হামদর্দ এর ওষুধ সাফি খেলে কি কি উপকার পাওয়া যায়?


হামদর্দ এর ওষুধ সাফি খেলে কি কি উপকার পাওয়া যায়

 হামদর্দ এর ওষুধ সাফি খেলে কি কি উপকার পাওয়া যায়


সম্মানিত পাঠক গন আজ আমরা আপনাদের সাথে কথা বলবো। হামদর্দ এর ওষুধ সাফী খেলে কি কি উপকার পাওয়া যায়? সাফি সিরাপ এর কাজ কি? ছাফী এর উপকারিতা? হামদর্দ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া? ছাফী এর দাম? সাফি সিরাপের উপকারিতা? সাফি খাওয়ার নিয়ম? হামদর্দের কাশির ওষুধ? সাফি সিরাপ খাওয়ার নিয়ম ইত্যাদি সম্পর্কে আজ কথা বলব। চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে আমাদের মূল আলোচনায় চলে যাই । মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com


 হামদর্দ (ওয়াক্‌ফ) ল্যাবরেটরীজ ইউনানি এবং আয়ুর্বেদিক ঔষধের জন্য ভারত উপমহাদেশের একটি বিখ্যাত ফার্মাসিউটিক্যাল কোম্পানি। হামদর্দ পৃথিবীর বৃহত্তম ইউনানি ঔষধের প্রস্তুতকারক। হামদর্দের বিভিন্ন ২২ টি পণ্যের মধ্যে সাফি, শরবত রূহ আফজা, সিঙ্কারা, রোগান বাদাম শিরিন এবং পাচনল বেশ বিখ্যাত। বর্তমানে বাংলাদেশে হামদর্দ হারবাল ওষুধ শিল্পে পরিচিত একটি নাম। আমার জানামতে সাফির কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই।  মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন

হামদর্দ এর ওষুধ সাফি


হামদর্দের সাফি ওষুধটি খাওয়ার নিয়মাবলী প্যাকেটের গায়েই লেখা আছে। সেখান থেকেই আপনি জানতে পারবেন এটা কিভাবে, কখন খাবেন। প্রতিটি হামদর্দ এর ফার্মাসিতে একজন করে সংশ্লিষ্ট বিষয়ক চিকিৎসক বসে থাকেন। আপনি তার সাথে সরাসরি যোগাযোগ করে প্রয়োজনীয় পরামর্শ নিন। সাফি ওষুধটি খাওয়ার আগে না পরে খাবেন তা প্যাকেটের গায়েই লেখা থাকার কথা। হামদার্দের সাফি খেলে আপনার মুখের ব্রণ কমে আসবে। তবে এটি নিয়ম করে প্রতিদিনই খেতে হবে।

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম দাম জেনে নিন


 সাফি সিরাপ এর কাজ কি

 হামদর্দ এর ছাফি খেলে কোন রকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই। খুব ভাল ঔষধ। ছাফিতে পুরোনো কাশি, দাদ, পাচড়া, বিখাওজ, কোষ্টকাঠিন্য, ক্ষুধামন্দ দূর করে। রক্ত পরিস্কার করে। বাতের ব্যাথা নিরাময় করে। আরো বেশ কিছু কাজ করে যা মনে নেই। খোশ পাচড়া, ঘামাছি থেকে রেহাই পাওয়ার জন্য আমি নিজেও শীতের পর পর তিন বোতল ছাফি খাই। ছাফির আরেকটি বড় গুন হলো দেহের স্কিনকে উজ্জ্বল করে, চেহারাকে উজ্জ্বল ও ফর্সা করে তোলে।


উপমহাদেশের একটি বিখ্যাত ফার্মাসিউটিক্যাল কোম্পানি। হামদর্দ পৃথিবীর বৃহত্তম ইউনানি ঔষধের প্রস্তুতকারক। হামদর্দের বিভিন্ন ২২ টি পণ্যের মধ্যে সাফি, শরবত রূহ আফজা, সিঙ্কারা, রোগান বাদাম শিরিন এবং পাচনল বেশ বিখ্যাত। বর্তমানে বাংলাদেশে হামদর্দ হারবাল ওষুধ শিল্পে পরিচিত একটি নাম। আমার জানামতে সাফির কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। হামদর্দের সাফি ওষুধটি খাওয়ার নিয়মাবলী প্যাকেটের গায়েই লেখা আছে। সেখান থেকেই আপনি জানতে পারবেন এটা কিভাবে, কখন খাবেন। প্রতিটি হামদর্দ এর ফার্মাসিতে একজন করে সংশ্লিষ্ট বিষয়ক চিকিৎসক বসে থাকেন।

হামদর্দ এর ওষুধ সাফি


ছাফী এর উপকারিতা

সাফি মূলত রক্ত ​​পরিশোধন হিসাবে পরিচিত। এই সিরাপ কেবল শরীর থেকে বিষাক্ত পদার্থই সরিয়ে দেয় না, রক্ত ​​পরিষ্কার করে রক্ত ​​সঞ্চালনও নিরাময় করে। আপনার রক্ত ​​পরিষ্কার হলে আপনার ফুসফুস ঠিক থাকবে এবং শরীরের বাকী অংশগুলিও স্বাস্থ্যকর হবে।


রক্ত পরিশোধন প্রক্রিয়া শরীরের পিএইচ মান, জলের ভারসাম্য এবং তাপমাত্রাকে সঠিক রাখতে সহায়তা করে। রক্ত পরিষ্কার করা ফুসফুস এবং শরীরের বাকী অংশগুলির জন্যও গুরুত্বপূর্ণ। রক্ত দুটি গ্যাস অক্সিজেন এবং কার্বন ডাই অক্সাইড পরিবহন করে। অক্সিজেন রক্তের মাধ্যমে ফুসফুসে প্রবেশ করে এবং কার্বন ডাই অক্সাইড রক্তের মাধ্যমে ফুসফুস থেকে বের হয়। সাফি মূলত রক্ত ​​পরিশোধন হিসাবে পরিচিত। এই সিরাপ কেবল শরীর থেকে বিষাক্ত পদার্থই সরিয়ে দেয় না, রক্ত ​​পরিষ্কার করে রক্ত ​​সঞ্চালনও নিরাময় করে। আপনার রক্ত ​​পরিষ্কার হলে আপনার ফুসফুস ঠিক থাকবে এবং শরীরের বাকী অংশগুলিও স্বাস্থ্যকর হবে।


ফুসকুড়ি, পিম্পলস, খরিশ ইত্যাদি চর্মরোগে যারা সমস্যায় পড়েছেন তাদের জন্যও সাফি উপকারী।সানা, নিম, লালা এবং তুলসির মতো ভেষজ উপাদানগুলি কেবল ত্বকের রোগই সরিয়ে দেয় না, মুখে উজ্জ্বলতা আনতেও সহায়তা করে। এগুলি ছাড়াও সাফির সিরাপ সুস্থ পেটের জন্যও পরিচিত। সানা এবং এতে উপস্থিত অন্যান্য ভেষজ হজমজনিত সমস্যাগুলি কাটিয়ে উঠতে সহায়তা করে।

আরো পড়ুনঃ ছেলেদের সু জুতা মাত্র ৩৯৯ টাকা

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন


ইউনানী ঐতিহ্যবাহী ওষুধের দীর্ঘকাল ধরে ভারতে এর শিকড় রয়েছে এবং এটি দেশ, দক্ষিণ এশিয়ার দেশ, আফ্রিকান এবং আরব দেশ ইত্যাদির বৃহত অংশে প্রচলিত । ইউনানী ভেষজ ওষুধের চাহিদা সাম্প্রতিক বছরগুলিতে বিশ্বব্যাপী বৃদ্ধি পাচ্ছে, কারণ লোকেরা এর বৈশিষ্ট্য এবং সুরক্ষার প্রতি আস্থা দেখিয়েছে। হামদার্ডের সাফি এটির বৃহত্তম উদাহরণ


হামদর্দ ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া


এসব উপাদানের আধিক্য হলে ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে মাথাব্যথা, মাথা ঘোরানো, ক্ষুধামান্দ্য, বমি, পাতলা পায়খানা, কোষ্ঠকাঠিন্য হতে পারে। এমনকি ওষুধের কারণেই হতে পারে দুর্বলতা, অনুভব করতে পারেন ক্লান্তি ও অবসন্নতা


হামদর্দ সাফি দাম

হামদর্দ (hamdard) ল্যাবরেটরীজ ইউনানি এবং আয়ুর্বেদিক ঔষধের জন্য ভারত উপমহাদেশের একটি বিখ্যাত ফার্মাসিউটিক্যাল কোম্পানি। হামদর্দ (hamdard) পৃথিবীর বৃহত্তম ইউনানি ঔষধের প্রস্তুতকারক। সাফির কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। হামদর্দের সাফি ওষুধটি খাওয়ার নিয়মাবলী প্যাকেটের গায়েই লেখা আছে।

