং যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন।


সাবিহা নামের অর্থ কি

সাবিহা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম।  সাবিয়া শব্দটি মূলত স্ত্রীলিঙ্গ শব্দ। সাবিহা নামটি শুধুমাত্র মেয়ে শিশুদের নাম নিয়ে রাখা হয়ে থাকে। মানব জীবনের নাম ও নামের অর্থ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শিশুর সুন্দর  বিকাশে নামের ভূমিকা রয়েছে অনেক। তাই সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর একটি নাম রাখা পরিবারের মানুষের অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য।

 সাবিহা নামের অর্থ হলো--দ্রুতগামী অশ্ব বা ঘোড়া, সূর্যালোক,সুন্দর প্রকাশ করে  ইত্যাদি। সাবিহা নামের অর্থটি সাবিহা নামের মতোই সুন্দর। সাবিহা নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ নেই। যে কোন ধর্মাবলম্বী সাবিহা নামটি রাখতে পারেন। 

আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

আরো পড়ুনঃ Ssc এর পূর্ণরূপ কি ? ssc full meaning

 আরো পড়ুনঃ  নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ  নামের মেয়েরা কেমন হয়


 সাবিহা নামের ইসলামিক অর্থ কি 

মুসলিম পরিবারের সন্তান জন্মের পর সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম রাখা পরিবারের অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব।  কেননা ইসলাম মেয়ে সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে। হাদীসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর করে রাখো।  আমাদের প্রত্যেকের উচিত করিম সন্তানের জন্য সুন্দর সুন্দর অর্থবহ নাম রাখা। সাবিহা নামের ইসলামিক অর্থ হল দ্রুতগতির অশ্ব বা ঘোড়া।  সাবিহা নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধিনিষেধ নেই। আপনারা যারা সাবিহা নামের ইসলামিক অর্থ নিয়ে বা সাবিহা নামটি ইসলামিক নাম কিনা এ নিয়ে সন্দেহ ছিলেন তারা নির্দ্বিধায় সাবিহা নামটি রাখতে পারেন। এটি একটি ইসলামিক নাম।

সাবিহা নামের ইসলামিক অর্থ কি


 সাবিহা নামের আরবি অর্থ কি

 সাবিহা নামটি খুব সুন্দর একটি আরবি নাম। মূলত সাবিহা শব্দটি আরবি ভাষা থেকে এসেছে। সাবিহা শব্দটি যেহেতু স্ত্রীলিঙ্গ শব্দ তাই সাবিহা নামটি মুসলিম কন্যা শিশুদের নামে রাখা হয়ে থাকে। এছাড়াও যে কোন ধর্মাবলম্বীরাই সাবিহা নামটি রাখতে পারেন। সাবিনা নামের আরবি অর্থ হচ্ছে দ্রুতগামী অশ্ব বা ঘোড়া এবং সূর্যালোক প্রকাশ করে ইত্যাদি। বাংলাদেশ সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশগুলোতে  সাবিহা নাম রাখা হয়ে থাকে।


 সাবিহা নামের বাংলা অর্থ কি 

সাবিহা নামের উৎপত্তি আরবি হলেও  বাংলায় বা বাংলাদেশ সাবিহা নামের জনপ্রিয়তা অনেক। সাবিয়া শব্দটি একটি আরবী শব্দ হলেও সাবিহা নামের বাংলা অর্থ রয়েছে।  সাবিহা নামের বাংলা অর্থ বল সুন্দর প্রকাশ করে সফল বা বিজয়ী ইত্যাদি। সাবিহা নামটি খুব সুন্দর একটি ছোট আধুনিক নাম। বাঙালিরা যারা সাবিহা নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় সাবিহা নামটি রাখতে পারেন।


 সাবিহা শব্দের অর্থ কি 

সাবিহা শব্দটি একটি আরবী শব্দ। মূলত আরবি ভাষা থেকে সাবিহা শব্দটি এসেছে। সাবিয়া শব্দটি একটি স্ত্রীলিঙ্গ শব্দ। তাই সাবিহা শব্দটি দিয়ে মেয়ে শিশুদের নাম রাখা হয় থাকে। সাবিহা শব্দের ভাগ্যবান সংখ্যা 5 টি। সাবিহা শব্দের অনেক গুলো অর্থ রয়েছে। সাবিহা শব্দের অর্থ হলো দ্রুতগামী অশ্ব বা ঘোড়া, সূর্যালোক প্রকাশ করে, সুন্দর প্রকাশ করে, ইত্যাদি।


 Sabiha নামের অর্থ কি

সাবিহা নামটি খুব সুন্দর একটি ছোট আধুনিক জনপ্রিয় নাম। সাবিহা নামটি মূলত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। সাবিহা নামের একাধিক অর্থ রয়েছে। সাবিহা নামের অর্থ হল -- দ্রুতগামী অশ্ব বা ঘোড়া, সুন্দর প্রকাশ করে, সূর্যালোক প্রকাশ করে ইত্যাদি। 


Sabiha name meaning in Bengali 

The name Sabiha is a pretty modern popular name. The name Sabiha is originally named after girls. The name Sabiha has multiple meanings. The Bengali meaning of the name Sabiha is - speeding horse or horse, expresses beauty, reflects sunlight, etc. .


