কোন শ্যাম্পু চুল পড়া বন্ধ করে

কোন শ্যাম্পু চুল পড়া বন্ধ করে


কোন শ্যাম্পু চুল পড়া বন্ধ করে চুল পড়া বন্ধ করে এরকম বিজ্ঞাপন দিয়ে শ্যাম্পু বিক্রি করা হলেও আদতে এগুলো তেমন একটা চুল পড়া বন্ধ করতে পারেনা। এটি আমাদের সংগৃহীত তথ্যের মতে চুল পড়া বন্ধ করার জন্য কোন কার্যকরী শ্যাম্পু এখন পর্যন্ত পাওয়া যায়নি। Gazivai.com এ মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


তবে চুল পড়া রোধ করতে বা চুলের খুশকি দূর করতে কিছু শ্যাম্পু অনেকেই সাজেস্ট করে থাকে আপনি চাইলে এই শ্যাম্পু গুলো ব্যবহার করে দেখতে পারেন এগুলো আপনার জন্য কতটা কার্যকরী।


যদিও এই সম্পর্ক গুলো সম্পর্কে তথ্য আমরা ইন্টারনেট থেকে সংগ্রহ করে আপনাদের কাছে উপস্থাপন করেছি তাই এই সম্পর্ক গুলো ব্যবহারে আপনি শতভাগ চুল পড়া রোধ করতে পারবেন কিনা কিংবা আপনার মাথার খুশকি শতভাগ দূর হবে কিনা সে বিষয়ে আমরা কোন সঠিক তথ্য বা রিভিউ সংগ্রহ করতে পারেনি। Gazivai.com এ - মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন

কোন শ্যাম্পু চুল পড়া বন্ধ করে


তো চলুন তবু দেখে নেয়া যাক আমাদের সংগৃহীত চুল পড়া রোধ করার জন্য কয়েকটি শ্যাম্পু সম্পর্কে বিস্তারিত তথ্য।


কোন শ্যাম্পু চুল পড়া বন্ধ করে


ক্লিয়ার অ্যান্টি হেয়ারফল শ্যাম্পুর লেভেলে দেয়া ইনগ্র্যাডিয়েন্ট লিস্টে Zinc pyrithione দেখে খুশিই হলাম। যেহেতু ইউনিলিভার বিশ্বজুড়ে অনেক নামীদামি কোম্পানি তাই আশাকরি Zinc pyrithione সঠিক মাত্রাই ব্যবহার করা হয়েছে। শ্যাম্পুটি ব্যবহার করে আমি মোটামুটি সন্তুষ্ট। বোনাস হিসেবে প্রতিবার চুল শুকানোর পর দেখি চুলের ভলিউমটাও একটু বেড়েছে।

কোন শ্যাম্পু চুল পড়া বন্ধ করে


যেভাবে ব্যবহার করেছিঃ

শ্যাম্পুটিকে অন্য সব শ্যাম্পুর মতই ব্যবহার করেছি । ভেজা চুল ও স্ক্যাল্পে পরিমাণমত শ্যাম্পু নিয়ে, আঙ্গুলের ডগা দিয়ে ২-৩ মিনিট ম্যাসাজ করে নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলেছি এবং প্রতিবার ব্যবহারের পর-পরই ক্লিয়ারের কন্ডিশনারও ব্যবহার করেছি। কেননা প্রত্যেকটি শ্যাম্পুই তার কন্ডিশনারের সাথে বেস্ট কাজ করে এবং এটার ক্ষেত্রেও ব্যতিক্রম নয়।


ভালো ফলাফল পেতে নিয়মিত শ্যাম্পু ব্যবহারের পাশাপাশি যে অভ্যাসগুলো করা জরুরীঃ

-পরিমিত ঘুম, ৮-১০ ঘণ্টা।

-প্রচুর পানি পান করা।

-দুশ্চিন্তামুক্ত থাকা।

-চিরুনি, তোয়ালে ও বালিশের কভার পরিষ্কার রাখা।


লিখেছেনঃ রোজা স্বর্ণা

প্রিয় পাঠক আমরা আগেই বলেছি আজকের আর্টিকেলটিতে চুল পড়া দূর করার জন্য কার্যকরী শ্যামপুর সম্পর্কে আমরা যে তথ্য তুলে ধরেছি সেগুলো সংগ্রহীত আমরা কোন শ্যাম্পু সংগ্রহ করতে পারিনি যে এটা ১০০% চুল পড়ে রোধ করতে সহায়তা করতে পারে।


 তবে চুল পড়া রোধ করার জন্য আপনি ঘরোয়া কিছু পদ্ধতি ব্যবহার করতে পারেন ঘরোয়া পদ্ধতিতে আপনি চুল পড়া রোধ করতে পারেন আশা করি ঘরোয়া পদ্ধতি গুলো ব্যবহার করার মাধ্যমে আপনি খুব সহজে চুল পড়া সমস্যার সমাধান করে নিতে পারবেন।


 আপনার যদি চুল পড়া সমস্যা অতি প্রকট হয়ে থাকে তাহলে আপনি পেঁয়াজ বেটে পেঁয়াজের রস মাথায় লাগিয়ে রাখতে পারেন এতে আশা করি আপনার চুল পড়া অনেকটাই রোদ হবে এছাড়া বিভিন্ন পদ্ধতি অনুসরণ করতে পারেন যদিও আমাদের আজকের আর্টিকেলটি ছিল চুল পড়া রোধ করা সম্পূর্ণ নাম সম্পর্কিত ?

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম দাম জেনে নিন

আরও পড়ুন: সর্দির ১০ টি ভালো ঔষধ নাম

আরো পড়ুনঃ ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম


Post a Comment

নবীনতর পূর্বতন