 সেখান থেকেই আপনি জানতে পারবেন এটা কিভাবে এবং কখন খাবেন। প্রতিটি হামদর্দ(hamdard) এর ফার্মাসিতে একজন করে সংশ্লিষ্ট বিষয়ক চিকিৎসক বসে থাকেন। আপনি তার সাথে সরাসরি যোগাযোগ করে প্রয়োজনীয় পরামর্শ নিন। সাফি ওষুধটি খাওয়ার আগে না পরে খাবেন তা প্যাকেটের গায়েই লেখা থাকার কথা।


এবার জানান যাক সাফি ওষুধের দাম

ছাফী 450 মিলি 120 টাকা

225 মিলি 75 টাকা আবার 100 মিলি 45 টাকা


আরো পড়ুনঃ ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম

আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম দাম

 

আরো পড়ুনঃ  সাহাবিদের নামের তালিকা জেনে নিন

আরও পড়ুন: লিংগ মোটা করার উপায়

সাফি সিরাপ এর অপকারিতা


সাফি মূলত রক্ত ​​পরিশোধন হিসাবে পরিচিত। এই সিরাপ কেবল শরীর থেকে বিষাক্ত পদার্থই সরিয়ে দেয় না, রক্ত ​​পরিষ্কার করে রক্ত ​​সঞ্চালনও নিরাময় করে। আপনার রক্ত ​​পরিষ্কার হলে আপনার ফুসফুস ঠিক থাকবে এবং শরীরের বাকী অংশগুলিও স্বাস্থ্যকর হবে।


সাফি খাওয়ার নিয়ম


ছাফী যেসব রোগের জন্য নির্দেশিত যেমনঃ

রক্ত দূষণ, ব্রণঃ, ফুসকুড়ি, ফোঁড়া, ত্বকের জ্বালা পোড়া, চুলকানি, এলার্জি, কোষ্ঠকাঠিন্য, ত্বকের উজ্জ্বলতা বাড়ানো অতিরিক্ত কোলেস্টেরল

ইত্যাদি রোগের জন্য সেবন করা হয়

আপনি যে সমস্যার জন্য বলেছেন তার জন্য ছাফী খুবই উপকার দিবে


হামদর্দ এর কাশির ঔষধ


হামদর্দ এর জোশিনা যষ্টিমধু, সাপেস্তান, বনফশা, খেব্বাজি, সুপ্রভা, গাওজবান, বরই ইত্যাদির সমন্বয়ে প্রস্তুত এক অনুপম হারবাল ঔষধ।

জোশিনা সর্দি, কাশি, জ্বর, মাথাব্যথা, গলাব্যথা, ইনফ্লুয়েঞ্জা ও ব্রংকাইটিস নিরাময়ে অত্যন্ত কার্যকরী হারবাল চা।

এছাড়াও জোশিনাতে বিদ্যমান অন্যান্য উপাদান শ্বাসতন্ত্রের বিভিন্ন রোগের চিকিৎসায় কার্যকরী ভুমিকা পালন করে।


হামদর্দ এর কাশির ঔষধ


ছাফী সিরাপ খাওয়ার নিয়ম


সাফি সিরাপ / Safi Syrup ঔষধ খাওয়ার পর তন্দ্রা অনুভব, মাথা ঘোরা, হাইপোটেনশন বা মাথা ব্যাথার মত পার্শ্ব-প্রতিক্রিয়া অনুভব তাহলে গাড়ী চালনা বা ভারী যন্ত্রপাতি চালানো নিরাপদ নয়। যদি ঔষধ খাওয়ার পর তন্দ্রাভাব, মাথা ঘোরা বা রক্তচাপ কমে যায় এই ঔষধ খাওয়া উচিত নয়।


নির্ধারিত ডোজের বেশি নেবেন না। বেশি ঔষধ নিলে আপনার উপসর্গের উন্নতি হবে না; বরং তারা থেকে বিষক্রিয়া বা গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার যদি সন্দেহ হয় আপনি বা অন্য কেউ সাফি সিরাপ / Safi Syrup বেশি মাত্রায় নিয়েছেন দয়া করে নিকটস্থ হাসপাতালে বা নার্সিং হোমের জরুরি বিভাগে যান।

আপনার ওষুধ অন্য কারুর একই রোগ থাকলেও তাকে দেবেন না। মাত্রাতিরিক্ত হয়ে যেতে পারে।.

আরও তথ্যের জন্য আপনার চিকিৎসক অথবা ফার্মাসিস্ট এর সঙ্গে পরামর্শ করুন বা পণ্যের প্যাকেজ দেখুন।

 আরো পড়ুনঃ যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।

আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন