Rivotril 0.5 mg এর কাজ কি

 


Rivotril 0.5 mg এর কাজ কি
 Rivotril 0.5 mg এর কাজ কি


 আশা করি সবাই ভাল আছেন আজ আপনাদের সাথে কথা বলবো। Rivotril 0.5 mg এর কাজ কি নিয়ে।যেমনঃ Rivotril 0.5 mg এর কাজ কি?রিভোট্রিল ট্যাবলেট এর কাজ কি?Rivotril 1 mg এর কাজ কি?রিভোট্রিল খাওয়ার নিয়ম? I Rivotril 2 mg এর কাজ কি? Rivotril 0.5 এর দাম?Rivotril 0.5 mg bangla?রিভোট্রিল এর পার্শ্বপ্রতিক্রিয়া?Rivotril 0.5 mg bangla Price? ইত্যাদি সম্পর্কে বলুন বন্ধুরা আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই। মেয়েদের ব্রা পেন্টি নাইটি কালেকশন  মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন

আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ছবি দেখে নিন

আরও পড়ুন: সর্দির ১০ টি ভালো ঔষধ নাম


     Rivotril 0.5 mg এর কাজ 

    অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট gazivai.com মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের যো -নি ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন

    Rivotril 0.5 mg এর কাজ কি


    ক্লোনাজিপাম একটি বেনজোডায়াজিপাইন। এটির প্রশান্তিদায়ক, সম্মোহনকারী ও খিঁচুনিরোধী বৈশিষ্ট্য রয়েছে। ধারনা করা হয় যে এটি কেন্দ্রিয় স্নায়ুতন্ত্রের ইনহিবিটরি নিউরোট্রান্সমিটার, গামা অ্যামিনো বিউটাইরিক এসিড (গাবা)-এর কার্যকারিতা বৃদ্ধির মাধ্যমে কাজ করে। ক্লোনাজিপাম মৌখিকভাবে সেবনে দ্রূত এবং পরিপূর্ণভাবে শোষিত হয়।

    আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

    আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম দাম জেনে নিন

    ব্যবহার

    নবজাতক, শিশু এবং প্রাপ্তবয়স্কদের যে কোন ধরনের ইপিলেপ্সি এবং সিজার বিশেষভাবে এটিপিক্যাল এবসেনস, প্রাথমিক এবং পরবর্তী টনিক-ক্লোনিক (গ্রান্ডমাল), টনিক ক্লোনিক সিজার, প্রাথমিক অথবা জটিল লক্ষণযুক্ত আংশিক সিজার, বিভিন্ন ধরনের মায়ােক্সোনিক সিজার, মায়ােক্লোনাস এবং সংশিষ্ট অস্বাভাবিক বিচলন, অ্যাফোবিয়া যুক্ত অথবা মুক্ত প্যানিক ডিসঅর্ডার। 


    বাণিজ্যিক নাম রিভোট্রিল

    জেনেরিক ক্লোনাজেপাম

    ধরণ ট্যাবলেট

    Rivotril 0.5 mg এর কাজ কি


    রিভোট্রিল খাওয়ার নিয়ম

    প্রত্যেক রােগীর ক্ষেত্রে প্রতিক্রিয়া ও সহনশীলতা অনুযায়ী ওষুধের মাত্রা নির্ধারণ করতে হবে।

    অপ্রাপ্ত বয়স্ক : শিশু ও অপ্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে প্রারম্ভিক মাত্রা (দশ বৎসর বয়স পর্যন্ত অথবা ৩০ কেজি ওজন পর্যন্ত) ০.০১ এবং ০.০৩ মি.গ্রা./কেজি প্রতিদিন এর মধ্যে হওয়া বাঞ্চনীয় এবং ০.০৫ মি.গ্রা./কেজি প্রতিদিন এর উর্দ্ধে হওয়া বাঞ্চনীয় নয়, যখন দিনে দুই বা তিনটি বিভক্ত মাত্রায় দেয়া হয়।

    ওষুধের মাত্রা ০.১ থেকে ০.২ মি.গ্রা. / কেজি না পৌছা পর্যন্ত প্রতি তিন দিন অন্তর ওষুধের মাত্রা ০.২৫ থেকে ০.৫০ মি.গ্রা. এর উর্ধ্বে বাড়ানাে উচিত নয়, যদি খিচুনি নিয়ন্ত্রণ না হয় অথবা পার্শ্ব প্রতিক্রিয়া আরাে বৃদ্ধি পায়।

