শ্রেয়া নামের অর্থ কি । Shreya name meaning in Bengali Islamic and Arabic


শ্রেয়া নামের অর্থ কি

শ্রেয়া নামের অর্থ কি । Shreya namer ortho ki

শ্রেয়া নামের অর্থ কি প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম। Janbobd24.com এর পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই স্বাগতম। আপনারা  প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চাই লিখে Google  এ সার্চ করে থাকেন আজকের আর্টিকেলটিতে যারা শ্রেয়া নামের অর্থ কি জানতে চেয়েছেন তাদের জন্য।  আমরা জানবো শ্রেয়া নামের অর্থ কি? শ্রেয়া নামের ইসলামিক অর্থ কি? শ্রেয়া নামের আরবি অর্থ কি? শ্রেয়া নামের বাংলা অর্থ কি?  এছাড়াও আরোও জানবো Shreya name meaning in BengaliShreya name meaning in IslamicShreya namer ortho ki? Shreya  নামের অর্থ কি? শ্রেয়া নামের অর্থ? শ্রেয়া শব্দের অর্থ কি? শ্রেয়া নামের মেয়েরা কেমন হয়? শ্রেয়া নামটি ইসলামিক নাম কিনা? শ্রেয়া নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? শ্রেয়া নামের সাথে যুক্ত নাম? শ্রেয়া নামের অর্থ কী? শ্রেয়া নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে। 

পৃথিবীর প্রত্যেকটি মানুষের নাম নিয়ে একটি দুর্বলতা রয়েছে। সন্তানের সুন্দর নামের প্রতি আমাদের সকলেরই আলাদা আগ্রহ রয়েছে।  তাই আমরা প্রায় সকলেই গুগলে বিভিন্ন নামের অর্থ জানতে চেয়ে করে থাকি খোঁজাখুঁজি করে থাকি। নিচে নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হলো।শ্রেয়া নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে জীবন নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এবং যে কোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

রনি নামের অর্থ কি

শামীম নামের অর্থ কি

সালমান নামের অর্থ কি

সোহান নামের অর্থ কি

শ্রেয়া নামের অর্থ কি

বন্ধুগণ শ্রেয়া নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। শ্রেয়া নামের অর্থটি নামের মতোই খুবই সুন্দর। শ্রেয়া নামটি সাধারণত ছেলেদের নামে রাখা হয়ে থাকে। কারণ শ্রেয়া শব্দটি একটি স্ত্রী লিঙ্গ শব্দ । শ্রেয়া নামের অর্থ হলো -চমৎকার, লক্ষ্মী ও ভাগ্যবান ইত্যাদি। বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশে নামের ব্যাপক প্রচলন রয়েছে আপনারা যারা শ্রেয়া নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় শ্রেয়া নামটি রাখতে পারেন।

শ্রেয়া নামের ইসলামিক অর্থ কি 

শ্রেয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক আধুনিক জনপ্রিয় নাম ছোট নাম। শ্রেয়া নামের ইসলামিক অর্থ হলো -চমৎকার, ভাগ্যবান ইত্যাদি। মুসলিম পরিবারের সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো।  তাই সন্তানের জন্য সুন্দর ইসলামিক অর্থবহ নাম রাখা আমাদের প্রত্যেকের গুরুত্বপূর্ণ দায়িত্ব।



শ্রেয়া শব্দের অর্থ কি

শ্রেয়া খুব সুন্দর একটি হিন্দি শব্দ। কিন্তু শ্রেয়া নামের উতপত্তি আরবি ভাষা থেকে। শ্রেয়া শব্দটির ধারা শুধুমাত্র মেয়ে শিশুদের নাম রাখা যায়। কারণ শ্রেয়া শব্দটি একটি স্ত্রী বাচক শব্দ । শ্রেয়া শব্দের অর্থ হলো  -চমৎকার, লক্ষ্মী ও ভাগ্যবান ইত্যাদি ।শ্রেয়া শব্দের ভাগ্যবান সংখ্যা ৪। 


শ্রেয়া আরবি অর্থ কি 

শ্রেয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম।মুসলমানদের কাছে আরবি নামের একটা আলাদা গুরুত্ব রয়েছে আর সেটি হল আরবি অক্ষর বা বর্ণ দিয়ে কোন নাম বা কোন ইসলামী সম্প্রদায়ের ব্যক্তির নাম। আধুনিক সময় আমরা সবাই আধুনিক নাম খুঁজে থাকি কিন্তু আমাদের উচিত সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম রাখা। শ্রেয়া শব্দটির যেহেতু একটি আরবী শব্দ তাই এই শব্দটি ধারা শব্দটি ধারা মুসলিম ছেলে মেয়ে শিশুদের নাম রাখা হয়ে থাকে। শ্রেয়া নামের আরবি অর্থ হলো -চমৎকার, লক্ষ্মী ও ভাগ্যবান ইত্যাদি। শ্রেয়া নামটি যেহেতু একটি আরবি ইসলামিক নাম তাই এই নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধিনিষেধ নেই। আপনারা আপনার পরিবারের  রাজকনযার নাম শ্রেয়া রাখতে পারেন।


শ্রেয়া নামের বাংলা অর্থ কি 

শ্রেয়া নামটি খুব সুন্দর একটি বাংলা নাম। বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর বাংলা নাম ও নামের বাংলা অর্থ খুঁজে থাকে। শ্রেয়া নামের বাংলা অর্থ হল -চমৎকার, লক্ষ্মী ও ভাগ্যবান ইত্যাদি । যে কোন ধর্মাবলম্বী্রা শ্রেয়া নামটি রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে শ্রেয়া নামের ব্যাপক প্রচলন রয়েছে। 


