শরীফ নামের অর্থ কি । Sharif namer ortho ki


শরীফ নামের অর্থ কি


শরীফ নামের অর্থ কি । Sharif name meaning in Bengali Islamic and Arabic 

প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম janbobd24.com এর পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই স্বাগতম ।।আপনারা প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চেয়ে Google এ সার্চ করে থাকেন। আপনারা যারা শরীফ নামের অর্থ জানতে চেয়ে ছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য।  আজকের আর্টিকেলটিতে আমরা জানবো শরীফ নাম সম্পর্কে। শরীফ নামের অর্থ কি? জানবো শরীফ নামের ইসলামিক অর্থ কী? ও শরীফ নামের আরবি অর্থ কি? আরও জানব Sharif namer ortho ki? Sharif name meaning in Bengali?Sharif name meaning in Islamic? Sharif নামের অর্থ কি?শরীফ শব্দের অর্থ কি? শরীফ নামের অর্থ? শরীফ নামের অর্থ কী?শরীফ নামের ছেলেরা কেমন হয়?  শরীফ নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

তো বন্ধুরা যারা শরীফ নামের অর্থ জানতে চেয়েছেন চলুন জেনে নেয়া যাক শরীফ নাম সম্পর্কে। শরীফ নাম সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এছাড়াও যেকোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন। বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন www.gazivai.com

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 

শরীফ নামের অর্থ কি

শরীফ নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় কমন নাম। শরীফ নামটি ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ শরীফ শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ।  তাই শরীফ শব্দটির ধারা শুধু মাত্র ছেলেদের নাম রাখা হয়ে থাকে মেয়ে শিশুদের নামে রাখা যায় না। শরীফ নামের অর্থ হলো - উচ্চমনা, অভিজাত, প্রফুল্ল, মহানুভব, ও মক্কার  শাসনকর্তা উপাধি ইত্যাদি। শরীফ নামের মতোই শরীফ নামের অর্থটি খুবই সুন্দর।  আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আধুনিক নাম খুঁজছিলেন তারা শরীফ নামটি ভেবে দেখতে পারেন শরীফ নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই আপনারা নির্দ্বিধায় আপনার পরিবারের ছোট রাজপুত্রের নাম শরীফ রাখতে পারেন। 


শরীফ নামের ইসলামিক অর্থ কি 

শরীফ নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম। মুসলিম পরিবারের সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা পরিবারে অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য। কেননা ইসলামে সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে। হাদীসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে। তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর সুন্দর অর্থবহ করে রাখ। তাই আমাদের প্রত্যেকেরই উচিত সন্তানের জন্য সুন্দর অর্থবহ নাম রাখা। শরীফ নামটি একটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। শরীফ নামের ইসলামিক অর্থ হলো - মহানুভব, ও মক্কার  শাসনকর্তা উপাধি। আপনারা যারা শরীফ নামটি ইসলামিক নাম কিনা এ নিয়ে দ্বিধায় ভুগছেন তারা নির্দ্বিধায় শরীফ নামটি রাখতে পারেন। শরীফ নামটি রাখার ব্যাপারে কোন ইসলামিক বিধি নিষেধাজ্ঞা নেই।

শরীফ নামের ইসলামিক অর্থ কি


শরীফ নামের আরবি অর্থ কি 

শরীফ শব্দটি মূলত আদি আরবি শব্দ।শরীফ নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম। মুসলিমদের কাছে আরবি নামের গুরুত্ব বরাবরই অনেক বেশি। যারা সন্তানের জন্য আরবি নাম খুঁজছেন তারা শরীফ নামটি ভেবে দেখতে পারেন। শরীফ নামটি আরবি ভাষা থেকে এসেছে। শরীফ নামের আরবি অর্থ হল -উচ্চমনা ,মহানুভব,  মক্কার ও শাসনকর্তা উপাধি ইত্যাদি।  সৌদি আরব বাংলাদেশ পাকিস্তান সহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশগুলোতে শরীফ নামের জনপ্রিয়তা রয়েছে এছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীদের মধ্যেও রাইয়ান   নামটি দেখা যায়। 


শরীফ নামের বাংলা অর্থ কি 

শরীফ নামটি একটি আদি আরবি ইসলামিক নাম হলেও বাংলায় শরীফ নামের জনপ্রিয়তা অনেক বেশি। প্রাচীন আরবি ভাষা থেকে বাংলা শরীফ নামের উৎপত্তি।শরীফ নামের বাংলা অর্থ হল -উচ্চমনা, অভিজাত, প্রফুল্ল, মহানুভব ইত্যাদি।  বাংলাদেশে অনেক ছেলেদের নাম শরীফ ।শরীফ নামটি যে কোন ধর্মাবলম্বী মানুষ তাই রাখতে পারেন। 


শরীফ শব্দের অর্থ কি 

শরীফ শব্দটি একটি আরবী শব্দ। শরীফ শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ। শরীফ শব্দটি ধারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা হয়ে থাকে। শরীফ শব্দের একাধিক অর্থ রয়েছে। শরীফ শব্দের আরবি অর্থ হলো - উচ্চমনা, অভিজাত, প্রফুল্ল, মহানুভব, ও মক্কার  শাসনকর্তা উপাধি ইত্যাদি। এবং শরীফ শব্দের আভিধানিক অর্থ হলো পরিপূর্ণ ও পরিতৃপ্ত।


Sharif name meaning in Bengali 

The name Sharif is a pretty popular name. The name Sharif is usually named after boys. Because the word is a male gender word. The Bengali meaning of the name Sharif is -High-minded, aristocratic, cheerful, generous and the ruler of Mecca, etc.. .