    দৈনিক ওষুধ তিনটি সমান বিভক্ত মাত্রায় দেয়া উচিত।

    যদি ওষুধ তিনটি সমান মাত্রায় বিভক্ত না হয়, তবে বৃহত্তর মাত্রাটি সর্বশেষে দিতে হবে।

    প্রাপ্ত বয়স্ক : প্রাপ্ত বয়স্কদের প্রারম্ভিক মাত্রা দৈনিক ১.৫ মি.গ্রা. এর উর্ধ্বে হওয়া উচিত নয়।

    Rivotril 0.5 mg এর কাজ কি


    পার্শ্বপ্রতিক্রিয়া

    ঘুম ঘুম ভাব, অবসাদগ্রস্থতা, মাথা ঝিমঝিম করা, পেশীর হাইপােটোনিয়া, সমন্বয় করার ক্ষেত্রে অসুবিধা, বাচ্চাদের অতিরিক্ত লালা নিঃসৃত হওয়া এবং মানসিক পরিবর্তন। 


    রিভোট্রিল ট্যাবলেট এর কাজ কি


    নির্দেশনা এগোরাফোবিয়া সহ বা ব্যতীত প্যানিক ডিসঅর্ডারে এটি নির্দেশিত। পুনঃপুনঃ আকস্মিক ভীতি হল এ রোগের লক্ষণ এবং এক্ষেত্রে রোগী সর্বদাই আসন্ন ভয় পাওয়ার আশংকায় থাকে। এটি একক ভাবে বা অন্যান্য ঔষধের সাথে লেনক্স গ্যাসটউট সিনড্রোম (পেটিট ম্যাল ভেরিয়েন্ট), অ্যাকাইনেটিক এবং মায়োক্লনিক সিজারের চিকিৎসায় নির্দেশিত।



    আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

    (Rivotril  Tablet) চিকিত্সার ক্ষেত্রে ব্যবহৃত হয়nএবং অবরোধগুলি রোধ করে। একটি বিরোধী ক্ষেপণাস্ত্র এবং একটি বিরোধী-চোরাচালানকারী হিসাবে পরিচিত,এই ঔষধটিপ্যানিক আক্রমণগুলি নিয়ন্ত্রণ করার জন্য পরিচালিত হয়। একটি ক্লাস্টার অন্তর্গত বেনজোডিয়াজাইনাস নামক ওষুধগুলি, রিভোট্রিল  ট্যাবলেট (Rivotril  Tablet) এডুকেশন দ্বারা কাজ করে আপনার স্নায়বিক এবং মস্তিষ্কের উপর একটি শান্ত প্রভাব সৃষ্টি করে ।


    এই ঔষধের ডোজ আপনার উপর নির্ভর করে শিশুদের জন্য,পাশাপাশি তাদের ওজন বিষয়। সাধারণত, একটি কম ডোজ নির্ধারিত হয় প্রাপ্তবয়স্কদের পার্শ্ব প্রতিক্রিয়া কোন জটিলতা এড়াতে। ডোজ আপ ধাপে ধাপে  নিজেকে নির্ধারিত না হওয়া পর্যন্ত। রিভোট্রিল  ট্যাবলেট (Rivotri Tablet) এর ডোজ প্রয়োজন ধাপে ধাপে কোন বিদ্যমান অবস্থা প্রতিরোধ করতে এছাড়াও, হঠাৎ এই ঔষধটি বন্ধ করতে প্রত্যাহারের উপসর্গ যেমন হতে পারে মেজাজ সোমালিয়ার দিকে নিচ্ছে , হৃদরোগের ,পেশী বাধা , ইত্যাদি সাধারণত, দীর্ঘমেয়াদী ব্যবহার রিভোট্রিল  জি ট্যাবলেট (Rivotril  Tablet) এর কার্যকারিতা ব্যাহত করতে পারে


    Rivotril 1 mg এর কাজ কি


    ক্লোনাজিপাম একটি বেনজোডায়াজিপাইন। এটির প্রশান্তিদায়ক, সম্মোহনকারী ও খিঁচুনিরোধী বৈশিষ্ট্য রয়েছে। ধারনা করা হয় যে এটি কেন্দ্রিয় স্নায়ুতন্ত্রের ইনহিবিটরি নিউরোট্রান্সমিটার, গামা অ্যামিনো বিউটাইরিক এসিড (গাবা)-এর কার্যকারিতা বৃদ্ধির মাধ্যমে কাজ করে। ক্লোনাজিপাম মৌখিকভাবে সেবনে দ্রূত এবং পরিপূর্ণভাবে শোষিত হয়।


    রিভোট্রিল খাওয়ার নিয়ম


    1.প্রত্যেক রােগীর ক্ষেত্রে প্রতিক্রিয়া ও সহনশীলতা অনুযায়ী ওষুধের মাত্রা নির্ধারণ করতে হবে।

    2.অপ্রাপ্ত বয়স্ক : শিশু ও অপ্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে প্রারম্ভিক মাত্রা (দশ বৎসর বয়স পর্যন্ত অথবা ৩০ কেজি ওজন পর্যন্ত) ০.০১ এবং 3.০.০৩ মি.গ্রা./কেজি প্রতিদিন এর মধ্যে হওয়া বাঞ্চনীয় এবং ০.০৫ মি.গ্রা./কেজি প্রতিদিন এর উর্দ্ধে হওয়া বাঞ্চনীয় নয়, যখন দিনে দুই বা তিনটি বিভক্ত মাত্রায় দেয়া হয়।

    4.ওষুধের মাত্রা ০.১ থেকে ০.২ মি.গ্রা. / কেজি না পৌছা পর্যন্ত প্রতি তিন দিন অন্তর ওষুধের মাত্রা ০.২৫ থেকে ০.৫০ মি.গ্রা. এর উর্ধ্বে বাড়ানাে উচিত নয়, যদি খিচুনি নিয়ন্ত্রণ না হয় অথবা পার্শ্ব প্রতিক্রিয়া আরাে বৃদ্ধি পায়।


    আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন


    5.দৈনিক ওষুধ তিনটি সমান বিভক্ত মাত্রায় দেয়া উচিত।

    6.যদি ওষুধ তিনটি সমান মাত্রায় বিভক্ত না হয়, তবে বৃহত্তর মাত্রাটি সর্বশেষে দিতে হবে।

    7.প্রাপ্ত বয়স্ক : প্রাপ্ত বয়স্কদের প্রারম্ভিক মাত্রা দৈনিক ১.৫ মি.গ্রা. এর উর্ধ্বে হওয়া উচিত নয়।

    যা তিনটি সমান বিভক্ত মাত্রায় দিতে হবে।

    8.খিচুনি পর্যাপ্তভাবে নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত ওষুধের মাত্রা প্রতি তিন দিন অন্তর ০.৫ থেকে ১ মি.গ্রা. পর্যন্ত বাড়ানাে যেতে পারে।


    Rivotril 2 mg এর কাজ কি


    (Rivotril 2 MG Tablet) চিকিত্সার ক্ষেত্রে ব্যবহৃত হয় এবং অবরোধগুলি রোধ করে। একটি বিরোধী ক্ষেপণাস্ত্র এবং একটি বিরোধী-চোরাচালানকারী হিসাবে পরিচিত, এই ঔষধটিপ্যানিক আক্রমণগুলি নিয়ন্ত্রণ করার জন্য পরিচালিত হয়। একটি ক্লাস্টার অন্তর্গত বেনজোডিয়াজাইনাস নামক ওষুধগুলি, রিভোট্রিল ২ এম জি ট্যাবলেট (Rivotril 2 MG Tablet) এডুকেশন দ্বারা কাজ করে আপনার স্নায়বিক এবং মস্তিষ্কের উপর একটি শান্ত প্রভাব সৃষ্টি করে ।


