হিস্টাসিন ট্যাবলেট এর কাজ কি


হিস্টাসিন ট্যাবলেট এর কাজ কি


 হিস্টাসিন ট্যাবলেট এর কাজ কি

পাঠ্যক্রম আসসালামুআলাইকুম আশা করি সবাই ভালো আছেন আজ আপনাদের সাথে কথা বলব গুরুত্বপূর্ণ একটি ওষুধ নেই ওষুধ টার নাম হচ্ছে হিস্টাসিন ট্যাবলেট নিয়ে।  হিস্টাসিন ট্যাবলেট এর কাজ কি? সর্দির ট্যাবলেট এর নাম? এলাট্রল ট্যাবলেট এর কাজ কি হিস্টাসিন বেশি খেলে কি হয়? হিস্টাসিন কিসের ঔষধ? টোফেন ট্যাবলেট এর কাজ কি?হিস্টাসিন ট্যাবলেট এর দাম কত?রুপা ট্যাবলেট এর কাজ কি ?ডেসলর ট্যাবলেট এর কাজ কি?  ইত্যাদি সম্পর্কে বলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই। মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন



অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com


এটি একটি শক্তিশালী হিস্টামিন এইচ-১ রিসেপ্টর ব্লকার এজেন্ট যা শক্তিশালী এন্টিহিস্টামিন রূপে ব্যবহৃত হয়। যার ফলে এটি প্রােমিথাজিন থেকে সাধারণত কম নিদ্রার উদ্রেক করে। ক্লোরফেনিরামিন এইচ-১ রিসেপ্টর ব্লক করার মাধ্যমে এর কার্যক্ষমতা প্রদর্শন করে। মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


মেয়েদের পার্সোনাল গোপনীয় পণ্য কিনতে ভিজিট করুন  - https://www.gazivai.com

মেয়েদের পার্সোনাল গোপনীয় জানতে ভিজিট করুন - https://www.janbobd24.com

Histacin Tablet সাধারণ ঠান্ডা, এলার্জি, খড় জ্বর, রাইনাইটিস, Itchy গলা / ত্বক, সর্দি, স্বাদহীন চোখ, Itchy গলা / ত্বক, Anaphylactic শক, ছুলি এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।


Histacin Tablet নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Chlorpheniramine Maleate। tablet ফর্ম পাওয়া যায়।


Histacin Tablet ব্যবহারসমূহ, কম্পোজিশন, ডোজ, পার্শ্ব প্রতিক্রিয়া ও পর্যালোচনা এর সাথে সম্পর্কিত বিস্তারিত তথ্য নীচে তালিকাভুক্ত করা হলো:


ব্যবহার

চিকিৎসায় ব্যবহৃত Histacin Tablet নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:


সাধারণ ঠান্ডা

এলার্জি

খড় জ্বর

রাইনাইটিস

Itchy গলা / ত্বক

সর্দি

স্বাদহীন চোখ

Itchy গলা / ত্বক

Anaphylactic শক

ছুলি

TabletWise.com

অনুসন্ধান

Histacin Tablet in Bangla

ঔষধ  Histacin Tablet


সংক্ষিপ্ত বিবরণ ব্যবহার পার্শ্ব প্রতিক্রিয়া নিরাপত্তা কথাবার্তা প্রতিলক্ষণ

সংক্ষিপ্ত বিবরণ


Histacin Tablet সাধারণ ঠান্ডা, এলার্জি, খড় জ্বর, রাইনাইটিস, Itchy গলা / ত্বক, সর্দি, স্বাদহীন চোখ, Itchy গলা / ত্বক, Anaphylactic শক, ছুলি এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।

পার্শ্ব প্রতিক্রিয়া

নিম্নলিখিত Histacin Tablet এর কম্পোজিশনের ফলে সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা। এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। এই পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে কিন্তু সবসময় না। কিছু পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে কিন্তু বিরল। নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।.


