মিসাইল কি । মিসাইল এর দাম । ব্যালিস্টিক মিসাইল কি । মিসাইল কে আবিষ্কার করেন

মিসাইল কি


মিসাইল কি । মিসাইল এর দাম । ব্যালিস্টিক মিসাইল কি । মিসাইল কে আবিষ্কার করেন যুদ্ধ দামামা বেঁধেছে যদি আমরা শুনি তাহলে মনের মধ্যে ভেসে ওঠে হয়তো কোন মিসাইল হামলা হবে কোন ব্যালেস্টিক মিসাইল হামলা হবে আজকের আর্টিকেলটিতে আমরা জানবো মিসাইল আসলে কি। 


 আমাদের এই আর্টিকেলটিতে তথ্য আমরা উপস্থাপন করব ততগুলো ইন্টারনেট থেকে সংগ্রহিত এবং আমাদের নিজস্ব ভাষায় উপস্থাপিত।


মিসাইল কি


সহজ ভাষায় বললে মিসাইল হচ্ছে এক ধরনের অস্ত্র যা ব্যবহার করে শত্রুপক্ষকে ঘায়েল করা হয়ে থাকে মিসাইল অনেক দূর থেকে নিক্ষেপ করা যায় যার মধ্যে গোলাবারুদ থাকে যা বিস্ফোরণ ঘটানো হয় কোন নির্দিষ্ট স্থানে।

ব্যালিস্টিক মিসাইল কি


 সাধারণত শত্রুপক্ষের কোন স্থান ধ্বংস করার জন্য শত্রু পক্ষের কোনো স্থাপনা ধ্বংস করার জন্য শত্রুপক্ষের কোন নির্দিষ্ট স্থানে থাকা সকল কিছুকে ধ্বংস করার জন্য মিসাইল বিস্ফোরণ ঘটানো হয়ে থাকে।


ব্যালিস্টিক মিসাইল কি


সংঘটিত ভাবে ব্যালেস্টিক মিসাইল কি এ সম্পর্কে আমরা সঠিক কোন প্রশ্নের উত্তর সংগ্রহ করতে পারেনি তবে ব্যালিস্টিক মিসাইল অনেক দূর থেকে নিক্ষেপ করা যায় এবং এগুলো অনেকটা শক্তিশালী থাকে।

মিসাইল কে আবিষ্কার করেন


 যা শত্রুপক্ষের স্থাপনা গুঁড়িয়ে দেয়ার জন্য কাজ করা হয়ে থাকে যা শত্রুপক্ষের স্থাপনাকে গুরিয়ে দিতে পারে।


মিসাইল এর দাম


অস্ত্র ও গোলাবারুদ ক্রয় করার জন্য বিভিন্ন ধরনের চুক্তি সম্পাদন হয়ে থাকে তবে একটি মিসাইল এর দাম কত এর সম্পর্কে সঠিক তথ্য পাওয়া যায়নি বা আমরা সংগ্রহ করতে পারেনি তবে মিসাইল এর মান প্রতিরোধে শক্তি সক্ষমতা ভেদে এগুলোর দাম কম বেশি হতে পারে।


মিসাইল কে আবিষ্কার করেন 


মিসাইল কে আবিষ্কার করেছিলেন সে সম্পর্কে আমরা সঠিক কোনো তথ্য সংগ্রহ করতে পারেন আপনার কাছে এ সংক্রান্ত সঠিক কোন তথ্য থাকলে সেটি দিয়ে আপনি আমাদেরকে সহায়তা করতে পারেন

Post a Comment

নবীনতর পূর্বতন