এস এস সি এর পূর্ণরূপ কি ? ssc এর পূর্ণরূপ কি

এস এস সি এর পূর্ণরূপ কি


আমাদের দেশের শিক্ষা ব্যবস্থায় গুরুত্বপূর্ণ একটি অধ্যায় হচ্ছে এস এস সি অনেকেই এস এস সি পূর্ণরূপ কি এটি জানেন না আজকের আর্টিকেলটিতে এস এস সি এর পূর্ণরূপ কি এটি জানার পাশাপাশি আরও কয়েকটি শিক্ষা ব্যবস্থায় ব্যবহৃত পূর্ণরূপ জানবো । মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


এস এস সি এর পূর্ণরূপ কি জানার পাশাপাশি আপনি চাইলে আমাদের থেকে অনলাইনে নানান বর্ণের সামগ্রী ক্রয় করতে পারেন ছেলেদের কিংবা মেয়েদের গোপনীয় পার্সোনাল নিত্যপ্রয়োজনীয় সহ সকল পণ্য সামগ্রী সরাসরি কিনতে ভিজিট করুন www.Gazivai.com


ssc এর পূর্ণরূপ কি


আরো পড়ুনঃ পড়ার টেবিল কিনতে ক্লিক করুন - এখনই কিনুন


    এস এস সি এর পূর্ণরূপ কি

    SSC Full Meaning In Bengali; Secondary School Certificate হলো এস এস সি এর পূর্ণরূপ। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট, যাকে এসএসসি বা SSC পরীক্ষাও বলা হয়, মাদ্রাসা শিক্ষায় দাখিল ভারত, বাংলাদেশ এবং পাকিস্তানে একটি পাবলিক পরীক্ষা যা এই দেশগুলিতে মাধ্যমিক শিক্ষা পরীক্ষা সফলভাবে সম্পন্ন করার জন্য শিক্ষা বোর্ড দ্বারা পরিচালিত হয়। দশম শ্রেণি/দশম শ্রেণীর শিক্ষার্থীরা এতে উপস্থিত হতে পারে। এটি ইংল্যান্ডে GCSE এবং মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম দুই বছরের উচ্চ বিদ্যালয়ের সমতুল্য।


    এস এস সি এর পূর্ণরূপ

    এসএসসির পূর্ণরূপ জানার পাশাপাশি আরো কয়েকটি গুরুত্বপূর্ণ শিক্ষা ব্যবস্থার সংক্ষিপ্ত শব্দের পূর্ণরূপ গুলো জেনে নেই


    জিডিসি( J D C) এর পূর্ণরুপ-Junior Dakhil      Certificate. 

    জে এস সি( J S C)  এর পূর্ণরুপ- Junior School Certificate. 

    এস এস সি ( SSC ) এর পূর্ণরুপ-  Secondary School certificate. 

    এইচ এস সি ( H S C ) এর পূর্ণরুপ- Higher Secondary Certificate.


     আরো পড়ুনঃ অ নামের ছেলেরা কেমন হয়

     আরো পড়ুনঃ অ নামের মেয়েরা কেমন হয়


    SSC এর পূর্ণরূপ কী

    মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বাংলাদেশের একটি পাবলিক পরীক্ষা যা শিক্ষা মন্ত্রণালয়ের অধীন অন্তর্বর্তী এবং মাধ্যমিক শিক্ষা বোর্ড দ্বারা পরিচালিত হয়। অংশগ্রহণের জন্য একজনকে জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এসএসসি ক্লাস 9 এবং 10 এর বইগুলির উপর ভিত্তি করে অনুষ্ঠিত হয়, যা সাধারণত একই। পাস করার জন্য, একজন শিক্ষার্থীকে লিখিত এবং ব্যবহারিক উভয় পরীক্ষায় পড়তে হয়।


    এস এস সি এর পূর্ণরূপ কী

    আরো পড়ুনঃ মেয়েদের ৩০,৩২,৩৪, সাইজের ব্রা সরাসরি কিনতে ক্লিক- এখনই কিনুন

    ssc এর পূর্ণরূপ কি

    প্রিয় শিক্ষার্থী বন্ধুরা যারা জানতে চান এইচএসসি এর পূর্ণ মিনিং কি আমরা ইতিমধ্যে কিন্তু উপরের অংশে তুলে ধরেছি আশাকরি উপরের অংশ ভালোভাবে দেখে নিবেন তাহলেই আপনি উত্তরটি জানতে পারবেন। 


     এসএসসির পূর্ণ মিনিং কি এটি জানার পাশাপাশি কিন্তু আপনি আমাদের থেকে পণ্য সামগ্রী ক্রয় করতে পারবেন আর বিজ্ঞাপনে যে সকল পণ্য সামগ্রী দেয়া রয়েছে এগুলো সরাসরি অর্ডার করতে আমাদের ফোন নম্বরে ফোন করুন অথবা ভিজিট করুন আমাদের ওয়েবসাইট। 


    ssc এর পূর্ণরূপ কি বাংলা

    এস এস সি এর পূর্ণরূপ বাংলা হচ্ছে সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট  মাধ্যমিক পরীক্ষার ফলাফলের যে চূড়ান্ত সার্টিফিকেট সহকারী ভোট করতে দেয়া হয়ে থাকে বা শিক্ষা সনদ দেয়া হয়ে থাকে সেটি হচ্ছে এসএসসি সার্টিফিকেট। 

    SSC এর পূর্ণরূপ কী


     আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক - এখনই কিনুন


    আশাকরি প্রশ্নটির উত্তর নিউজ হাতের মধ্যে দ্বিধা দ্বন্দ্ব ছিল তারা কেডির উত্তরটি জানতে পারলেন। 


    ssc এর পূর্ণরূপ

     আমাদের আর্টিকেলটি নানান প্রশ্নের উত্তর দেয়ার জন্য সঠিক উত্তরের জন্য আর্টিকেলটি সম্পর্কে যদি কোন প্রশ্ন থাকে কিংবা যদি কোন জিজ্ঞাসা থাকলে সেটি আমাদেরকে লিখে জানিয়ে দিতে পারেন। 


    আরো পড়ুনঃ লম্বা হওয়ার ঔষধের দাম 600 টাকা এখনই পরুন


     আমাদেরকে জানানোর পদ্ধতি খুবই সহজ আপনি আমাদেরকে জানাতে পারেন ইমেইলের মাধ্যমে অথবা আমাদেরকে জানাতে পারেন আর্টিকেলটির কমেন্ট বক্সে কমেন্ট কর

    Post a Comment

    নবীনতর পূর্বতন