রক্তের যে গ্রুপের মানুষের করোনা আক্রান্তদের স্বাস্থ্যঝুঁকি বেশি

 

  যে রক্তের মানুষের করোনা আক্রান্তদের স্বাস্থ্যঝুঁকি বেশি

করোনাভাইরাস এর দ্বিতীয় মহামারী শুরু হচ্ছে বলে বলছেন বিশেষজ্ঞরা। করোনার মহা প্রকোপে সবাইকে সতর্ক ও সচেতন থাকার পরামর্শ দেয়া হচ্ছে।  রক্তের যে গ্রুপধারী মানুষের করোনা আক্রান্তদের স্বাস্থ্যঝুঁকি বেশি

সাম্প্রতিক গবেষকরা আরেকটি বিষয় লক্ষ্য করে দেখেছেন করনা ভাইরাসে আক্রান্ত রোগী এবং রক্তের গ্রুপের মধ্যে নিবিড় সম্পর্ক রয়েছে। মানুষের জিনগতভাবে 6 শতাংশ মানুষের রক্তের গ্রুপ অত্যন্ত দুর্বল। দুর্বল গ্রুপের মানুষেরা করণা আক্রান্ত হওয়ার ঝুঁকিতে সবচাইতে বেশি। 


রক্তের গ্রুপ এর মধ্যে সবচাইতে বেশিরভাগই আক্রান্ত হয়েছেন "এ" গ্রুপের রক্ত যাদের ।এছাড়াও "এ" পজেটিভ ও "এ" নেগেটিভ গ্রুপধারী দেহের করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকিও রয়েছে অনেক বেশি। 


তবে করণা আক্রান্ত হওয়ার কম ঝুঁকিতে আছেন "ও" গ্রুপধারী লোকেরা, তাই বলে এই গ্রুপের রক্তের লোকেরা সাধারণভাবে চলাচল করলে যে আক্রান্ত হবে না তেমনটা কিন্তু নয়। 


গবেষকরা আরও একটি বিষয় লক্ষ করে দেখেছেন "এ" গ্রুপের রোগীদের ক্ষেত্রে অক্সিজেন কিংবা লাইফ সাপোর্টে রাখার প্রয়োজনে আরও অনেক বেশি। এমনকি করোনায় আক্রান্ত হয়ে মারা যায় আলোকে তালিকায় জিনগত দুর্বল ৬ গ্রুপের লোক বেশি রয়েছে। 


করোনায় আক্রান্ত যেকোনো বয়সের মানুষ হতে পারে তবে শিশুদের এই রোগে আক্রান্তের হার তুলনামূলকভাবে একটু কম। রক্তের গ্রুপের লোক করো না বেশি বা কম আক্রান্ত হোক না কেনো সকলকে সঠিক পরামর্শ মেনে চলার নির্দেশ দেওয়া আছে। 


"এ" গ্রুপের রক্তের লোকদের একটু বেশি সতর্ক থাকলে করোনায় আক্রান্ত হওয়ার হার এবং মৃত্যুর হার অনেকটাই কমবে। আমাদের সকলের উচিত করোনার সকল নির্দেশনা এবং সতর্কতার সঠিকভাবে মেনে চলার।

আরো  খবর পরুনঃ

পুরুষের সেক্স বাড়ানোর ঔষধ biomanix /ব্যায়োমেনিক্স এর  উপকারিতা ?

কোন বয়সে মেয়েদের সেক্স পাওয়ার বেশি থাকে থাকে…….?

পুরুষের সেক্স বাড়ানোর ঔষধ vimax capsule এর দাম কত ?

দিনের কোন সময় নারীদের সেক্স পাওয়ার বেশি থাকে……….


Post a Comment

নবীনতর পূর্বতন