সিদরাতুল মুনতাহা নামের অর্থ কি

 

সিদরাতুল মুনতাহা নামের অর্থ কি

প্রিয় পাঠক বন্ধুগণ আজকের আর্টিকেলটিতে আমি আপনাদেরকে জানাবো সিদরাতুল  নামের অর্থ সম্পর্কে সিদরাতুল মুনতাহা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচে সম্পূর্ন পোস্ট পড়ুন এছাড়া যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন 

আরো পড়ুনঃ হুমায়রা নামের অর্থ কি

 আরো পড়ুনঃ সূরা বাকারার শেষ দুই আয়াত

অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করেন বা অনলাইনে কেনাকাটা করে থাকেন তাহলে বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পাইকারি মূল্যে পাইকারী ও খুচরা পণ্য ক্রয় করতে পারেন গাজী ভাই ডট কম ওয়েব সাইটে 

সিদরাতুল মুনতাহা নামের অর্থ কি


সিদরাতুল-মুনতাহা (আরবি: سِـدْرَة الْـمُـنْـتَـهَى‎‎ ; "প্রান্তস্থিত কুলবৃক্ষ") হল একটি বিশাল রহস্যময় কুল গাছ বা সিদর গাছ যা সপ্তম আসমানের প্রান্ত পর্যন্ত বিস্তৃত, ইসলামি বিশ্বাস অনুসারে, সেই সীমানার পরে কোনও সৃষ্টিই অতিক্রম করতে পারে না। ইসরা ও মেরাজের সময় মুহাম্মদই একমাত্র এটি অতিক্রমের অনুমতি পান।

আরো পড়ুনঃ বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রীর নাম কি

আরো পড়ুনঃ সূরা আল কাফিরুন

সিদরাতুল মুনতাহা নামের অর্থ কি

সিদরাতুল মুনতাহা নামটি খুবই সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় মেয়ে শিশুদের নাম । সিদরাতুল মুনতাহা নামের অর্থ হলো – প্রান্তস্থিত কুল বৃক্ষ, শেষ প্রান্তের বরই গাছ, শেষ প্রান্তের সিদর, সর্বোচ্চ সীমানার কুল গাছ ইত্যাদি। 

সিদরাতুল মুনতাহা নামের ইসলামিক অর্থ কি

সিদরাতুল মুনতাহা নামটি একটি আধুনিক নাম । যারা মেয়ে সন্তানের জন্য আধুনিক জনপ্রিয় মর্ডান নাম খুঁজছেন তারা সিদরাতুল মুনতাহা নামটি ভেবে দেখতে পারেন।


সিদরাতুল মুনতাহা নামের ইসলামিক অর্থ কি

তোমার নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম ।সিদরাতুল মুনতাহা শব্দটি মূলত একটি আরবি শব্দ ।ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে ।কোন সন্তান জন্ম নিলে সাত দিনের মাথায় আকিকা দিয়ে নাম রাখা উচিত ।

সিদরাতুল মুনতাহা নামের মেয়েরা কেমন হয়

হাদীসে এসেছে আল্লাহতালা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলো কে সুন্দর ও অর্থবহ করে রাখ ।


সিদরাতুল মুনতাহা নামের আরবি অর্থ কি 

সিদরাতুল মুনতাহা নামটি একটি আরবি নাম অর্থাৎ সিদরাতুল মুনতাহা শব্দটি আরবি শব্দ।সিদরাতুল মুনতাহা নামের আরবি অর্থ বিশাল রহস্যময় কুল গাছ।



Sidratul Muntaha Namer orrtho ki

সিদরাতুল মুনতাহা নামের অর্থ – বিশাল রহস্যময় কুল গাছ ।



সিদরাতুল মুনতাহা নামের অর্থ

সিদরাতুল মুনতাহা নামের অর্থ সম্পর্কে ইতিমধ্যে উপরে আলোচনা করা হয়েছে আশাকরি উপর আলোচনা থেকে সিদরাতুল মুনতাহা নামের অর্থ কি জেনে গেছেন ।

সিদরাতুল মুনতাহা নামের অর্থ আমরা ইন্টারনেট থেকে সংগ্রহ করেছি ।আপনাদের যদি ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের প্রিয় সন্তানের নাম অথবা পরিচিত সন্তানের নাম মুনতাহা রাখতে পারেন ।

এছাড়া নামটি ভালো লেগে থাকে বা অর্থ টি যদি আপনাদের পছন্দ হয়ে থাকে তাহলে আপনি আপনার বন্ধুদের মধ্যে শেয়ার করতে পারেন এছাড়াও আজকের আর্টিকেলটি আর্টিকেলটি সম্পর্কে যদি আপনার কোন মন্তব্য থাকে তাহলে আপনি আপনার মূল্যবান মতামত আমাদের মন্তব্য অপশনে গিয়ে আমাদেরকে জানিয়ে দিতে পারেন 


সিদরাতুল মুনতাহা নামের মেয়েরা কেমন হয় 

নাম দিয়ে মানুষকে বিচার করা উচিত নয় ।মানুষ তার নিজ কর্মগুণে ভালো সফল ও চরিত্রবান হয়ে থাকেন ।কথায় আছে যেমন কর্ম তেমন ফল এর উপর কোন মানুষের চরিত্র নির্ভর করে না ।

এছাড়াও আজকের আর্টিকেলটিতে আরো জানতে পারবেন সিদরাতুল মুনতাহা শব্দের অর্থ কি ? sidratul Muntaha Name Meaning in Bengli ? sidratul Muntaha Namer orrtho ki ?  সিদরাতুল মুনতাহা নামের বাংলা অর্থ কি ? সিদরাতুল মুনতাহা নামের অর্থ নাম কী ইত্যাদি 


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন