মেলামাইন পলিমারের মনোমার কি

মেলামাইন পলিমারের মনোমার কি


মেলামাইন পলিমারের মনোমার কি অনেকেই এই প্রশ্নের উত্তরটি জানতে চেয়ে google এ সার্চ করে থাকেন বিভিন্ন মাধ্যম থেকে এই প্রশ্নের উত্তরটা জানতে চেয়ে থাকেন তো চলুন আর্টিকেলটির দ্বিতীয় অংশেই প্রশ্নের উত্তরটি দেয়া রয়েছে দেখে নেয়া যাক। Gazivai.com এ - মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


মেলামাইন পলিমারের মনোমার কি


মেলামাইনের থালা-বাসন, বৈদ্যুতিক সুইচ বোর্ড, কার্পেট, পিভিসি পাইপ, পলিথিনের ব্যাগ, পাটের ব্যাগ, সিল্কের বা উলের কাপড়, সুতি কাপড়, নাইলনের সুতা, রাবার-এসব জিনিস আমাদের খুবই পরিচিত ও বহুল ব্যবহৃত। এরা সবাই পলিমার। পলিমার (Polymer) শব্দটি এসেছে দুটি গ্রিক শব্দ পলি (Poly) ও মেরোস (Meros) থেকে, যার অর্থ হলো যথাক্রমে অনেক (Many) ও অংশ (Part)| অর্থ্যাৎ অনেকগুলো একই রকম ছোট ছোট অংশ একের পর এক জোড়া লাগালে যে একটি বড় জিনিস পাওয়া যায়, তাই পলিমার।

মেলামাইন পলিমারের মনোমার কি


আমাদের আর্টিকেলটিতে আমরা যে সকল তথ্য তুলে ধরেছি তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন কিংবা জিজ্ঞাসা থাকলে সেটি আপনি আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন আপনার মূল্যবান মন্তব্য আপনাদের জন্য প্রয়োগ হবে।

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম দাম জেনে নিন

আরও পড়ুন: সর্দির ১০ টি ভালো ঔষধ নাম

আরো পড়ুনঃ ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম


Post a Comment

নবীনতর পূর্বতন