    এই ঔষধের ডোজ আপনার উপর নির্ভর করে শিশুদের জন্য,পাশাপাশি তাদের ওজন বিষয়। সাধারণত, একটি কম ডোজ নির্ধারিত হয় প্রাপ্তবয়স্কদের পার্শ্ব প্রতিক্রিয়া কোন জটিলতা এড়াতে। ডোজ আপ ধাপে ধাপে  নিজেকে নির্ধারিত না হওয়া পর্যন্ত। রিভোট্রিল ২ এম জি ট্যাবলেট (Rivotril 2 MG Tablet) এর ডোজ প্রয়োজন ধাপে ধাপে কোন বিদ্যমান অবস্থা প্রতিরোধ করতে এছাড়াও, হঠাৎ এই ঔষধটি বন্ধ করতে প্রত্যাহারের উপসর্গ যেমন হতে পারে মেজাজ সোমালিয়ার দিকে নিচ্ছে , হৃদরোগের ,পেশী বাধা , ইত্যাদি সাধারণত, দীর্ঘমেয়াদী ব্যবহারnরিভোট্রিল ২ এম জি ট্যাবলেট (Rivotril 2 MG Tablet) এর কার্যকারিতা ব্যাহত করতে পারে। 

     আরোপড়ুনঃতানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

    Rivotril 0.5 এর দাম


    Tablet Rivotril Tablet

    Clonazepam

    0.5 mg

    Radiant Pharmaceuticals Ltd.

    Unit Price: ৳ 8.00 (80's pack: ৳ 640.00)


    Rivotril 0.5 mg bangla


    রিভোট্রিল ০.৫ এম জি ট্যাবলেট (Rivotril 0.5 MG Tablet) চিকিত্সার ক্ষেত্রে ব্যবহৃত হয় এবং অবরোধগুলি রোধ করে। একটি বিরোধী ক্ষেপণাস্ত্র এবং একটি বিরোধী-চোরাচালানকারী হিসাবে পরিচিত,এই ঔষধটিপ্যানিক আক্রমণগুলি নিয়ন্ত্রণ করার জন্য পরিচালিত হয়। একটি ক্লাস্টার অন্তর্গত বেনজোডিয়াজাইনাস নামক ওষুধগুলি, রিভোট্রিল ০.৫ এম জি ট্যাবলেট (Rivotril 0.5 MG Tablet) এডুকেশন দ্বারা কাজ করে আপনার স্নায়বিক এবং মস্তিষ্কের উপর একটি শান্ত প্রভাব সৃষ্টি করে ।


    এই ঔষধের ডোজ আপনার উপর নির্ভর করে শিশুদের জন্য,পাশাপাশি তাদের ওজন বিষয়। সাধারণত, একটি কম ডোজ নির্ধারিত হয় প্রাপ্তবয়স্কদের পার্শ্ব প্রতিক্রিয়া কোন জটিলতা এড়াতে। ডোজ আপ ধাপে ধাপে  নিজেকে নির্ধারিত না হওয়া পর্যন্ত। রিভোট্রিল ০.৫ এম জি ট্যাবলেট (Rivotril 0.5 MG Tablet) এর ডোজ প্রয়োজন ধাপে ধাপে কোন বিদ্যমান অবস্থা প্রতিরোধ করতে এছাড়াও, হঠাৎ এই ঔষধটি বন্ধ করতে প্রত্যাহারের উপসর্গ যেমন হতে পারে মেজাজ সোমালিয়ার দিকে নিচ্ছে , হৃদরোগের ,পেশী বাধা , ইত্যাদি সাধারণত, দীর্ঘমেয়াদী ব্যবহার রিভোট্রিল ০.৫ এম জি ট্যাবলেট (Rivotril 0.5 MG Tablet) এর কার্যকারিতা ব্যাহত করতে পারে।


    রিভোট্রিল এর পার্শ্বপ্রতিক্রিয়া


    পার্শ্বপ্রতিক্রিয়া

    ঘুম ঘুম ভাব, অবসাদগ্রস্থতা, মাথা ঝিমঝিম করা, পেশীর হাইপােটোনিয়া, সমন্বয় করার ক্ষেত্রে অসুবিধা, বাচ্চাদের অতিরিক্ত লালা নিঃসৃত হওয়া এবং মানসিক পরিবর্তন। 


    Rivotril 0.5 mg bangla Price


    Tablet Rivotril Tablet

    Clonazepam

    0.5 mg

    Radiant Pharmaceuticals Ltd.

    Unit Price: ৳ 8.00 (80's pack: ৳ 640.00)

    Post a Comment

    নবীনতর পূর্বতন