ভিটামিন ই ক্যাপসুল এর নাম কি


ভিটামিন ই ক্যাপসুল এর নাম


 ভিটামিন ই ক্যাপসুল এর নাম কি


সম্মানিত পাঠক গন আজ আমরা আপনাদের সাথে কথা বলবো ভিটামিন ই ক্যাপসুল এর সম্পর্কে। ভিটামিন ই ক্যাপসুল এর নাম? ভিটামিন ই ক্যাপসুল কোনটা ভালো? ভিটামিন ই ক্যাপসুল মুখে ব্যবহারের নিয়ম? ভিটামিন ই ক্যাপসুল এর দাম? ভিটামিন ই ক্যাপসুল চুলে ব্যবহারের নিয়ম? ভিটামিন ই ক্রিম এর পার্শ্বপ্রতিক্রিয়া? ভিটামিন ই ক্যাপসুল খাওয়ার নিয়ম? ভিটামিন ই বেশি খেলে কি হয়? ইত্যাদি সম্পর্কে।


অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com


শরীরে ভিটামিনের (vitamin) ঘাটতি পূরণে সহায়ক ভিটামিন ই ক্যাপসুল। এর পাশাপাশি এই ক্যাপসুলের রয়েছে অজানা আরো অনেক ব্যবহার। যার মাধ্যমে আপনি পেতে পারেন সুন্দর ত্বক ও চুল। চলুন জেনে নেয়া যাক তেমনই কিছু ব্যবহার। চুল বাড়াতে সাহায্য করে ভিটামিন vই। অলিভ অয়েলে ভিটামিন ই মিশিয়ে তা মাথায় আধ ঘণ্টা মাসাজ করুন। নারকেল তেলের সঙ্গেও মিশিয়ে মাথায় মাখতে পারেন।

ক্যাপসুলের ভিতরের তেল মুখে দাগ থাকলে সেখানে লাগান। তার পরে গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত করুন।


 রোজ রাতে ঘুমোতে যাওয়ার আগে ক্যাপসুলের ভিতরের তেল লাগান। বলিরেখা কমবে। ময়েশ্চারাইজার হিসেবেও কাজ করে ভিটামিন (vitamin)ই ক্যাপসুল। মধু আর লেবুর রসের সঙ্গে ভিটামিন(vitamin) ই মিশিয়ে হাত-পা শুকনো হয়ে গেলে লাগান। স্ট্রেচ মার্কস থাকলেও লেবুর রসের সঙ্গে ভিটামিন ই লাগান নিয়মিত। ঠোঁট ফাটলেও ঘুমাতে যাওয়ার আগে ভিটামিন ই লাগান। মধুর সঙ্গেও ভিটামিন ই লাগাতে পারেন। গরম পানির মধ্যে ভিটামিন ই লাগান। তার পরে সেই জলে নখ ডুবিয়ে রাখুন। চুলের ডগা ফাটলে, নিয়মিত নারকেল তেল বা অলিভ অয়েলের সঙ্গে ভিটামিন ই মিশিয়ে লাগিয়ে নিন।


ভিটামিন ই ক্যাপসুল, ছোটছোট সবুজ রঙের স্বচ্ছ ক্যাপসুল যা সব ফার্মেসিতে পাওয়া যায়। আর চুল বা ত্বকের কোন সমস্যা দেখা দিলেই যেগুলো আমাদের অনেকেই ডাক্তারের সাথে কোন কথা না বলে (অথবা কোন বড় আপু, চাচি, মামি, খালার কথা শুনে। এই কেসটাই বেশি দেখি) নিজে নিজেই মুড়ি মুড়কির মত খেতে পছন্দ করেন! মনে করেন সকাল বিকাল ভিটামিন (vitamin)ই খেলেই দুই তিনদিনে মসৃণ উজ্জ্বল ত্বক আর মাথা ভর্তি চুল হয়ে যাবে আপনার! পুরো ধারণাটাই ভুল।

 ভিটামিন ই ক্যাপসুল 


প্রেসক্রিপশন ছাড়া ভিটামিন ক্যাপসুল খাওয়ার অভ্যাস খুব অল্প সময়ে প্রেশারের জটিলতা, অতিরিক্ত ওজন, হরমোনাল ইম্ব্যালান্স সহ আরও অনেক জটিল সমস্যা তৈরি করে। এখন চুল পড়ার সমস্যায় ভিটামিন(vitamin) ই ক্যাপসুল খেয়ে ডাক্তারের অনেকগুলো খরচ বাঁচিয়ে ফেললেন, নিজের কাছের মানুষের জীবনে ঘটে যাওয়া করুণ এক্সপেরিএন্স থেকে বলছি, এমন কাজ করলে পস্তাতে আপনাকে হবেই।

আমি শুরুতেই সবাইকে সাবধান করে দিতে পছন্দ করি। কারণ অনেকেই প্রেসক্রিপশন ছাড়া ওষুধের ঝুঁকি গুলো এমন একটা লেভেলে তুচ্ছ তাচ্ছিল্য করেন যেন ডাক্তারদের এত বছরের অভিজ্ঞতা, পড়াশোনার কোন মূল্যই নেই! তাই আজ আরেকবার আপনাদের এই ব্যাড প্র্যাকটিসের ভবিষ্যতের কথা মনে করিয়ে দিয়ে আজকের লেখায় জানাবো টপাটপ ট্যাবলেট খেয়ে কম কষ্টের ঝুঁকিপূর্ণ পথ ছাড়াও আপনি কীভাবে এই অতি সহজলভ্য ভিটামিন (vitamin)ই ক্যাপসুলের সাহায্যে পেতে পারেন সুন্দর সুস্থ ত্বক, চুল, নখ ইত্যাদি। পড়তে থাকুন-



নারীরা লম্বা ঘন চুল এবং গ্লোয়িং স্কিনের জন্য ভিটামিন 'ই' ক্যাপসুল ব্যবহার করে থাকে। এই ক্যাপসুলগুলো বিভিন্ন উপায়ে ব্যবহার করা যায়। 


ভিটামিন ই ক্যাপসুল


ভিটামিন 'ই' তে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট চুল এবং ত্বকের জন্য খুবই উপকারী। আপনি কি জানেন যে ভিটামিন 'ই' ক্যাপসুল তার ব্যবহারের ওপর নির্ভর করে। আপনি যদি এর সঠিক ব্যবহার না জানেন তবে ক্ষতিও হতে পারে। 


আসুন জেনে নিই চুল ও ত্বকের যত্নে ভিটামিন 'ই' ক্যাপসুলের সঠিক ব্যবহার-


১. ভিটামিন 'ই' ত্বককে উজ্জ্বল করার পাশাপাশি ত্বক শুষ্কতা দূর করে। রোজ রাতে ঘুমানোর আগে নারিকেল তেল বা বাদাম তেলের সঙ্গে মিশিয়ে মুখে লাগান। এতে আপনার মুখের ত্বক উজ্জ্বল হবে।


২. সানস্ক্রিনের মতো ভিটামিন-ই ব্যবহার করুন। রোদে যাওয়ার আগে আপনি ভিটামিন 'ই' ক্যাপসুল ব্যবহার করতে পারেন। এতে ত্বককে রৌদ্র রশ্মি থেকে রক্ষা করা যায়।


৩. শীতে ত্বকের পাশাপাশি ঠোঁটও বেশ শুকিয়ে যায়। শুকনো ঠোঁটে ম্যাট লিপস্টিক লাগালে ঠোঁট আরও বেশি শুষ্ক হয়ে ওঠে। লিপস্টিক লাগানোর আগে ভিটামিন 'ই' ক্যাপসুল ব্যবহার করুন। 



৪. ডার্ক সার্কেল মুখের সৌন্দর্য নষ্ট করে। আপনিও যদি এই সমস্যায় ভোগেন তবে রাতে ঘুমানোর আগে চোখের চারদিকে ভিটামিন 'ই' তেল দিয়ে ম্যাসাজ করুন। এটি করলে ডার্ক সার্কেল কম হবে।


৫. ভিটামিন 'ই' কেবলমাত্র ত্বকের জন্যই উপকারী নয়, চুলে ব্যবহার কররেও উপকার পাবেন। ভিটামিন 'ই' চুল ঘন করতে ব্যবহৃত হয়। নারিকেল তেলে মিশ্রিত করেও এটি ব্যবহার করতে পারেন। চুল ধোয়ার একদিন আগে চুলে নারিকেল তেল ও ভিটামিন 'ই'র মিশ্রণে ম্যাসাজ করুন।

আরো পড়নঃ কাটা দাগসিজারের কাটা দাগ দূর করার ক্রিম

আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন

আরো পড়ুনঃ biomanix সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

আরোপড়ুনঃ 15 দিনে উচ্চতা বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৭০০ টাকায়

আরোপড়ুন:15 দিনে নিজের ওজন কমানোর ঔষধ কিনুন মাত্র ৯০০ টাকায়

আরোপড়ুনঃ15 দিনে নিজের ওজন বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৬০০ টাকায়

আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন

 আরো পড়ুনঃ জাপানি নীল / ব্লু সিল্ক শাড়ি মাত্র ৪৫০ টাকা

আরো পড়ুনঃ নিমা ব্যলেন্ডর মাত্র ৮৫০ টাকা

আরো পড়ুনঃ মিনি শেলাই মেশিন মাত্র ৯৯৯ টাকা

  আরো পড়ুনঃ বিনা জামানতে ঋণ দেয় কোন ব্যাংক

আরো কিনুনঃ জানালার পর্দা কালো কালার গোল ফুল
আরো কিনুনঃ জানালার পর্দা লাল কালার গোল ফুল
আরো কিনুনঃ জানালার পর্দা নিল কালার গোল ফুল

ভিটামিন ই ক্যাপসুল কোনটা ভালো


বর্তমানে বাজারে  অনেক কোম্পানির  ভিটামিন  ই তৈরি হচ্ছে এদের একেক কোম্পানির এক একটা নাম থাকে থাকে চামর ড্রাগ   কোম্পানির আছে ই ক্যাপ

 ই ক্যাপ  প্লাস। nature-e  এতদিন আমরা বিভিন্ন কোম্পানী এই ওষুধটি বাজারে ছেড়েছে তবে আপনারা যে ওষুধগুলো কিনবেন সেগুলো অবশ্যই রেজিস্টার্ড কোম্পানির আওতাধীন হতে হবে। অথবা আপনার কোন রেজিস্টার্ড ডাক্তারের পরামর্শ নিয়ে এই ওষুধগুলো কিনে সেবন করুন


ভিটামিন ই ক্যাপসুল মুখে ব্যবহারের নিয়ম


‘খাওয়ার জিনিস কি মুখে দেয়া যায়?’ তাদের জানিয়ে দিচ্ছি যে, খাওয়ার ক্যাপসুল মুখে, চুলে, হাতে,পায়ে সবখানে মাখা যায়। কারণ এগুলো নির্ভেজাল। সাইড ইফেক্ট হবার সম্ভবনা নেই বললেই চলে।

কীভাবে ব্যবহার করবেন ভিটামিন(vitamin) ই?

নিচের প্রতিটা টিপসের জন্যই ক্যাপসুল ফুটো করে ফেললে যে তেলটা পাওয়া যায় সেটা আমরা ব্যবহার করব। যেহেতু একটা ক্যাপসুল ফুটো করলে প্রায় আধা চা চামচ তেল পাওয়া যায় আর ভিটামিন(vitamin) ই তেল খুবই ভারী হয় সুতরাং আপনারা একটা ক্যাপসুলের তেল দিয়ে নিজের ত্বকের ধরন বুঝে যেখানে যতটুকু লাগে ব্যবহার করবেন। কিন্তু ড্রাই, আর নরমাল স্কিনের কিন্তু পোয়া বার! আপনাদের জন্য এই ভারী ভিটামিন ই তেল কম খরচেই লাক্সারিয়াস বিউটি ট্রিটমেন্টের রেজাল্ট দেবে!


ভিটামিন ই ক্যাপসুল দাম


ভিটামিন ই ক্যাপসুল এর দাম খুব বেশি না 11 কোম্পানি তার এক একটা দাম কিছু কোম্পানির 7 থেকে 8 টাকা এবং সর্বোচ্চ 10 টাকা মূল্যের হয়ে থাকে




ভিটামিন ই ক্যাপসুল চুলে ব্যবহারের নিয়ম


1 ভিটামিন (vitamin)ই হেয়ার সিরাম-

চুল পড়ে যাওয়া বন্ধ করতে আর রিবনডেড বা কালারড চুলের যত্নে ভিটামিন(vitamin) ই খুবই ভালো হবে। বেশি উপকার পেতে ২-৩ টি ক্যাপসুল ভেঙ্গে ভারী তেলটা একটা পাত্রে নিয়ে স্ক্যাল্প আর চুলে লাগিয়ে নিন। সারারাত রেখে পরদিন ধুয়ে ফেলুন। যদি আপনার মনে হয় এই ট্রিটমেন্টটা আপনার জন্য বেশি ভারী হয়ে যাচ্ছে, শ্যাম্পু করলে যাচ্ছে না তবে এক টেবিল চামচ নারকেল তেলের সাথে ১ টা ক্যাপসুল ভেঙ্গে ব্যবহার করুন। খুব সহজে শ্যাম্পু করতে পারবেন।


