১০ টি জ্বরের ঔষধের নাম ও খাওয়ার নিয়ম

 


জ্বরের ঔষধের নাম , জ্বরের ঔষধের তালিকা , জ্বরের ঔষধের নাম কি কি , জ্বরের ঔষধ খাওয়ার নিয়ম

সাধারণত জ্বর কোন রোগ নয়। ঝড় হচ্ছে অন্য একটি রোগের উপসর্গ মাত্র? তবে অনেক সময় এই লক্ষণগুলো কে চাপা দেয়ার জন্য জ্বরের ঔষধ সেবন করা হয়। 

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

জ্বরের ঔষধ

এছাড়া শরীরের নানা প্রকার হালকা সমস্যা দেখা দিলে জ্বর হতে পারে। জ্বর হলে শরীর গরম হয়ে যায় মার শরীরের তাপমাত্রা অস্বাভাবিকভাবে বেড়ে যায়।

জ্বরের ঔষধ


শরীরের এই অস্বাভাবিক তাপমাত্রাকে স্বাভাবিক মাত্রায় ফিরিয়ে আনার জন্য কিছু সাধারন ঔষধ রয়েছে। এগুলোকে আমরা সাধারণ জ্বরের ঔষধ হিসাবে মনে করি। 


জ্বর নিবারণের জন্য যে সাধারণ জ্বরের ঔষধ গুলো পাওয়া যায় তার মধ্যে একটি জ্বরের ঔষধের নাম নিচে তুলে ধরা হলো। জ্বরের ঔষধ বেশি মাত্রায় সেবন করলে শরীরের ক্ষতি হয় তবে অল্প মাত্রায় জ্বরের ঔষধ ডাক্তারের পরামর্শ ছাড়াও খাওয়া যায় তো চলুন জেনে নিই জ্বরের ঔষধের নাম। 

জ্বরের ঔষধের নাম 

নাপা 

প্যারাসিটামল 

১,Paracetamol,

২,Aspirin, 

৩,Napa

৪,Ace

৫,Ace plus


আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ছবি দেখে নিন

আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম দাম

জ্বরের ঔষধের নাম


৬,Ecosprin

৭,admol 

৮,calpol

৯,pyregsic

১০, Napa extra

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

জ্বরের ঔষধ খাওয়ার নিয়ম


সাধারণত আপনি নাপা প্যারাসিটামল ঔষধগুলো দিনে সর্বোচ্চ চারটি থেকে 6t খেতে পারেন তবে একজন ডাক্তারের পরামর্শে খাওয়া সবচাইতে ভালো। আমাদের পরিচিত নাপা অথবা প্যারাসিটামল ভরা পেটে অথবা খালি পেটে খাওয়া যায়।

জ্বরের ঔষধ খাওয়ার নিয়ম



 তবে যে কোন ঔষধ ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করা সবচাইতে ভালো এতে ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া বা সাইডিফেক্ট তেমন একটা পরিলক্ষিত হয় না।

 তবে প্যারাসিটামল বা নাপা ঔষধ সেবন করলে তেমন পার্শ্ব প্রতিক্রিয়া পাওয়া যায় না তাই জ্বরের ঔষধ হিসেবে আপনি প্যারাসিটামল কিংবা নাপা সহজেই খেয়ে নিতে পারেন।

জ্বরের ঔষধের নাম কি কি


জ্বরের ঔষধের নাম কি সম্পর্কে কয়েকটি নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটিতে তুলে ধরেছি আশাকরি আর্টিকেলটির উপরের অংশ থেকে জ্বরের ঔষধের নাম কি এটি আপনি দেখে নেবেন।

 আপনার নিকটস্থ ঔষধের দোকানে আপনার নিকটস্থ ফার্মেসিতে আপনি সহজেই জ্বরের ঔষধ গুলো পেয়ে যাবেন আমাদের আর্টিকেলটিতে আমরা যে সকল জ্বরের ঔষধ তুলে ধরেছি।

জ্বরের ঔষধের নাম কি কি



 প্রিয় পাঠক জ্বরের ঔষধ সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন বা জিজ্ঞাসা থাকলে সেটি অবশ্যই কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারে আমরা সবসময় পাঠকের মূল্যবান মন্তব্যগুলোকে অধিক গুরুত্বের সাথে বিবেচনা করে থাকে।

জ্বরের ঔষধের তালিকা

 
জ্বর তেমন কোনো ভয়ংকর রোগ নয় তবে অনেক ক্ষেত্রে জোয়ার ভয়ানক সকল রোগের উপসর্গ হিসেবে কাজ করে থাকে তাই আপনাকে অবশ্যই জ্বর হলে সঠিক পরামর্শ ও চিকিৎসা নেয়া অত্যন্ত জরুরি।

 তবে কখনোই ডাক্তারের পরামর্শ ব্যতীত ঔষধ সেবন করবেন না ডাক্তার পরামর্শ ব্যতীত ঔষধ সেবন করলে আপনার পার্শপ্রতিক্রিয়া বা সাইডএফেক্ট সম্ভাবনা অনেক বেশি থাকে


আরো পড়ুনঃ মিনি শেলাই মেশিন মাত্র ৯৯৯ টাকা

  আরো পড়ুনঃ বিনা জামানতে ঋণ দেয় কোন ব্যাংক

আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ  পুরুষের  লিঙ্গ  মোটা করা  বড়  করার  আধুনিক  ঔষধ।


Post a Comment

নবীনতর পূর্বতন