মাহবুব নামের অর্থ কি । মাহবুব নামের ইসলামিক মাহবুব / মাহবুব নামের আরবি অর্থ কি । Mahbub name meaning in Bengali Islamic and Arabic

 

মাহবুব নামের অর্থ কি
মাহবুব নামের অর্থ কি

মাহবুব নামের অর্থ কি । প্রিয় পাঠক বন্ধুগণ  আপনারা প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চেয়ে Google এ সার্চ করে থাকেন।  তাই আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে সকল প্রকার নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো মাহবুব নামের অর্থ কি ? 


    মাহবুব নামের অর্থ কি । Mahbub namer ortho ki


    মাহাবুব নামের অর্থ কি ? জানবো মাহবুব নামের ইসলামিক অর্থ কি ? ও মাহবুব নামের আরবি অর্থ কি? আরও জানব Mahbub namer ortho ki? Mahbub name meaning in Bengali? Mahbub ortho ki? Mahbub namer orrtho ki ? Mahbub name meaning in Islamic? 

    Mahbub namer ortho ki

    Mahabub নামের অর্থ কি? মাহবুব শব্দের অর্থ কি? মাহবুব অর্থ কি? মাহবুব নামের অর্থ? মাহবুব নামের অর্থ কী? মাহবুব নামটি ইসলামিক নাম কি না? মাহবুব নামের ছেলেরা কেমন হয়? মাহবুব নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

    আরও পড়ুনঃ মেহের নামের অর্থ কি

    তো বন্ধুরা মাহবুব নাম সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এছাড়াও যেকোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com

    আরও পড়ুনঃ পপি নামের অর্থ কি

    মাহবুবর নামের অর্থ কি

    মাহবুব নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় কমন নাম। মাহবুব নামটি ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ মাহবুব শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ। মাহবুব নামের অর্থ হলো -- পছন্দনীয়, আদরের, প্রিয় ইত্যাদি ।

    মাহবুব নামের মতোই মাহবুব নামের অর্থটি খুবই সুন্দর।  আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আধুনিক নাম খুঁজছিলেন তারা মাহবুব নামটি ভেবে দেখতে পারেন ।মাহবুবর নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই । আপনারা নির্দ্বিধায় আপনার পরিবারের ছোট রাজপুত্রের নাম মাহবুব রাখতে পারেন।

    আরও পড়ুনঃ হাবিবা নামের অর্থ কি

    আরও পড়ুনঃ কুলসুম নামের অর্থ কি

    মাহবুব নামটি ইসলামিক নাম কি না

    হ্যা বন্ধুরা মাহবুব  নামটি একটি ইসলামিক/আরবি নাম। 

    মাহবুব নামের ইসলামিক অর্থ কি

    আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান এলাইক ক্রিম কিনতে ক্লিক - এখনই কিনুন

    মাহবুব নামের ইসলামিক অর্থ কি 

    মাহবুব নামটি খুব সুন্দর একটি নাম। মাহবুব নামের কোনো ইসলামিক অর্থ -- পছন্দনীয়, আদরের, প্রিয় ইত্যাদি । মুসলিম পরিবারের সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা পরিবারে অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য। 

    কেননা ইসলামে সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে। হাদীসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে।

    আরও পড়ুনঃ তাসরিফ নামের অর্থ কি

    তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর সুন্দর অর্থবহ করে রাখ। তাই আমাদের প্রত্যেকেরই উচিত সন্তানের জন্য সুন্দর অর্থবহ নাম রাখা।মাহবুব নামটি রাখার ব্যাপারে কোন ইসলামিক বিধি নিষেধাজ্ঞা নেই।তাই আপনারা নির্দ্বিধায় মাহবুব নামটি রাখতে পারেন।

    মাহাবুব নামের অর্থ কি

    আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক - এখনই কিনুন

    মাহবুব নামের আরবি অর্থ কি 

    মাহবুব শব্দটি মূলত আরবি শব্দ। মাহবুব নামটি খুব সুন্দর একটি নাম।  মুসলিমদের কাছে আরবি নামের গুরুত্ব বরাবরই অনেক বেশি। 

    যারা সন্তানের জন্য আরবি নাম খুঁজছেন তারা মাহবুব নামটি ভেবে দেখতে পারেন।মাহবুব নামের আরবি অর্থ -- পছন্দনীয়, আদরের, প্রিয় ইত্যাদি ।  


    মাহবুব নামের বাংলা অর্থ কি 

    মাহবুব নামটি একটি আরবি নাম। বাংলায় বা বাংলাদেশে মাহবুব নামের জনপ্রিয়তা অনেক বেশি। প্রাচীন আরবি ভাষা থেকে মাহবুব নামের উৎপত্তি। 

    মাহবুব নামের বাংলা অর্থ হল -- পছন্দনীয়, আদরের, প্রিয় ইত্যাদি।  বাংলাদেশে অনেক ছেলেদের নাম মাহবুব। মাহবুব নামটি যে কোন ধর্মাবলম্বীর মানুষরা রাখতে পারেন। 

    আরও পড়ুনঃ রুহান নামের অর্থ কি

    আরও পড়ুনঃ সাহিল নামের অর্থ কি

    মাহবুব শব্দের অর্থ কি 

    মাহবুব শব্দটি একটি আরবি শব্দ।মাহবুব শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ। মাহবুব শব্দটি ধারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা হয়ে থাকে। মাহবুব নামটি 3 বর্ন এবং 1 শব্দের একটি সুন্দর নাম। মাহবুব শব্দের অর্থ হলো - পছন্দনীয়, আদরের, প্রিয় ইত্যাদি ।


    মাহবুব নামের ভাগ্যবান সংখ্যা কতো

    মাহবুব নামের ভাগ্যবান সংখ্যা--- 4 ?।

    আরও পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি

    আরও পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

    Mahbub name meaning in Bengali 

    The name Mahbub is a pretty popular name. The name Mahbub is usually named after boys. Because the word is a male gender word. The Bengali meaning of the name Mahbub is -- Favorite, cherished, favorite etc.

    (মাহবুব নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম।মাহবুব নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ মাহবুব শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ।মাহবুব নামের বাংলা অর্থ হলো -- পছন্দনীয়, আদরের, প্রিয় ইত্যাদি ।) 

    আরও পড়ুনঃ রুপা নামের অর্থ কি

    Mahbub name meaning in Islamic 

    The name Mahbub is a very beautiful Islamic name. The name Mahbub is usually named after boys. Because the word is a male gender word. The Islamic meaning of the name Mahbub is-- Favorite, cherished, favorite etc.


    Mahbub namer orrtho ki 

    Mahbub namer orrtho hocche - Pochondoneeyo , Adorer , Priyo.


    Mahbub namer ortho ki 

    Mahbub namer ortho holo - Pochondoneeyo , Adorer , Priyo.


    Mahbub ortho ki 

    Mahbub ortho holo - Pochondoneeyo , Adorer , Priyo.


    Mahabub namer ortho ki 

    Mahabub namer ortho holo - Pochondoneeyo , Adorer , Priyo.


    Mahbub নামের অর্থ কি 

    মাহবুব নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম।মাহবুব নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মাহবুব মনির শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। মাহবুব নামের অর্থ হলো -- পছন্দনীয়, আদরের, প্রিয় ইত্যাদি ।

    বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com


    মাহবুব নামের অর্থ 

    প্রিয় বন্ধুগণ উপরে মাহবুব নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মাহবুব নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন


    মাহবুব নামের সঠিক বানান কি 

    মাহবুব নামের সঠিক ইংরেজি বানান হল -- MAHBUB / MAHABUB


    মাহবুব অর্থ কি

    বন্ধুগণ মাহবুব নামটি  খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে মাহবুব নামটি অন্যতম একটি নাম। মাহবুব অর্থ হলো -- পছন্দনীয়, আদরের, প্রিয় ইত্যাদি ।


    মাহাবুব নামের অর্থ কি

    বন্ধুগণ মাহবুব নামটি  খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে মাহবুব নামটি অন্যতম একটি নাম। মাহবুব অর্থ হলো -- পছন্দনীয়, আদরের, প্রিয় ইত্যাদি ।


    মাহবুব নামের অর্থ কী

    বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে মাহবুব নামটি অন্যতম একটি নাম। মাহবুব নামের অর্থ হলো -- পছন্দনীয়, আদরের, প্রিয় ইত্যাদি ।


    মাহবুব নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য

    প্রত্যেকটি নামের অর্থের একটি আলাদা চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। তবে এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের ব্যক্তিগত চরিত্রগত বৈশিষ্ট্যের মিল নাও থাকতে পারে। তাই এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য দিয়ে মানুষকে বিচার করা একেবারেই অনুচিত। মাহবুব নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


    স্বাভাবিক 75 শতাংশ -- আধুনিক 74 শতাংশ

     সক্রিয় 72 শতাংশ -- উদার 67 শতাংশ 

    উপযুক্ত 59 শতাংশ -- আনন্দদায়ক 57 শতাংশ

     ভাগ্যবান 54 শতাংশ -- গুরুতর 43 শতাংশ

     সৃজনশীল 41 শতাংশ -- মনোযোগী 40 শতাংশ

     বন্ধুত্বপূর্ণ 31 শতাংশ -- অস্থির 29 শতাংশ ইত্যাদি।


    মাহবুব নাম দিয়ে যুক্ত কিছু নাম


    মাহবুব ইসলাম-- মাহবুব রহমান -- মাহবুব শেখ

    মাহবুব হক-- মাহবুব খান-- মাহবুব চৌধুরী

    মাহবুব মাহমুদ -- মাহবুব আহ্মেদ -- মোহাম্মদ মাহবুব

    মাহবুব তালুকদার -- মাহবুব উদ্দিন -- মাহবুব সরকার 

    মাহবুব রয় -- মাহবুব শিকদার -- মাহবুব মোল্লা

    মাহবুব মির্জা -- আব্দুল্লাহ আল মাহবুব -- মাহবুব মাতব্বর

    মাহবুব আহ্মেদ  রনি -- মনির মাহবুব

    মাহবুব হোসাইন -- আহসান মাহবুব

    মোঃ মনির রহমান -- কাজি মাহবুব

    মাহবুব আনসারী -- মাহবুব শাহা -- মাহবুব জামান

    মাহবুব আজমি -- মাহবুব আমিন



    মাহবুব নামের ছেলেরা কেমন হয়

    প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  

    পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে মাহবুব নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

    পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

    আরও পড়ুনঃ খাদিজা নামের অর্থ কি

    আরও পড়ুনঃ সাইফ নামের অর্থ কি

    মাহবুব নামের অর্থ জানতে চাই 

    বন্ধুগণ যারা মাহবুব নামের অর্থ জানতে চাই লিখে গুগলে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের উদ্দেশ্যে লেখা। উপরে মাহবুব নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি উপায় আলোচনা থেকে মাহবুব নাম সম্পর্কে বা মাহবুব নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন ধন্যবাদ।

    Post a Comment

    নবীনতর পূর্বতন