Vigo fort এর কাজ কি


Vigo fort এর কাজ কি

 Vigo fort এর কাজ কি

সম্মানিত পাঠক গন আজ আমরা আপনাদের সাথে কথা বলবো  ভিগো ফোর্ট ট্যাবলেট নিয়ে। যেমন vigo fort এর কাজ কি? সংক্ষিপ্ত বিবরণ? ভিগো ফোর্ট ট্যাবলেটভিগো ফোর্ট ট্যাবলেট এর ব্যবহার? ভিগো ফোর্ট ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া? ভিগো ট্যাবলেটের ডোজ? টাইমেক্স এর উপকারিতামেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

 সংক্ষিপ্ত বিবরণ

ভিগো ট্যাবলেট  Meniere ডিজিজ, ঘূর্ণিরোগ এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।

 Vigo Tablet নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Betahistine। tablet ফর্ম পাওয়া যায়।

  Vigo Tablet ব্যবহারসমূহ, কম্পোজিশন, ডোজ, পার্শ্ব প্রতিক্রিয়া ও পর্যালোচনা এর সাথে সম্পর্কিত বিস্তারিত তথ্য নীচে তালিকাভুক্ত করা হলো:

Vigo fort এর ব্যবহার


Vigo fort এর ব্যবহার

 Vigo Tablet নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:

Meniere ডিজিজ

ঘূর্ণিরোগ

আরও জানুন: ব্যবহার

Vigo fort এর পার্শ্ব প্রতিক্রিয়া

আরো পড়ুনঃ ছেলেদের মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের টাইটান জেল সরাসরি কিনতে ক্লিক- এখনই কিনুন


Vigo fort এর পার্শ্ব প্রতিক্রিয়া

 Vigo Tablet এর কম্পোজিশনের ফলে সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা। এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। এই পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে কিন্তু সবসময় না। কিছু পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে কিন্তু বিরল। নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।.

মাথা ব্যাথা

বমি বমি ভাব

পেট খারাপ

বমি

অতিসার

আপনি যদি উপরে তালিকার বাইরে কোন পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করেন তাহলে আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করুন। এছাড়াও আপনি আপনার স্থানীয় খাদ্য ও ড্রাগ প্রশাসন কর্তৃপক্ষকে পার্শ্বপ্রতিক্রিয়া ঘটনার কথা রিপোর্ট করতে পারেন।




 আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

আরো পড়ুনঃ Ssc এর পূর্ণরূপ কি ? ssc full meaning

 আরো পড়ুনঃ  নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ  নামের মেয়েরা কেমন হয়

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

নিরাপত্তা


এই ড্রাগ ব্যবহারের আগে, আপনার ডাক্তার কে আপনার বর্তমান ঔষধের তালিকার সম্পর্কে বলুন (যেমন ভিটামিন, ভেষজ ঔষধ ইত্যাদি), এলার্জি, বিদ্যমান রোগ, এবং বর্তমান স্বাস্থ্য অবস্থার (যেমন গর্ভাবস্থা, আসন্ন সার্জারি ইত্যাদি)।

 কিছু স্বাস্থ্য অবস্থার জন্য আপনার বেশি পার্শ্বপ্রতিক্রিয়ার হতে পারে। ডাক্তারের নির্দেশ মেনে চলুন বা পণ্যের উপর মুদ্রিত নির্দেশ অনুসরণ করুন। ডোজ আপনার অবস্থার উপর ভিত্তি করে হয়। আপনার ডাক্তার কে বলুন আপনার অবস্থার উন্নতি হচ্ছে না অবনতি হচ্ছে। গুরুত্বপূর্ণ কাউন্সেলিং পয়েন্ট নীচে তালিকাভুক্ত করা হয়ছে।

নিরাপত্তা


এজমা

নিম্ন রক্তচাপ

পেট আলসার

বর্তমান ফুসকুড়ি বা ঠান্ডা

ব্যবহার করা বন্ধ করুন এবং অবিলম্বে আপনার ডাক্তারের সাথে পরামর্শ আপনি একটি ফুসকুড়ি বিকশিত করতে, পর্যন্ত ঘটাতে বা মুখ, ঠোঁট, জিহ্বা বা ঘাড়ের ফোলা

মাথা যন্ত্রপাতি ড্রাইভ বা কাজ করার সুবিধা প্রভাবিত করতে পারে


যদি আপনি একই সময়ে অন্যান্য ওষুধ নেন ভিগো ট্যাবলেট   Vigo Tablet এর প্রভাব পরিবর্তন হতে পারে। পার্শ্ব প্রতিক্রিয়ার ঝুঁকি বাড়াতে পারে বা সঠিকভাবে কাজ না করতে পারে। আপনার ব্যবহার করা সব ওষুধ, ভিটামিন, এবং ভেষজ ওষুধের সম্বন্ধে আপনার ডাক্তার কে বলুন যাতে আপনি ডাক্তার আপনাকে ওষুধের ঠিক প্রতিক্রিয়া সাহায্য করতে পারে।


 ভিগো ট্যাবলেট   Vigo Tablet নিম্নলিখিত ওষুধ ও পণ্য সাথে প্রতিক্রিয়া করতে পারে:


Antihistamines

Monoamine oxidase inhibitors

 Vigo Tablet এর অধি সংবেদনশীলতা একটি প্রতিলক্ষণ। এছাড়া, ভিগো ট্যাবলেট  Vigo Tablet যদি আপনার নিম্নলিখিত অবস্থা থাকে নেওয়া উচিত নয়:


Pheochromocytoma

hypersensitivity

গ্যালাকটোজ অসহিষ্ণুতা

গ্লুকোজ-গ্যালাকটোজ malabsorption

ল্যাপ lactase অভাব


 

রচনা এবং সক্রিয় উপাদানগুলি


ভিগো ট্যাবলেট নিম্নলিখিত সক্রিয় উপাদান দিয়ে গঠিত (সল্ট)

Betahistine - 16mg

অনুগ্রহ করে লক্ষ্য করুন যে, এই ওষুধ প্রতিটি সক্রিয় উপাদানের বিভিন্ন শক্তিতে পাওয়া যায়।

প্যাকেজ এবং ক্ষমতা

এই তথ্যের জন্য আপনার চিকিৎসক অথবা ফার্মাসিস্টের সাথে আলচনা করুন বা পণ্যের প্যাকেজ দেখুন।

প্রায়শই জিজ্ঞাসা করা প্রশ্নাবলী


এই পণ্য ব্যবহার করার সময় ভারী যন্ত্রপাতি ড্রাইভ বা পরিচালনা নিরাপদ?

 Vigo Tablet ঔষধ খাওয়ার পর তন্দ্রা অনুভব, মাথা ঘোরা, হাইপোটেনশন বা মাথা ব্যাথার মত পার্শ্ব-প্রতিক্রিয়া অনুভব তাহলে গাড়ী চালনা বা ভারী যন্ত্রপাতি চালানো নিরাপদ নয়। যদি ঔষধ খাওয়ার পর তন্দ্রাভাব, মাথা ঘোরা বা রক্তচাপ কমে যায় এই ঔষধ খাওয়া উচিত নয়।


 ফার্মাসিস্ট এছাড়াও ওষুধের সাথে মদ পান না করতে বলে কারণ তন্দ্রাভাব পার্শ্ব-প্রতিক্রিয়া তীব্র হয় যায়। যখন ভিগো ট্যাবলেট Vigo Tablet ব্যবহার করবেন আপনার শরীরের উপর প্রভাবের দিকে লক্ষ্য রাখুন। সর্বদা আপনার শরীর ও স্বাস্থ্যের অবস্থার জন্য সুনির্দিষ্ট সুপারিশ জন্য আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন।


আরো পড়ুনঃ ভিগোরেক্স ৫০ কি কাজ করে?

 আরো পড়ুন ঃইনটিমেট ১০  কি কাজ করে?

 আরো পড়ুনঃ কিভাবে লম্বা হওয়া যায়?

 

এই ঔষধ বা পণ্য আসক্তি বা অভ্যাস হওয়ার মত?

বেশির ভাগ ওষুধ আসক্তি বা অপব্যবহারের সম্ভাবনা থাকে না। সাধারণত, সরকার যে ওষুধে আসক্তি হতে পারে সেগুলি নিয়ন্ত্রন করে। উদাহরণ ভারতে শিডিউল এইচ অথবা এক্স ও যুক্তরাষ্ট্রে শিডিউল II- ভী। পণ্যের প্যাকেজ দেখে নিশ্চিত করুন যে ওষুধ বিশেষ শ্রেণীবদ্ধকরণ অন্তর্গত কি না। সর্বশেষে, নিজে নিজেকে ওষুধ দেবেন না ডাক্তারের পরামর্শ ছাড়া, ওষুধের উপর আপনার শরীরের নির্ভরতা বৃদ্ধি করবেন না।


আমি কি এই পণ্যটি অবিলম্বে ব্যবহার বন্ধ করতে পারি নাকি আমাকে ধীরে ধীরে ব্যবহার বন্ধ করতে হবে?

কিছু ওষুধ ধীরে ধীরে বন্ধ করার প্রয়োজন রিবাউন্ড প্রভাবের পরই বন্ধ করা যাবে না। আপনার শরীর, স্বাস্থ্য এবং অন্যান্য ঔষধ যা আপনি ব্যবহার করছেন তা নিয়ে আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন।


 

 Vigo Tablet এর অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য

একটি ডোজ না নেওয়া


আপনি কোন ডোজ না নিয়ে থাকলে, লক্ষ্য করার সাথেই নিয়ে নিন। পরবর্তী ডোজের সময় কাছাকাছি হলে আগের ডোজ ছেড়ে দিয়ে পরবর্তী ডোজ সঠিক সময় নিন। না নেওয়া ডোজের ক্ষতিপূরণ করতে অতিরিক্ত ডোজ নেবেন না। আপনি নিয়মিত ডোজ নিতে ভুলে গেলে, এলার্ম সেট করুন বা পরিবারের সদস্যদের বলুন আপনাকে স্মরণ করিয় দিতে। আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন মিস করা ওসুধের জন্য একটি নতুন সময়সূচি পরিবর্তন করতে।


ভিগো ট্যাবলেট  এর ওভারডোজ

নির্ধারিত ডোজের বেশি নেবেন না। বেশি ঔষধ নিলে আপনার উপসর্গের উন্নতি হবে না; বরং তারা থেকে বিষক্রিয়া বা গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার যদি সন্দেহ হয় আপনি বা অন্য কেউ ভিগো ট্যাবলেট / Vigo Tablet বেশি মাত্রায় নিয়েছেন দয়া করে নিকটস্থ হাসপাতালে বা নার্সিং হোমের জরুরি বিভাগে যান।


আপনার ওষুধ অন্য কারুর একই রোগ থাকলেও তাকে দেবেন না। মাত্রাতিরিক্ত হয়ে যেতে পারে।.

আরও তথ্যের জন্য আপনার চিকিৎসক অথবা ফার্মাসিস্ট এর সঙ্গে পরামর্শ করুন বা পণ্যের প্যাকেজ দেখুন।


ভিগো ট্যাবলেট Vigo Tablet রাখা


কিছু ওষুধ কক্ষ তাপমাত্রায় সরাসরি আলো এবং তাপ থেকে দুরে রেখে সংরক্ষণ করুন। ওষুধ বরফে পরিণত করবেন না যদি না প্যাকেজে নির্দেশ দেওয়া থাকে। ওষুধ শিশু ও পোষা প্রাণী থেকে দূরে রাখুন।


ঔষধ টয়লেটে ফ্লাশ করবেন না বা ড্রেনে ঢালবেন না যদি না তা করতে বলা হয়। এই পদ্ধতিতে প্রত্যাখ্যাত ঔষধ পরিবেশ সংক্রমণ ছড়াতে পারে। কিভাবে নিরাপদে ভিগো ট্যাবলেট / Vigo Tablet বাতিল করতে হবে তার উপর আরো বিস্তারিত জানার জন্য আপনার ফার্মাসিস্ট বা ডাক্তারের সঙ্গে পরামর্শ করুম অনুগ্রহ করে।

ভিগো ট্যাবলেট Vigo Tablet রাখা


মেয়াদোত্তীর্ণ ভিগো ট্যাবলেট 


মেয়াদ শেষ হয়ে গেছে ভিগো ট্যাবলেট  এর একটি ডোজেও খারাপ প্রভাব হতে পারে। তবে সঠিক পরামর্শের জন্য আপনার প্রাথমিক স্বাস্থ্য বিশেষজ্ঞ অথবা ফার্মাসিস্টের সাথে আলোচনা করুন যদি আপনি অসুস্থ অনুভব করেন। মেয়াদউত্তীর্ণ ড্রাগ আপনার রোগ চিকিৎসায় অকার্যকর হতে পারে। নিরাপদ থাকার জন্য মেয়াদোত্তীর্ণ ওসুধ নেওয়া উচিত নয়। দীর্ঘস্থায়ী অসুস্থতা যাতে একটানা ওসুধের প্রয়োজন যেমন হার্ট অসুস্থতা, খিঁচুনি, এবং এলার্জির ক্ষেএে আপনার প্রাথমিক স্বাস্থ্য বিশেষজ্ঞ অথবা ফার্মাসিস্টের সাথে আলোচনা করুন ঔষধের তাজা সরবরাহ বযায় রাখতে।


ডোজ তথ্য


আপনার চিকিৎসক অথবা ফার্মাসিস্টের পরামর্শ নিন বা পণ্যের প্যাকেজ দেখুন।

এই নিবন্ধটি উদ্ধৃত করুন


টাইমেক্স এর উপকারিতা


এটি মূলত মানসিক রোগের ঔষধ ৷ তবে সেক্স করার এক ঘন্টা আগে সেবন করলে বীর্য


Post a Comment

নবীনতর পূর্বতন