শিহাব নামের অর্থ কি। Shihab name meaning in Bengali Islamic and Arabic


শিহাব নামের অর্থ কি


শিহাব নামের অর্থ কি।Shihab namer ortho ki

শিহাব নামের অর্থ কি প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম। Janbobd24.com এর পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই স্বাগতম। আপনারা  প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চাই লিখে Google  এ সার্চ করে থাকেন আজকের আর্টিকেলটিতে যারা শিহাব নামের অর্থ কি জানতে চেয়েছেন তাদের জন্য।  আমরা জানবো শিহাব নামের অর্থ কি? শিহাব নামের ইসলামিক অর্থ কি? শিহাব নামের আরবি অর্থ কি? শিহাব নামের বাংলা অর্থ কি?  এছাড়া ও আরো ও জানবো  Shihab name meaning in Bengali? Shihab name meaning in Islamic?  Shihab namer ortho ki? Shihab নামের অর্থ কি? শিহাব নামের অর্থ? শিহাব শব্দের অর্থ কি? শিহাব নামের ছেলেরা কেমন হয়? শিহাবনামটি ইসলামিক নাম কিনা? শিহাব নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? শিহাব নামের সাথে যুক্ত নাম? শিহাব নামের অর্থ কী? শিহাব নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে। 

পৃথিবীর প্রত্যেকটি মানুষের নাম নিয়ে একটি দুর্বলতা রয়েছে। সন্তানের সুন্দর নামের প্রতি আমাদের সকলেরই আলাদা আগ্রহ রয়েছে।  তাই আমরা প্রায় সকলেই গুগলে বিভিন্ন নামের অর্থ জানতে চেয়ে করে থাকি খোঁজাখুঁজি করে থাকি। নিচে শিহাব নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হলো। শিহাব নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এবং যে কোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।

মেয়েদের পার্সোনাল গোপনীয় পণ্য কিনতে ভিজিট করুন  - https://www.gazivai.com

মেয়েদের পার্সোনাল গোপনীয় জানতে ভিজিট করুন - https://www.janbobd24.com


 শিহাব নামের অর্থ কি

 বন্ধুগণ শিহাব নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। শিহাব নামের অর্থটি নামের মতোই খুবই সুন্দর। শিহাব নামটি সাধারণত ছেলেদের নামে রাখা হয়ে থাকে। কারণ শিহাব শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। শিহাব নামের অর্থ হলো -বিচ্ছুরিত তারা বা উল্কা। বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশে শিহাব নামের ব্যাপক প্রচলন রয়েছে আপনারা যারা শিহাব নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় শিহাব নামটি রাখতে পারেন।

শিহাব নামের ইসলামিক অর্থ কি 

শিহাব নামটি খুব সুন্দর একটি ইসলামিক আধুনিক জনপ্রিয় নাম ছোট নাম। শিহাব নামের ইসলামিক অর্থ হলো-বিচ্ছুরিত তারা বা উল্কা। মুসলিম পরিবারের সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো।  তাই সন্তানের জন্য সুন্দর ইসলামিক অর্থবহ নাম রাখা আমাদের প্রত্যেকের গুরুত্বপূর্ণ দায়িত্ব।

শিহাব নামের ইসলামিক অর্থ কি


শিহাব শব্দের অর্থ কি

 শিহাব খুব সুন্দর একটি ইসলামিক আরবি শব্দ। শিহাব শব্দটি মূলত একটি আরবি শব্দ। শিহাব শব্দটির ধারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা যায়।  কারণ শিহাব শব্দটি একটি পুরুষ বাচক শব্দ। শিহাব শব্দের অর্থ হলো-বিচ্ছুরিত তারা বা উল্কা। শব্দের ভাগ্যবান সংখ্যা ১১। 


আরো পড়ুনঃ আরহী নামের অর্থ কি ।

আরো পড়ুনঃ জুনায়েদ নামের অর্থ কি । zunayed namer ortho ki

আরো পড়ুনঃ মাঈশা নামের অর্থ কি । MAISHA namer ortho ki

 শিহাব নামের আরবি অর্থ কি 

শিহাব নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম।মুসলমানদের কাছে আরবি নামের একটা আলাদা গুরুত্ব রয়েছে আর সেটি হল আরবি অক্ষর বা বর্ণ দিয়ে কোন নাম বা কোন ইসলামী সম্প্রদায়ের ব্যক্তির নাম। আধুনিক সময় আমরা সবাই আধুনিক নাম খুঁজে থাকি কিন্তু আমাদের উচিত সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম রাখা। শব্দটির যেহেতু একটি আরবী শব্দ তাই এই শব্দটি ধারা শব্দটি ধারা মুসলিম ছেলে মেয়ে শিশুদের নাম রাখা হয়ে থাকে। শিহাব নামের আরবি অর্থ হলো-বিচ্ছুরিত তারা বা উল্কা। শিহাব নামটির যেহেতু একটি আরবি ইসলামিক নাম তাই এই নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধিনিষেধ নেই। আপনারা আপনার পরিবারের ছোট্ট রাজপুত্রের নাম শিহাব রাখতে পারেন।


শিহাব নামের বাংলা অর্থ কি 

শিহাব নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম হলেও বাংলায় শিহাব নামের অনেক গুরুত্ব রয়েছে। বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর বাংলা নাম ও নামের বাংলা অর্থ খুঁজে থাকে। শিহাব নামের বাংলা অর্থ হল-বিচ্ছুরিত তারা বা উল্কা ।যে কোন ধর্মাবলম্বীরা শিহাব নামটি রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে শিহাব নামের ব্যাপক প্রচলন রয়েছে। 


Shihab namer ortho ki 

Shihab Namer ortho holo --- বিচ্ছুরিত তারা বা উল্কা


Shihab Name meaning in Bengali

The name Shihab is a very popular modern name. The name Shihab is usually given to boys. The Bengali name Shihab means scattered star or meteor. (.শিহাব নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় আধুনিক নাম। শিহাব নামটি সাধারণত ছেলে শিশুদের নামের রাখা হয়ে থাকে। শিহাব নামের বাংলা অর্থ হল -বিচ্ছুরিত তারা বা উল্কা।)

Shihab Name meaning in Bengali


Shihab name meaning in Islamic 

The name Shihab is a very popular modern name. . The islamic name Shihab means scattered star or meteor. (.শিহাব নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় আধুনিক নাম। । শিহাব নামের ইসলামিক অর্থ হল -বিচ্ছুরিত তারা বা উল্কা।)


শিহাব নামের অর্থ কী

 শিহাব নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় ছোট নাম। উপরে শিহাব নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। শিহাব নামের অর্থ হলো--বিচ্ছুরিত তারা বা উল্কা।

 শিহাব নামের অর্থ 

শিহাব নামটি খুব সুন্দর একটি ছেলে শিশুর নাম। শিহাব নামের অর্থ হলো--বিচ্ছুরিত তারা বা উল্কা। বাংলাদেশ অনেক ছেলে শিশুর শিহাব নাম রাখা হয়ে থাকে।


 শিহাব নামের অর্থ জানতে চাই

 শিহাব নাম সম্পর্কের উপর সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশাকরি উপরের আলোচনা থেকে শিহাব নাম সম্পর্ক সম্পর্কে বিস্তারিত জেনে গেছেন।


 শিহাব নামের সাথে যুক্ত কিছু নাম

শিহাব ইসলাম --শিহাব রহমান

 সিহাব সিকদার --শিহাব খান

 শিহাব হাওলাদার --- শিহাব তালুকদার 

শিহাব রায়-- শিহাব চৌধুরী 

শিহাব আহ্মেদ-- শিহাব মাহমুদ

 মামুন শিহাব  --মোঃ শিহাব 

শিহাব অধিকারী --শিহাব খন্দকার 

শিহাব উদ্দিন --শাহাবুদ্দিন শিহাব

 শিহাব আহ্মেদ তুহিন, --শিহাব উদ্দিন 

 শাহরিয়ার শিহাব-- বাইজিদ ইসলাম শিহাব

 অর্ণব ইসলাম শিহাব --সাঈদ মোঃ শিহাব

 তৌফিক-ই-ইলাহী শিহাব ---নাজমুল ইসলাম শিহাব 

সামিউল ইসলাম শিহাব --ইফতেখার শিহাব

 সৌরভ হাসান শিহাব --সাইফুল ইসলাম শিহাব

  আরিফুল ইসলাম শিহাব -রিফাত আলম শিহাব

 যুবায়ের আহ্মেদ শিহাব --তাঞ্জিল আহ্মেদ শিহাব 

সাখাওয়াত হোসাইন শিহাব-- আসাদুজ্জামান শিহাব 

শশিমুল হাসান শিহাব-- সাইফুল ইসলাম শিহাব

 আনিসুর রহমান শিহাব


শিহাব নামের ছেলেরা কেমন হয়

শিহাব নামের ছেলেরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে শিহাব নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

আরো পড়ুনঃ তামিম নামের অর্থ কি । Tamim namer orrtho ki

আরো পড়ুনঃসালমান নামের অর্থ কি । SALMAN Namer ortho ki

আরো পড়ুনঃ ইনায়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ আলাইনা নামের অর্থ কি ।

আরো পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি । Mariya Namer Ortho ki

Post a Comment

নবীনতর পূর্বতন