Sabiha name meaning in Islamic 

Sabiha name meaning in Islamic


The name Sabiha is a very beautiful small Islamic modern popular name. The name Sabiha is originally named after the girls. The name Sabiha has multiple meanings. The Islamic meaning of the name Sabiha is - speeding horse or horse, expressing beauty, expressing sunlight, etc. .


Sabiha namer ortho ki 

Sabiha namer orrtho holo Ghora,Surjalok,Sundor


সাবিহা নামের অর্থ

 সাবিহা নামটি খুব সুন্দর একটি ছোট জনপ্রিয় আধুনিক নাম। উপরে সাবিহা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। সাবিহা নামের অর্থ হল -দ্রুতগামী অশ্ব, সূর্যালোক প্রকাশ করে, সুন্দর প্রকাশ করে ইত্যাদি। আশা করি উপরের আলোচনা থেকে সাবিহা নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন।


 সাবিহা নামের অর্থ কী 

পাঠক বন্ধুগণ সাবিহা নামের অর্থ কী লিখে সার্চ করে থাকেন এই লেখাতে শুধুমাত্র তাদের জন্য উপরে সাবিহা নামের অর্থ কি সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে সাবিহা নামের অর্থ কি জেনে নেবেন। বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন www.gazivai.com

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি  Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki


 সাবিহা নামের সঠিক বানান কি 

সাবিহা নামটি খুবই সহজ সুন্দর একটি ছোট নাম। সাবিহা নামের বানানটি খুব সহজ। সাবিহা নামের সঠিক বানান হলো --SABIHA 

 তবে এভাবেও লেখা যায়---SABEEHA


 সাবিহা  নামের অর্থ জানতে চাই




প্রিয় বন্ধুগণ যারা সাবিহা নামের অর্থ জানতে চাই লিখে গুগলে সার্চ করে থাকে এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য লেখা। উপরে সাবিহা নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে সাবিহা নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।


সাবিহা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য 

যেকোন নামের অর্থের কিছু চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য এর সাথে মানুষের মিল নাও থাকতে পারে। সাবিহা নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো--


 আধুনিক  83 %--সক্রিয় 79% 

উদার 78% -- বন্ধুত্বপূর্ণ 66 %

স্বাভাবিক 64% --  গুরত্বর 57 %

 আনন্দদায়ক 55 % --মনোযোগী 47 %

অস্থির 47 %--সৃজনশীল 37 %

ভাগ্যবান 34 % --উপযুক্ত 31%


 সাবিহা নামের সাথে যুক্ত নাম


 সাবিহা আক্তার --সাবিহা ইসলাম

 সাবিহা রহমান-- সাবিহা হাওলাদার 

সাবিহা খান --- সাবিহা চৌধুরী

সাবিহা সুলতানা-- সাবিহা মহামুদ 

সাবিহা তালুকদার-- সাবিহা খাতুন 

সাবিহা শেখ--  সাবিহা মির্জা 

সাবিহা সিকদার --সাবিহা খন্দকার 

আফিয়া সাবিহা --তানজিন সাবিহা

 সাবিহা আখি-- সাবিহা জান্নাত 

সাবিহা তামরিন-- হাবিবা জান্নাত সাবিহা

 সাবিলা নূর --সাবিহা তাবাসসুম 

সাবিহা মেহেরুন-- মেহেজাবিন সাবিহা 

সবিহা ইসলাম মাইশা +-সাবিহা নুর মিষ্টি 

সাবিহা হোসাইন ---সাবিহা তিশা 

সাবিহা সিমরান--- সাবিহা শরিফ 

সাবিয়া জাহান মিম --সাবিহা সানজিদা

 সাবিহা তামান্না-- সাবিহা বিনতে নওরিন 

সাবিহা মল্লিক-- সাবিহা নিশা 

নুসরাত জাহান সাবিহা-- শেহেনাজ খান সাবিহা

 সবিহা ফেরদৌস মিথিলা --নাজিফা সাবরিনা সাবিহা 

সাবিহা ইয়াসমিন --সনিয়া ইসলাম সাবিহা 


সাবিহা নামের মেয়েরা কেমন হয়

সাবিহা নামের মেয়েরা কেমন হয়



প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে রাফসান নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।


আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি  Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki


Post a Comment

নবীনতর পূর্বতন