(শরীফ নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। শরীফ নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। শরীফ নামের বাংলা অর্থ হলো - উচ্চমনা, অভিজাত, প্রফুল্ল, মহানুভব, ও মক্কার  শাসনকর্তা উপাধি ।) 

Sharif name meaning in Bengali


Sharif name meaning in Islamic 

The name Sharif is a very beautiful Islamic name. The name Sharif is usually named after boys. Because the word is a male gender word. The Islamic meaning of the name Sharif is High-minded, aristocratic, generous and the ruler of Mecca, etc.. .(শরীফ নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম।শরীফ নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। শরীফ নামের ইসলামিক অর্থ হলো - উচ্চমনা ,মহানুভব,  মক্কার ও শাসনকর্তা উপাধি ইত্যাদি।) 


Sharif namer ortho ki 

Sharif namer ortho holo - Uccomona,ovijat,mohanuvob,profullo.


Sharif নামের অর্থ কি 

শরীফ নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। শরীফ নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। শরীফ নামের অর্থ হলো - উচ্চমনা, অভিজাত, প্রফুল্ল, মহানুভব, ও মক্কার  শাসনকর্তা উপাধি ইত্যাদি


শরীফ নামের অর্থ 

প্রিয় বন্ধুগণ উপরে শরীফ নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে শরীফ নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন


শরীফ নামের সঠিক বানান কি 

শরীফ নামটি 3 অক্ষরের একটি সুন্দর নাম। শরীফ নামের ভাগ্যবান সংখ্যা 7। শরীফ নামের সঠিক ইংরেজি বানান হল -- SHARIF

 তবে এভাবে ও লেখা যায়- SARIF \ SHAREF ইত্যাদি। 

আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

 আরো পড়ুনঃ ইসরাত নামের অর্থ কি | Israt namer ortho ki


শরীফ নামের অর্থ কী

বন্ধুগণ শরীফ নামটি  খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে অন্যতম একটি নাম। শরীফ নামের অর্থ হলো - উচ্চমনা ,মহানুভব,  মক্কার ও শাসনকর্তা উপাধি ইত্যাদি।বাংলাদেশে অনেক ছেলে শিশুর নাম শরীফ রাখা হয়েছে।


শরীফ নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা শরীফ নামের অর্থ জানতে চাই লিখে গুগলে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের উদ্দেশ্যে লেখা। উপরে শরীফ নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি উপায় আলোচনা থেকে শরীফ নাম সম্পর্কে বা শরীফ নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন ধন্যবাদ।



শরীফ নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য

প্রত্যেকটি নামের অর্থের একটি আলাদা চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। তবে এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের ব্যক্তিগত চরিত্রগত বৈশিষ্ট্যের মিল নাও থাকতে পারে। তাই এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য দিয়ে মানুষকে বিচার করা একেবারেই অনুচিত। শরীফ নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --মনোযোগী 52 শতাংশ, অস্থির 84 শতাংশ, সৃজনশীল 56 শতাংশ, ভাগ্যবান 25 শতাংশ,গুরত্বর 33 শতাংশ, উপযুক্ত 45 শতাংশ, আনন্দদায়ক 54 শতাংশ, স্বাভাবিক 41 শতাংশ, সক্রিয় 42 শতাংশ, উদার 69 শতাংশ, আধুনিক 54 শতাংশ, বন্ধুত্বপূর্ণ 62 শতাংশ ইত্যাদি।


শরীফ নামের সাথে যুক্ত কিছু নাম


শরিফ ইসলাম --শরীফ আহমেদ- শরীফ চৌধুরী 

শরিফ  হক--- শরিফ রায়-- শরিফ খান

শরিফ অধিকারী---শরীফ রহমান --শরীফ হাওলাদার 

শরীফ তালুকদার--শরিফ উদ্দিন--শরীফ হোসাইন 

মোহাম্মদ শরীফ-- শরীফ হাসান --শরীফ আলী

নেওয়াজ শরীফ শুভ --শরীফ ওয়াহিদ-- শরিফ সেক 

লামিয়া শরীফ-- শরিফ মির্জা-- রিফাত শরীফ

শাহরিয়ার শরীফ-- তাহসিন আহমেদ শরীফ

নাহিদ শরীফ-- অনিক শরীফ--আরিয়ান আদনান শরীফ

শরিফ সরদার আব্দুল্লাহ আল শরীফ

মোহাম্মদ শহীদ শরীফ --আহমেদ শরীফ-সুলতান মাহমুদ শরীফ

আশরাফ ইন শরীফ-- শরীফ ইব্রাহিম --মাহমুদ হাসান শরীফ

শরিফুল ইসলাম শরিফ --রাকিবুল ইসলাম শরীফ --রায়হান শরীফ

জাওয়াদ শরীফ-- এনামুল  হক শরীফ


শরীফ নামের ছেলেরা কেমন হয়

শরীফ নামের ছেলেরা কেমন হয়


পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে Sharif নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

 আরো পড়ুনঃ  আহনাফ নামের অর্থ কি  Ahnaf namer ortho ki

 আরো পড়ুনঃ অঙ্কিতা নামের অর্থ কি। Ankita namer ortho ki  

 আরো পড়ুনঃ সিনথিয়া নামের অর্থ কি। sinthiya namer ortho ki

 আরো পড়ুনঃ মেহেদী নামের অর্থ কি | Mehedi namer ortho ki

 আরো পড়ুনঃ মিতু নামের অর্থ কি | Mitu namer ortho ki

 আরো পড়ুনঃ রাইদা নামের অর্থ কি  Raida name meaning in Bengali

 আরো পড়ুনঃ জায়ান নামের অর্থ কি  Zayan name meaning in Bengali

Post a Comment

নবীনতর পূর্বতন