দোয়া ইউনুস । dua yunus

দোয়া ইউনুস


দোয়া ইউনুস । dua yunus

দোয়া ইউনুস বা বিপদ থেকে মুক্তি হওয়ার দোয়া নবী হযরত ইউনুস আলাইহিস সালাম মাছের পেট থেকে এই দোয়া পাঠ করে আল্লাহর কাছে প্রার্থনা করার মাধ্যমে মুক্তি পেয়েছিলেন আজকের আর্টিকেলটিতে আমরা জানবো দোয়া ইউনুস এবং dua yunus এছাড়াও দোয়া ইউনুস বাংলা উচ্চারণ তো চলুন সম্পর্কে জেনে নেয়া যাক


দোয়া ইউনুস

চলুন তাহলে জেনে নেই দোয়া ইউনুস কখন পড়তে হয় দোয়া ইউনুস পড়ার নিয়ম, দোয়া ইউনুস এর ফজিলত সম্পর্কে ধারাবাহিকভাবে তথ্যগুলো আর্টিকেলটি শেষপর্যন্ত পড়ুন তাহলে সকল তথ্য গুলো আপনি জানতে পারবেন।

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন


দোয়া ইউনুস বাংলা

لَا إِلَهَ إِلَّا أَنْتَ سُبْحَانَكَ، إِنِّي كُنْتُ مِنَ الظَّالِمِينَ

 : লা ইলাহা ইল্লা আনতা সুবহানাকা ইন্নি কুনতু মিনাজ জ-লিমিন।

অর্থ : তুমি ছাড়া কোনো মাবুদ নেই, তুমি পবিত্র সুমহান। আমি নিশ্চয়ই জালিমদের দলভুক্ত।


দোয়া ইউনুস কতবার পড়তে হয়

কিন্তু এ দোয়া ইউনুস কখন, কীভাবে এবং কতবার পড়তে হয়? ... দোয়া উইনুস পড়ার নিয়ম হলো মহান আল্লাহর কাছে একান্ত বিনয় ও নম্রতা, একাগ্রতা, পূর্ণ আন্তরিকতা ও ভয়ভীতির মাধ্যমে যাবতীয় বিপদ-আপদ থেকে মহান আল্লাহর কাছে দোয়া করা। এই দোয়াটি সোয়া লক্ষবার অর্থাৎ ১ লক্ষ ২৫ হাজারবার পড়ার মাধ্যমে এটির খতম সম্পূর্ণ হবে।

dua yunus


দোয়া ইউনুস আরবি

لَا إِلَهَ إِلَّا أَنْتَ سُبْحَانَكَ، إِنِّي كُنْتُ مِنَ الظَّالِمِينَ

উচ্চারণ : লা ইলাহা ইল্লা আনতা সুবহানাকা ইন্নি কুনতু মিনাজ জ-লিমিন।

অর্থ : তুমি ছাড়া কোনো মাবুদ নেই, তুমি পবিত্র সুমহান। আমি নিশ্চয়ই জালিমদের দলভুক্ত।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন বড় করার ঔষধ

আরো পড়ুনঃ মেয়েদের স্তন টাইট করার ক্রিম


দোয়া ইউনুস কোন সূরার আয়াত

অত্যন্ত বিনয়-নম্রতা ও কাতরস্বরে আল্লাহর কাছে অনবরত দোয়া করতে শুরু করেছিলেন। তিনি যে দোয়াটি পড়েছিলেন, তা দোয়া ইউনুস নামে সবার কাছে পরিচিত। পবিত্র কোরআনে কারিমে ইউনুস (আ.)- এর নামে একটি সুরা রয়েছে।


দোয়া ইউনুস খতম করার নিয়ম

কিন্তু এ দোয়া ইউনুস কখন, কীভাবে এবং কতবার পড়তে হয়? সমাজে প্রচলিত খতমে ইউনুস উপলক্ষে বিভিন্ন সংখ্যায় এ দোয়া পড়ার কি সঠিক? দোয়া উইনুস পড়ার নিয়ম হলো মহান আল্লাহর কাছে একান্ত বিনয় ও নম্রতা, একাগ্রতা, পূর্ণ আন্তরিকতা ও ভয়ভীতির মাধ্যমে যাবতীয় বিপদ-আপদ থেকে মহান আল্লাহর কাছে দোয়া করা। 


এই দোয়াটি সোয়া লক্ষবার অর্থাৎ ১ লক্ষ ২৫ হাজারবার পড়ার মাধ্যমে এটির খতম সম্পূর্ণ হবে।


দোয়াটি প্রতি ১০০ বার পাঠ করার পর অথবা দোয়া ইউনুস অনেকবার পাঠ করার মাঝে মাঝে এই আয়াতটি একবার বা একাধিকবার পাঠ করবে। দোয়াটি হলো-

فَاسْتَجَبْنَا لَهُ وَنَجَّيْنَاهُ مِنَ الْغَمِّ ۚ وَكَذَٰلِكَ نُنجِي الْمُؤْمِنِينَ

অতপর আমি তাঁর আহবানে সাড়া দিলাম এবং তাঁকে দুশ্চিন্তা থেকে মুক্তি দিলাম। আমি এমনি ভাবে বিশ্ববাসীদেরকে মুক্তি দিয়ে থাকি।' (সুরা আম্বিয়া : আয়াত ৮৭)

এটি স্বভাবিক ভাবে অনেক আলেমগন মিলে অথবা সমাজের মানুষ একত্রিত হয়ে এই দোয়াটি পাঠের মাধ্যমে আল্লাহর কাছে বিপদ আপদ থেকে মুক্তি চেয়ে থাকেন। আবার কেউ যদি একাকী এটির খতম আদায় করতে চায় তাতেও কোন সমস্যা নেই।

আরোপড়ুনঃ 15 দিনে উচ্চতা বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৭০০ টাকায়

আরোপড়ুন:15 দিনে নিজের ওজন কমানোর ঔষধ কিনুন মাত্র ৯০০ টাকায়


দোয়া ইউনুস এর ফজিলত

 আল্লাহর নবী ইউনুস (আ.) এই দোয়া পাঠ করেই আল্লাহর রহমতে মাছের পেট থেকে মুক্তি পেয়েছিলেন। যদি কেউ দোয়া ইউনুস কয়েকবার পড়ে দোয়া করে তার দোয়া কবুল হয়। কেউ যদি বিপন্ন বা বিপদগ্রস্ত অবস্থায় এই দোয়া পাঠ করে, আল্লাহর রহমতে সে বিপদ থেকে উদ্ধার পায়।


দোয়া ইউনুস বাংলা উচ্চারণ

لَا إِلَهَ إِلَّا أَنْتَ سُبْحَانَكَ، إِنِّي كُنْتُ مِنَ الظَّالِمِينَ

উচ্চারণ : লা ইলাহা ইল্লা আনতা সুবহানাকা ইন্নি কুনতু মিনাজ জ-লিমিন।

অর্থ : তুমি ছাড়া কোনো মাবুদ নেই, তুমি পবিত্র সুমহান। আমি নিশ্চয়ই জালিমদের দলভুক্ত।


আর্টিকেলটিতে আমরা নানান প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করেছি মানে দোয়া ইউনুস সম্পর্কিত একজন মানুষ কিছু প্রশ্ন করে থাকে তার মধ্যে গুরুত্বপূর্ণ প্রশ্ন গুলো বাছাই করে আমরা সেগুলোর উত্তর দিয়েছি। 


 আমাদের প্রশ্নগুলো ব্যতীত যদি আপনার মধ্যে কোনো প্রশ্ন জেগে থাকে সেটি অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে লিখে জানাতে পারেন আমাদের তথ্যগুলো ইন্টারনেট থেকে সংগ্রহীত।


 dua yunus

 দোয়া ইউনুস সম্পর্কিত যদি আপনার কোনো আরো প্রশ্ন থাকে বা আমাদেরকে দেয়ার মত কোন পরামর্শ বা উপদেশ থাকে সেটি ও কমেন্টে আমাদেরকে দিতে পারেন আমরা সবসময় আপনার মহা মূল্যবান কমেন্টের মূল্যায়ন করে থাকে।

দোয়া ইউনুস বাংলা উচ্চারণ


 আপনি যদি চান আপনার নিজের কোন লেখা ইন্টারনেটে প্রকাশ করতে অর্থাৎ আমাদের ওয়েবসাইট janbd24.com প্রকাশ করতে তাহলে আমাদের কমেন্টের মাধ্যমে আপনার লেখাটির ইমেইলের মাধ্যমে লেখা টি পাঠিয়ে দিন। 


 আর আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন যেমন পার্সোনাল গোপনীয় পণ্য সামগ্রী যেগুলো আপনি দোকান থেকে ক্রয় করতে সঙ্কোচ বোধ করছেন তাহলে সেগুলো করার জন্য ভিজিট করুন আমাদের ওয়েবসাইট gazivai.com


আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

 

 আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

আরো পড়ুনঃ Ssc এর পূর্ণরূপ কি ? ssc full meaning

 আরো পড়ুনঃ   নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ   নামের মেয়েরা কেমন হয়

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki


Post a Comment

নবীনতর পূর্বতন