Motigut এর কাজ কি | Motigut | 10 mg | Tablet

 

Motigut এর কাজ কি
Motigut এর কাজ কি 


সম্মানিত পাঠক গন আশা করি সবাই ভাল আছেন আজ আপনাদের সাথে কথা বলবো। Motigut  ট্যাবেলেট নিয়ে।যেমনঃMotigut এর কাজ কি?Motigut খাওয়ার নিয়ম?ডমপেরিডন এর কাজ কি?অমিডন এর কাজ কি? বাচ্চাদের বমির ঔষধের নাম?মোটিগাট ট্যাবলেট এর দাম? Motigut tablet bangla?বমির ট্যাবলেট কি কি?গর্ভাবস্থায় বমির ট্যাবলেট এর নাম? ইত্যাদি সম্পর্কে বলুন বন্ধুরা আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই। মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


    Motigut এর কাজ কি


    তীব্র বমিবমি ভাব এবং বমি: ফাংশনাল, জৈবিক, সংক্রমণজনিত বা খাদ্যাভ্যাস অথবা রেডিওথেরাপী বা ঔষধ সেবন মাইগ্রেন হতে উদ্ভুত তীব্র বমিবমি ভাব এবং বমির প্রতিরােধ ও লক্ষণাদির উপশমে। মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন


    অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট .gazivai.com


    সংক্ষিপ্ত বিবরণ


     Motigut Tablet অবাধ্য বমি বমি ভাব এবং বমি জন্য চিকিত্সা, ইডিওপ্যাথিক বা ডায়াবেটিক gastroparesis সঙ্গে যুক্ত উপসর্গ জন্য চিকিত্সা, গ্যাস, বমি বমি ভাব এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।


    Motigut Tablet নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Domperidone Maleate। tablet ফর্ম পাওয়া যায়।

     Motigut Tablet ব্যবহারসমূহ, কম্পোজিশন, ডোজ, পার্শ্ব প্রতিক্রিয়া ও পর্যালোচনা এর সাথে সম্পর্কিত বিস্তারিত তথ্য নীচে তালিকাভুক্ত করা হলো:

    ব্যবহার

    চিকিৎসায় ব্যবহৃত মোটিগুট ট্যাবলেট / Motigut Tablet নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:

    অবাধ্য বমি বমি ভাব এবং বমি জন্য চিকিত্সা


    ইডিওপ্যাথিক বা ডায়াবেটিক gastroparesis সঙ্গে যুক্ত উপসর্গ জন্য চিকিত্সা

    গ্যাস

    বমি বমি ভাব

    পার্শ্ব প্রতিক্রিয়া

    নিম্নলিখিত মোটিগুট ট্যাবলেট / Motigut Tablet এর কম্পোজিশনের ফলে সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা। এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। এই পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে কিন্তু সবসময় না। কিছু পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে কিন্তু বিরল। নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।.


    পেশীবহুল আক্ষেপ

    মাথা ব্যাথা

    চটকা

    Akathisia

    অতিসার

    ফুসকুড়ি

    চুলকান

    স্তন পরিবর্ধন

    স্তন আবেগপ্রবণতা

    Motigut খাওয়ার নিয়ম


    ৪ মিলিগ্রাম/কেজি প্রতি ৪ থেকে ৮ ঘন্টা পরপর। খাবারের ১৫ থেকে ৩০ মিনিট আগে ডোম্বেরিডোন ট্যাবলেট এবং সাসপেনশন নেওয়া উচিত। তীব্র বমি বমি ভাব এবং বমি বমিভাবের জন্য, চিকিত্সার সর্বাধিক সময়কাল ১২ সপ্তাহ।

    প্রাপ্তবয়স্কদের জন্য: ১০ - ২০ মিলিগ্রাম প্রতি ৪ থেকে ৮ ঘন্টা পরপর

    শিশুরা: ০.২ - -.৪ মিলিগ্রাম/কেজি প্রতি ৪ থেকে ৮ ঘন্টা পরপর।    

    Motigut খাওয়ার নিয়ম

                                      আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

    খাবারের ১৫ থেকে ৩০ মিনিট আগে ডোম্বেরিডোন ট্যাবলেট এবং সাসপেনশন নেওয়া উচিত। তীব্র বমি বমি ভাব এবং বমি বমিভাবের জন্য, চিকিত্সার সর্বাধিক সময়কাল ১২ সপ্তাহ।


    ডমপেরিডন এর কাজ কি


    ডমপেরিডন (ইংরেজি: Domperidone) হচ্ছে ডোপামিন D2 এবং D3 রিসেপ্টর অ্যান্টাগনিস্ট যা প্রান্তীয় স্নায়ুতন্ত্রে কাজ করে। এটা মুখ, শিরাপথ ও পায়ুপথে ব্যবহার করা যায়। এটা বমিভাব বা বমির চিকিৎসায় ব্যবহার করা হয়। এটা পেরিস্টলসিস এর গতি বাড়ায়।

    ডমপেরিডন এর কাজ কি
                        আরো পড়ুনঃ  পুরুষের  লিঙ্গ  - ইঞ্চি লম্বা করার  আধুনিক  ঔষধ।


    ডমপেরিডোন (Domperidone), ডোপামাইন প্রতিদ্বন্দ্বী দলের ড্রাগগুলির একটি অংশ, এর প্রবণতা রোধ করে গর্ভনিরোধক সমস্যাগুলি এবং যারা নির্দিষ্ট করে তাদের ভোগান্তি করে এমন ব্যক্তিদের মধ্যে উল্টানো এবং বমিভাব পার্কিনসন রোগ এর জন্য ঔষধগুলি। 


    ঔষধের পেটে প্রবেশের পাশে পেশীগুলি শক্ত করে এবং প্রস্থান করে উপস্থিতদেরকে শিথিল করে। এই পদক্ষেপটি আপনার খাওয়া খাবারের ক্ষণস্থায়ী গতি বৃদ্ধি করতে সহায়তা করে - আপনার পেট থেকে আপনার অন্ত্রে, বমিভাব এবং অসুস্থতার অনুভূতি হ্রাস করে, এছাড়াও বমি বমি করা প্রতিরোধ করে। এটি আপনার মস্তিষ্কে 'উল্টানো কেন্দ্র' তে উদ্দীপনা বা হ্রাসকেও হ্রাস করতে পারে, যা অবশেষে বমিভাব এবং বমি ভাবের অনুভূতি হ্রাস করবে।


    অমিডন এর কাজ কি


    এটি বমি ভাব দূর করে। খাবারর অরুচি দূর করে ক্ষুধাবৃদ্ধিতে সাহায্য করে। মাথা ঘোরা রোধ করে। হজমে সহায়তা করে।


    অমিডন এর কাজ কি

                                       আরো পড়ুনঃ biomanix সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

    সংক্ষিপ্ত বিবরণ

     Omidon Tablet অবাধ্য বমি বমি ভাব এবং বমি জন্য চিকিত্সা, ইডিওপ্যাথিক বা ডায়াবেটিক gastroparesis সঙ্গে যুক্ত উপসর্গ জন্য চিকিত্সা, বমি এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।

    ওমিডন ট্যাবলেট / Omidon Tablet নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Domperidone Maleate। tablet ফর্ম পাওয়া যায়।

    ওমিডন ট্যাবলেট / Omidon Tablet ব্যবহারসমূহ, কম্পোজিশন, ডোজ, পার্শ্ব প্রতিক্রিয়া ও পর্যালোচনা এর সাথে সম্পর্কিত বিস্তারিত 


    বাচ্চাদের বমির ঔষধের নাম


    শিশুদের বমি করা কোনও রোগ বা অসুস্থতা নয়,বরং এটি কোনও চিকিৎসাগত অবস্থাকেই ইঙ্গিত করে যা থেকে আপনার বাচ্চা ভুগতে পারে।বেশীরভাগ বাচ্চারাই ওষুধ খেতে অনিচ্ছা প্রকাশ করে যখন তারা বার বার বমি করে।এইরকম পরিস্থিতির মধ্যে আপনি কিছু ঘরোয়া প্রতিকার পরিচালনা করতে পারেন বমির উপসর্গগুলির নিরাময় করতে।এখানে নিম্নলিখিত নিবন্ধটিতে শিশুদের বমি বমি ভাব বন্ধ হওয়ার কিছু সহজ ঘরোয়া প্রতিকারগুলি সম্পর্কে আমরা আলোচনা করব।


    গ্যাস্ট্রাইটিসের কারণে হওয়া বমির চিকিৎসায় ভাতের মাড় সাহায্য করে।ভাতের মাড় প্রস্তুত করার জন্য ব্রাউন রাইসের পরিবর্তে সাদা চাল নেওয়্টাই সবচেয়ে ভাল বিকল্প।আপনি এক কাপ সাদা চাল নিয়ে সেটিকে দু কাপ জলের মধ্যে ফুটান।একবার ভাত রান্না হয়ে গেলে, অতিরিক্ত জল বা ভাতের মাড়কে ঝরিয়ে নিন এবং আপনার বাচ্চার বমি বন্ধ করতে তাকে সেই মাড়টিকে পান করতে দিন।


    শিশুদের বমির অন্যতম কার্যকর ভারতীয় ঘরোয়া একটি প্রতিকার হল এলাচের দানা।এলাচ দানা আপনার সন্তানের পেটের উপর একটা শান্ত প্রভাব ফেলে এবং এর সাথে এটি আবার গা গুলানো এবং বমি কমাতেও সাহায্য করে।আপনি অর্ধেক চা–চামচ এলাচ দানা নিয়ে সেগুলিকে গুঁড়িয়ে নিতে পারেন।এবার এর সাথে সামান্য চিনি যোগ করে সেই মিশ্রণটিকে আপনার সন্তানকে দিন তাকে বমি থেকে স্বস্তি পেতে।

     আরো পড়ুনঃ যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।

    মোটিগাট ট্যাবলেট এর দাম


    Tablet Motigut Tablet

    Domperidone Maleate

    10 mg

    Square Pharmaceuticals Ltd.

    Unit Price: ৳ 3.50 (100's pack: ৳ 350.00)


    Oral Suspension Motigut Oral Suspension

    Domperidone Maleate

    5 mg/5 ml

    Square Pharmaceuticals Ltd.

    60 ml bottle: ৳ 40.00


    Motigut tablet bangla


    ডমপেরিডান অন্ত্রের উপরের অংশের স্বাভাবিক গতি ও স্থিতিস্থাপকতা বজায় রাখে, পাকস্থলীর খাদ্য অপসারণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করে, এন্ট্রাল ও ডিওডেনাল পেরিস্টালসিসকে বাড়িয়ে দেয় এবং পাইলােরাসের সংকোচনকে নিয়ন্ত্রণ করে। ডমপেরিডান খাদ্যনালীর সঞ্চালনকে ত্বরান্বিত করে এবং খাদ্যনালীর নিম্নাংশে স্ফিংক্টার-চাপকে বাড়িয়ে দেয়।

    সংক্ষিপ্ত বিবরণ

     Motigut Tablet অবাধ্য বমি বমি ভাব এবং বমি জন্য চিকিত্সা, ইডিওপ্যাথিক বা ডায়াবেটিক gastroparesis সঙ্গে যুক্ত উপসর্গ জন্য চিকিত্সা, গ্যাস, বমি বমি ভাব এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।

     Motigut Tablet নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Domperidone Maleate। tablet ফর্ম পাওয়া যায়।


    বমির ট্যাবলেট কি কি


    দীর্ঘ যাত্রায় বমির ভাব বা বমি হতে পারে। এক্ষেত্রে যাত্রার আগে ডমপেরিডন (১০ মিলিগ্রাম) ট্যাবলেট প্রাপ্তবয়স্করা খালি পেটে খেয়ে নিতে পারেন।


    অনেক সময় এসিডিটির জন্যও বমি হতে পারে। তাই যাত্রাপথে বমির উদ্রেক হলে এন্টাসিড ট্যাবলেট চুষে খেতে পারেন।





    বমির ওষুধ:


    দীর্ঘ যাত্রায় বমির ভাব বা বমি হতে পারে। এক্ষেত্রে যাত্রার আগে ডমপেরিডন (১০ মিলিগ্রাম) ট্যাবলেট প্রাপ্তবয়স্করা খালি পেটে খেয়ে নিতে পারেন।


    অনেক সময় এসিডিটির জন্যও বমি হতে পারে। তাই যাত্রাপথে বমির উদ্রেক হলে এন্টাসিড ট্যাবলেট চুষে খেতে পারেন।


    অ্যান্টি-হিস্টামিন বা অ্যালার্জির ওষুধ:


    অ্যালার্জিজনিত হাঁচি-কাশি, নাক দিয়ে পানি পড়া, ত্বকে চুলকানি, মৌমাছি বা পোকার কামড় ইত্যাদি কারণে হিস্টামিন জাতীয় সিরাপ বা ট্যাবলেট যেমন- এলাট্রল, প্রেটিন, হিস্টাসিন, ফেক্সোফেনাডিন ইত্যাদি সাথে রাখা উচিত।


    মেট্রোনিডাজল:


    যাদের বদহজম হয়, তারা ৪০০ মিলিগ্রাম মেট্রোনিডাজল ট্যাবলেট দিনে তিনবার খেতে পারেন।


    অ্যান্টিসেপটিক ক্রিম:


    শরীরে যে কোনো ধরনের কাটা, পোকামাকড়ের কামড়, পুড়ে যাওয়া ইত্যাদির জন্য ডেটল, স্যাভলন জাতীয় অ্যান্টিসেপটিক ক্রিম সঙ্গে রাখবেন

    আরো পড়ুনঃ  জুবায়ের নামের অর্থ কি

    গর্ভাবস্থায় বমির ট্যাবলেট এর নাম


    গর্ভাবস্থায় প্রথম তিন মাস সবারই কমবেশি বমি ভাব, মাথা ঘোরা, বমি ইত্যাদি হয়ে থাকে। এটা খুবই স্বাভাবিক। কিন্তু কারও কারও বেলায় তা এমনই গুরুতর হয়ে ওঠে যে অন্তঃসত্ত্বা মা প্রায় কিছুই খেতে পারেন না, প্রচণ্ড বমি হতে থাকে, দৈনন্দিন কাজকর্ম ব্যাহত হয়, এমনকি ওজন না বেড়ে বরং ৫ শতাংশের বেশি কমে যায়। এই সমস্যার নাম হাইপারএমেসিস গ্রাভিডেরাম।

    কারণ কী?

    গর্ভাবস্থায় রক্তে নানা ধরনের হরমোনের পরিমাণ অনেক বেড়ে যায়। এর মধ্যে বিটা এইচ সি জির পরিমাণ অনেক বেশি বেড়ে যাওয়ার কারণেই বমি হয়। অনেকের ধারণা, ভিটামিন বি১, বি৬ এবং আমিষের অভাব থাকলে সমস্যা বেশি হয়। 

    এর সঙ্গে মনস্তাত্ত্বিক জটিলতাও জড়িত। প্রথম সন্তানের বেলায় এমনটা বেশি ঘটে। পরিবারে মা-বোনের ইতিহাস থাকলে হওয়ার আশঙ্কা বেশি। যমজ সন্তান বা মোলার প্রেগন্যান্সিতে অতিরিক্ত বমি হতে দেখা যায়।


    Post a Comment

    নবীনতর পূর্বতন