পেট ব্যথা

ক্ষুধা পরিবর্তন

স্নায়বিক অনুভব

মাথা ব্যাথা

বুকে নিবিড়তা

চটকা

পেশীবহুল দুর্বলতা

কানে বাজছে

কোষ্ঠকাঠিন্য

ঝাপসা দৃষ্টি

রক্তের নিম্নচাপ

বেদনাদায়ক মূত্রত্যাগ

শুষ্ক মুখ


মোটর ফাংশনে বয়স-সম্পর্কিত ঘাটতি

আপনি যদি উপরে তালিকার বাইরে কোন পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করেন তাহলে আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করুন। এছাড়াও আপনি আপনার স্থানীয় খাদ্য ও ড্রাগ প্রশাসন কর্তৃপক্ষকে পার্শ্বপ্রতিক্রিয়া ঘটনার কথা রিপোর্ট করতে পারেন।

নিরাপত্তা


এই ড্রাগ ব্যবহারের আগে, আপনার ডাক্তার কে আপনার বর্তমান ঔষধের তালিকার সম্পর্কে বলুন (যেমন ভিটামিন, ভেষজ ঔষধ ইত্যাদি), এলার্জি, বিদ্যমান রোগ, এবং বর্তমান স্বাস্থ্য অবস্থার (যেমন গর্ভাবস্থা, আসন্ন সার্জারি ইত্যাদি)। কিছু স্বাস্থ্য অবস্থার জন্য আপনার বেশি পার্শ্বপ্রতিক্রিয়ার হতে পারে। ডাক্তারের নির্দেশ মেনে চলুন বা পণ্যের উপর মুদ্রিত নির্দেশ অনুসরণ করুন। ডোজ আপনার অবস্থার উপর ভিত্তি করে হয়। আপনার ডাক্তার কে বলুন আপনার অবস্থার উন্নতি হচ্ছে না অবনতি হচ্ছে। ।



সর্দির ট্যাবলেট এর নাম



সর্দির ট্যাবলেট এর নাম


সর্দির ট্যাবলেট এর নাম



সর্দির ঔষধ হিসাবে হিস্টাসিন হিস্টালেক্স ব্যবহার করতে পারেন উপরে আমরা হিস্টাসিন সম্পর্কে বলেছি এবার হিস্টালেক্স সম্পর্কে বলব আমরা কতটা পরিচিত না যতটা পরিচিত হিসটাসিনের সাথে।



এলাট্রল ট্যাবলেট এর কাজ কি


সিজনাল এলার্জিক রাইনাইটিস, পেরিনিয়াল এলার্জিক রাইনাইটিস এবং ক্রনিক ইডিওপ্যাথিক আর্টিকেরিয়ায় নির্দেশিত। এটি এ্যালার্জেন-এর ফলে সৃষ্ট এ্যাজমাকে দূর করে।


প্রথমেই জানা প্রয়োজন এলাট্রল (Alatrol) ঠান্ডা জাতীয় উপসর্গের সেরা ঔষুধ হিসাবে বিবেচ্য। এটি সেটিরিজিন হাইড্রোক্লোরাইড (Cetirizine Hydrochioride BP) দিয়ে তৈরি যেটি ঠান্ডা বা এলার্জি জাতীয় রোগের ঔষধ। এলাট্রল (Alatrol) স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের (Square Pharmaceuticals Ltd. Bangladesh) প্রস্তুতকৃত একটি ঔষধ। এলার্জি বা ঠান্ডা ধরণের রোগের জন্য এলাট্রলের ব্যবহার বহুল প্রচলিত।


এখন আমরা Alatrol Tablet Bangla আর্টিকেলে জানবো এলাট্রল এর কাজ কি বা কিসের ঔষধ, Alatrol tablet uses, side-effects in Bangla  এলাট্রল কেন খায় বা খাওয়ার নিয়ম, উপকারিতা, পার্শ্বপ্রতিক্রিয়া, এলাট্রল 10 mg Tablet, 5 mg Tablet, 2.5 mg Tablet, 5 ml Syrup, 2.5 ml syrup এর দাম কতো?


এলাট্রল ট্যাবলেট 10 mg Tablet, 5 mg Tablet, 2.5 mg Tablet, 5 ml Syrup, 2.5 ml syrup এ পাওয়া যায়। নিচের টেবিলের মাধ্যমে সংক্ষেপে দাম, উপকারিতা, ব্যবহারবিধি, এবং জেনেরিক দেখে নিন। বিশেষ করে যারা এলাট্রল ঔষধের বর্তমান দাম জানতে চান তাদেরকে জন্য এই টেবিলটি গুরুত্বপূর্ণ।


মেডিসিন এলাট্রল (Alatrol)

জেনেরিক Cetirizine Hydrochloride

ব্যবহার এলার্জি বা ঠান্ডা জাতীয় উপসর্গে ব্যবহার হয়

পরিমাণ 10 mg Tablet, 5 mg Tablet, 2.5 mg Tablet, 5 ml Syrup, 2.5 ml syrup

কোম্পানী Square Pharmaceuticals Ltd. Bangladesh

অন্যান্য কোম্পানীর ওষুধ Actizen (এক্টিজেন), Acitrin (এসিট্রিন)

দাম Unit Price: ৳ 3.01 (150’s pack: ৳ 451.50), 60 ml bottle: ৳ 30.10, 15 ml bottle: ৳ 25.08

আরো পড়ুনঃ ইয়াসির  নামের অর্থ কি

হিস্টাসিন বেশি খেলে কি হয়


১০ টা হিসটাসিনে আপনি মারা যাবেননা, তবে হিসটাসিনে থাকা Cetirizine Dihydrochloride আপনার হার্টবিট খুব বাড়িয়ে দিবে, রক্ত চলাচল অস্বাভাবিক করে দিবে, আপনার চিন্তাশক্তি লোপ পাবে এবং আজেবাজে কথা বলতে থাকবেন, হ্যালোসিনেশনের কারনে ভয়ঙ্কর কিছু বা যার কথা বেশি ভাবছেন তাকে সামনে দেখতে পাবেন।

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

হিস্টাসিন কিসের ঔষধ


এটি একটি শক্তিশালী হিস্টামিন এইচ-১ রিসেপ্টর ব্লকার এজেন্ট যা শক্তিশালী এন্টিহিস্টামিন রূপে ব্যবহৃত হয়। যার ফলে এটি প্রােমিথাজিন থেকে সাধারণত কম নিদ্রার উদ্রেক করে। ক্লোরফেনিরামিন এইচ-১ রিসেপ্টর ব্লক করার মাধ্যমে এর কার্যক্ষমতা প্রদর্শন করে।


টোফেন ট্যাবলেট এর কাজ কি

টোফেন ট্যাবলেট এর কাজ কি

আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

কিটোটিফেন এন্টিহিস্টামিন কার্যকারিতাও প্রদর্শন করে। কিটোটিফেন এর উল্লেখযােগ্য এন্টি-এ্যানাফাইল্যাকটিক গুণাবলী রয়েছে। কিটোটিফেন হাঁপানীর আক্রমণ প্রতিরােধে কার্যকর। কিটোটিফেন হিস্টামিনের কার্যকারিতা দীর্ঘসময় ধরে প্রতিহত করে, যা কিটোটিফেন এর এন্টি-এ্যানাফাইল্যাকটিক গুণাগুণ থেকে আলাদা।


রুপা ট্যাবলেট এর কাজ কি


রাইনিটিস, হাঁচি, নাক দিয়ে পানি পড়া, নাক চুলকানি, নাক বন্ধ হয়ে যাওয়া উপশম করে। এছাড়া চোখের চুলকানি, চোখ দিয়ে পানি পড়া, চোখ লাল হয়ে যাওয়া, তালুর চুলকানি এবং কাশি নিরাময় করে। রুপাটাডিন ক্রনিক ইডিওপ্যাথিক আর্টিকারিয়া উপশম করে।


Rupatadine) হচ্ছে একটি দ্বিতীয় প্রজন্মের এন্টিহিস্টামিন ও প্লেটলেট-এক্টিভেটিং ফ্যাক্টর (PAF) অ্যান্টাগনিস্ট যা অ্যালার্জির চিকিৎসায় ব্যবহার করা হয়। এটি আবিষ্কার ও উদ্ভাবন করে J. Uriach y Cia, S. A.[১] এটি বাজারে রুপা, রুপাট্রল, রুপামিন, রুপিন, প্রভৃতি নামে পাওয়া যায়। এর অন্যতম সুবিধা হলো এটি খেলে প্রথম প্রজন্মের এন্টিহিস্টামিনের মত ঝিমুনি করে না।

রুপা ট্যাবলেট এর কাজ কি

আরো পড়ুনঃ biomanix সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

ব্যবহার


রুপাটাডিন ফিউমারেট অ্যালার্জিক রাইনাইটিস (সর্দি) ও ক্রনিক আর্টকেরিয়ার চিকিৎসায় ব্যবহারের জন্য অনুমতি প্রাপ্ত। এটি ১২ বছরের বেশি বয়সী শিশু ও প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে ব্যবহার করা হয়। এর নির্ধারিত ডোজ হচ্ছে দৈনিক ১০ মি.গ্রা. ট্যাবলেট মুখে খেতে হবে।


পার্শ্বপ্রতিক্রিয়া

এর প্রধান পার্শ্বপ্রতিক্রিয়াসমুহ হচ্ছে তন্দ্রাচ্ছন্নতা, মাথাব্যথা, ক্লান্তি, এছাড়াও ক্ষুধা বেড়ে যাওয়া, জয়েন্ট ও মাংসপেশিতে ব্যথা হতে পারে



ডেসলর ট্যাবলেট এর কাজ কি


নির্দেশনা ডেসলােরাটাডিন সিজোনাল এবং পেরিনিয়াল এলার্জি জনিত রাইনাইটিস (হাঁচি, নাক দিয়ে পানি পড়া, নাক চুলকানি, নাক বন্ধ হয়ে যাওয়া) উপশম করে। ডেসলােরাটাডিন চোখের চুলকানি, চোখ দিয়ে পানি পড়া, চোখ লাল হয়ে যাওয়া, তালুর চুলকানি এবং কাশি নিরাময় করে।


(Deslor 5 MG Tablet MD) সাধারণত অ্যালার্জির লক্ষণগুলির জন্য এবং জ্বর ,লাল, তেজস্ক্রিয় চোখ, ছিঁচকে চলা এবং ফোলা নাক হাইভস এর চিকিৎসার জন্যও ব্যবহার করা হয়। ডেসলর ৫ এম জি ট্যাবলেট এম ডি (Deslor 5 MG Tablet MD) অ্যান্টিহস্টামাইনস নামে পরিচিত ঔষধগুলির একটি শ্রেণির অন্তর্গত । এটি হিস্টামাইন নামে পরিচিত শরীরের রাসায়নিক পদার্থকে ব্লক করে কাজ করে, এই পদার্থ শরীরের এলার্জির লক্ষণগুলি সৃষ্টির জন্য দায়ী।


ডেসলর ৫ এম জি ট্যাবলেট এম ডি (Deslor 5 MG Tablet MD) ট্যাবলেট, তরল এবং মৌখিকভাবে ট্যাবলেটের আকারে পাওয়া যায় । এই ঔষধটি দৈনিক খাদ্যের সাথে বা দৈনন্দিনভাবে একবার নেওয়া উচিত । বিশেষ করে ডাক্তার দ্বারা নির্দেশিত না হওয়া পর্যন্ত এই ঔষধের ডোজ সংশোধন করা উচিত নয়।

Post a Comment

নবীনতর পূর্বতন