2। ভিটামিন(vitamin) ই নাইট ক্রিম-

জানি ১ম টিপস টা ট্রাই করতে অনেকেই ভয় পাবেন। কারণ ফেসিয়াল অয়েল জিনিসটা এখনও এদেশে তেমন জনপ্রিয় না। তাদের জন্য এই টিপস। আপনার পছন্দের নাইট ক্রিম বা হালকা বেবি ক্রিম নিন। এবার এই কৌটায় ১-২ টি ক্যাপসুলের তেল ভালোভাবে মিশিয়ে নিন। এবার এই ক্রিম রেগুলার ব্যবহারে আপনি এক্সট্রা ভিটামিন (vitamin)ইর গুণটা পাবেন। একই ভাবে আপনার প্রিয় বডি লোশনেও ভিটামিন ই ক্যাপসুল ভেঙ্গে মিশিয়ে ব্যবহার করতে পারেন।

ভিটামিন ই ক্যাপসুল চুলে ব্যবহারের নিয়ম


ভিটামিন ই ক্রিম এর পার্শ্বপ্রতিক্রিয়া


এগুলো স্কিন আর হেয়ার কেয়ারে ভিটামিন ই ব্যবহারের কিছু ফুলপ্রুফ ওয়ে । এতে করে কিছু না বুঝে শুনে ক্যাপসুল না খেয়ে ভিটামিন(vitamin) ইর উপকার আপনি পাবেন। আর যদি খেতেই চান তবে ক্যাপসুল না খেয়ে ভালো সুষম খাবারের মাধ্যমে ভিটামিন ই শরীরে দেয়ার চেষ্টা করুণ। শাক সবজি, বাদাম, ডিম ইত্যাদি বেশি করে খান। ত্বক আর চুল তো ভালো থাকবেই আর কোন এক্সট্রা ঝুঁকিও নিতে হবে না।


ভিটামিন ই ক্যাপসুল ৪০০


চুলের যত্নে: ভিটামিন ই ক্যাপসুল চুল পড়া রুখতে এবং নতুন চুল গজাতে অত্যন্ত উপকারী। সাধারণত চুলে যে তেল ব্যবহার করেন তাতেই মিশিয়ে নিতে হবে ক্যাপসুলে থাকা তেল। এবার তা চুল ও মাথার ত্বকের প্রয়োগ করে দুতিন ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলতে হবে, কুসুম গরম পানি ব্যবহার করলে বেশি ভালো। সপ্তাহে দুদিন এই তেল ব্যবহার করা উচিত।



ভিটামিন ই বেশি খেলে কি হয়


সত্যি বলতে কি, প্রায় সব ভিটামিনেরই একটি টক্সিক মাত্রা আছে। এই মাত্রার ওপর ভিটামিন সেবন অবশ্যই ক্ষতিকর। যদিও দুর্ঘটনা ছাড়া এত বেশি মাত্রার ভিটামিন সেবন করা সাধারণত হয়ে ওঠে না। তার পরও শিশুদের মধ্যে দুর্ঘটনাবশত অতিরিক্ত ভিটামিন খেয়ে ফেলাটা একেবারে বিরল নয়। তাই সব ধরনের ওষুধ অবশ্যই শিশুদের নাগালের বাইরে থাকতে হবে। এ ছাড়া বয়স্ক ব্যক্তিদের মধ্যে যাঁদের স্মৃতিভ্রম বা মানসিক রোগ আছে, তাঁরাও অনেক সময় ভুল করে অনেক বেশি মাত্রায় ভিটামিন বড়ি খেয়ে ফেলতে পারেন। দীর্ঘদিন ধরে অকারণে উচ্চমাত্রার ভিটামিন খাওয়া থেকেও বিপদ হতে পারে।

 আরো পড়ুনঃ যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।

আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

আরো পড়ুনঃ Ssc এর পূর্ণরূপ কি ? ssc full meaning

 আরো পড়ুনঃ   নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ   নামের মেয়েরা কেমন হয়

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki



Post a Comment

নবীনতর পূর্বতন