নারিকেলের বৈজ্ঞানিক নাম কি

নারিকেলের বৈজ্ঞানিক নাম কি

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে নারিকেলের বৈজ্ঞানিক নাম কি নাম জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক নারিকেলের বৈজ্ঞানিক নাম সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন

সাপের বৈজ্ঞানিক নাম কি 

তেলাপোকার বৈজ্ঞানিক নাম কি 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

নারিকেলের বৈজ্ঞানিক নাম

নারিকেলের বৈজ্ঞানিক নাম

নারিকেল গাছ মূলত পাম গাছ পরিবারের সদস্য এবং সদস্য এবং কোকোস গনের একমাত্র জীবিত প্রজাতি।নারিকেল শব্দটি ধারা পুরো নারিকেলের বীজ ফল সবকিছুকে মিলিয়ে বোঝায় । নারিকেল গাছ বিশ্বের একটি অন্যতম দরকারি গাছ এবং এটিকে প্রায়ই "জীবনের গাছ" হিসাবে উল্লেখ করা হয় ।

নারিকেলের বৈজ্ঞানিক নাম হল Cocos nucifera

মানুষ খাদ্য, জ্বালানী, প্রসাধনী, ভেষজ ঔষধ সরবরাহ, দালান নির্মান সামগ্রী হিসেবে ব্যবহার করে এবং এর রয়েছে আরও নানাবিধ ব্যবহার রয়েছে। নারিকেলের থেকে তৈরি তেল সবথেকে জনপ্রিয় প্রসাধনের তেল । নারিকেল ধর্মীয় সংস্কৃতিতেও তাৎপর্যতা রয়েছে । হিন্দু সম্প্রদায়ে বিভিন্ন বিয়ে অনুষ্ঠান পূজোতে নারিকেলের ব্যাপক ব্যবহার রয়েছে। 

Cocos nucifera এর বাংলা কি

নারিকেলের বৈজ্ঞানিক নাম কি 

নারিকেল একটি অতি জনপ্রিয় পরিচিত মিষ্টি স্বাদযুক্ত ফল । তবে নারিকেল শুধু ফল হিসাবেই নয় নারিকেলের আরো বিভিন্ন রকমের ব্যবহার রয়েছে । জ্বালানি প্রসাধনী ভেষজ ঔষধ দানা নির্মাণ সামগ্রী সহ বিভিন্ন ধরনের ব্যবহার রয়েছে । গ্রাম বাংলার প্রতিটি বাড়ির আঙিনায় নারিকেল গাছের দেখা মেলে । তবে বাণিজ্যিকভাবে ও নারিকেলের চাষ হয়ে থাকে ।

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ tp লিংক রাউটার tp link রাউটার কিনতে এখনোক্লিক করুন

Cocos nucifera এর বাংলা কি 

Cocos nucifera হল নারিকেলের বৈজ্ঞানিক নাম এর বাংলা । নারিকেলের বৈজ্ঞানিক নাম আমরা অনেকেই বিভিন্ন পাঠ্য বইয়ে বিভিন্ন ম্যাগাজিনে পড়েছি তবে এর সঠিক বাংলা অনেকে উচ্চারণ করতে পারেন না নারিকেলের বৈজ্ঞানিক নামের বাংলা অর্থাৎ Cocos nucifera এর বাংলা হল কোকোস নুসিফেরা । 

নারিকেল এর বৈজ্ঞানিক নাম কি


কোকোস নুসিফেরা এর ইংরেজি কি

কোকোস নুসিফেরা হল নারিকেলের বৈজ্ঞানিক নামের বাংলা । নারিকেলের বৈজ্ঞানিক নামের ইংরেজি অর্থাৎ কোকোস নুসিফেরা এর ইংরেজি হল Cocos nucifera


নারিকেলের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

আপনারা যারা নারিকেলের বৈজ্ঞানিক নামের বাংলা জানতে চেয়েছিলেন তাদের জন্য এই আর্টিকেটে নারিকেলের বৈজ্ঞানিক নামে এর বাংলা আমরা ইতিমধ্যে উপরের অংশে তুলে ধরেছি আশা করি আপনি আপনার উত্তরটি উপরের অংশ থেকে দেখে নিয়েছেন ।


নারিকেল এর বৈজ্ঞানিক নাম কি

নারিকেলের বৈজ্ঞানিক নাম এবং বৈজ্ঞানিক নামের বাংলা ইতিমধ্যে আমরা আর্টিকেল উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেলের উপর অংশ থেকে দেখে নিয়েছেন ।

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন      

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

নারিকেলের Scientific নাম কি

প্রিয় পাঠকগণ আপনারা যারা নারিকেলের সাইন্টিফিক নাম জানতে চেয়েছিলেন আর্টিকেলটি তাদের জন্য নারিকেলের সাইন্টিফিক নাম আমরা আর্টিকেলের দ্বিতীয় অংশ বিস্তারিতভাবে তুলে ধরেছি আশা করি দ্বিতীয় অংশ থেকে দেখে নেবেন 


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরো পড়ুনঃ দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

আরো পড়ুনঃ   দিয়ে ছেলেদের ইসলামিক নাম

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন নারিকেলের বৈজ্ঞানিক নাম কি ? নারিকেল এর বৈজ্ঞানিক নাম কি ? নারিকেলের বৈজ্ঞানিক নাম ? নারিকেলের বৈজ্ঞানিক নাম কী ? নারিকেল বৈজ্ঞানিক নাম কি ? নারিকেল এর বৈজ্ঞানিক নাম কী ? নারিকেল এর বৈজ্ঞানিক নাম ? Cocos nucifera এর বাংলা ? নারিকেলের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? নারিকেলের সায়েন্টিফিক নাম কি ? Cocos nucifera এর বাংলা উচ্চারণ ? কোকোস নুসিফেরা এর ইংরেজি কি ? কোকোস নুসিফেরা ইংরেজি কী ? নারিকেলের বৈজ্ঞানিক নাম কি বাংলা ? নারিকেলের বৈজ্ঞানিক নামের উচ্চারণ ইত্যাদি সম্পর্কে

Post a Comment

নবীনতর পূর্বতন