 শ্রেয়া নামের হিন্দু অর্থ 

শ্রেয়া শব্দটি মূলত একটি হিন্দি শব্দ যদিও শ্রেয়া শব্দের উৎপত্তি স্থল আরবি। শ্রেয়ার নামটি মুসলিম সম্প্রদায় থেকে হিন্দু সম্প্রদায়ের অনেক বেশি রাখা হয় এছাড়াও হিন্দু সম্প্রদায় ছাড়াও আরো বিভিন্ন সম্প্রদায় শ্রেয়া নামের প্রচলন দেখা যায়। শ্রেয়া নামের হিন্দু অর্থ হলো লক্ষ্মী বা চমৎকার।


Shreya namer ortho ki 

Shreya Namer ortho holo ---comottkar ,lokkhee,vaggoban.( চমৎকার, লক্ষ্মী ও ভাগ্যবান ইত্যাদি)


Shreya Name meaning in Bengali 

Shreya Name meaning in Bengali


The name Shreya is a very beautiful modern popular common name. The name Shreya is named after the girls. The Bengali meaning of the name Shreya is - excellent, lucky, lucky, etc( শ্রেয়া নামটি একটি খুব সুন্দর আধুনিক জনপ্রিয় সাধারণ নাম। শ্রেয়া নামটি মেয়েদের নামে রাখা হয়েছে। শ্রেয়া নামের বাংলা অর্থ হল - চমৎকার, ভাগ্যবান, ভাগ্যবান, ইত্যাদি ..)

রনি নামের অর্থ কি

শামীম নামের অর্থ কি

সালমান নামের অর্থ কি

সোহান নামের অর্থ কি


Shreya name meaning in Islamic 

The name Shreya is a very beautiful modern popular common name. The name Shreya is named after the girls. The islamic meaning of the name Shreya is - excellent, lucky, lucky, etc (শ্রেয়া নামটি একটি খুব সুন্দর আধুনিক জনপ্রিয় সাধারণ নাম। শ্রেয়া নামটি মেয়েদের নামে রাখা হয়েছে। শ্রেয়া নামের ইসলামিক অর্থ হল - চমৎকার, ভাগ্যবান, ভাগ্যবান, ইত্যাদি ..)


শ্রেয়া নামের অর্থ কী

শ্রেয়া নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় ছোট নাম। উপরে শ্রেয়া নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। শ্রেয়া নামের অর্থ হলো-চমৎকার, লক্ষ্মী ও ভাগ্যবান ইত্যাদি।


শ্রেয়া নামের অর্থ 

শ্রেয়া নামটি খুব সুন্দর একটি মেয়ে শিশুর নাম। শ্রেয়া নামের অর্থ হলো -চমৎকার, লক্ষ্মী ও ভাগ্যবান ইত্যাদি। বাংলাদেশ অনেক মেয়ে শিশুর নাম শ্রেয়া রাখা হয়ে থাকে।


শ্রেয়া নামের অর্থ জানতে চাই

শ্রেয়া নাম সম্পর্কের উপর সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশাকরি উপরের আলোচনা থেকে শ্রেয়া নাম সম্পর্ক সম্পর্কে বিস্তারিত জেনে গেছেন।



শ্রেয়া নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য

পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

শ্রেয়া নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --

উপযুক্ত 88 শতাংশ --উদ্বায়ী 88 শতাংশ

 ভাগ্যবান 85 শতাংশ --আধুনিক 85 শতাংশ

 আনন্দদায়ক 80 শতাংশ- স্বাভাবিক 68 শতাংশ

 উদার 67 শতাংশ --সৃজনশীল 61 শতাংশ

 বন্ধুত্বপূর্ণ 48 শতাংশ --মনোযোগী 46 শতাংশ

 সক্রিয় 42 শতাংশ-- গুরুত্বর 32 শতাংশ


শ্রেয়া নামের সাথে যুক্ত কিছু নাম


শ্রেয়া ইসলাম -- শ্রেয়া রহমান 

শ্রেয়া রায় --শ্রেয়া তালুকদার 

শ্রেয়া হক-- শ্রেয়া খান --শ্রেয়া চৌধুরী

 মাহমুদা শ্রেয়া --শ্রেয়া মনি --শ্রেয়া আহমেদ 

শ্রেয়া খানম--শ্রেয়া দাস- শ্রেয়া দে

 শ্রেয়া তাবাসসুম নদী-- শ্রেয়া আক্তার 

শ্রেয়া জামান --তাহাসিন ইসলাম শ্রেয়া 

তুরিন হাসান শ্রেয়া ---সুমাইয়া শ্রেয়া 

মেহজাবিন শ্রেয়া-- শ্রেয়া রানী-- শ্রেয়া শাম্মী

 শ্রেয়া সাহা-- শ্রেয়া সরকার --শ্রেয়া ঘোষ

 জান্নাতুল শ্রেয়া --মালিহা বিনতে শ্রেয়া মনি 

শ্রুতি হাসান শ্রেয়া-- শ্রেয়া চ্যাটার্জি

 শ্রেয়া জাহান ---হৈমন্তিকা শ্রেয়া 

স্নিগ্ধা সাহা শ্রেয়া-- সাদিয়া আফরিন শ্রেয়া

 ফারহা বিনতে শ্রেয়া-- শ্রেয়শী শ্রেয়া --

শ্রেয়া পান্ডে --সামিয়া ইসলাম শ্রেয়া 

শ্রেয়া দত্ত --স্মৃতি হালদার শ্রেয়া --শ্রেয়া হাজরা

 শ্রাবণী আক্তার শ্রেয়া --নওশীন আনজুম শ্রেয়া 


শ্রেয়া নামের  মেয়েরা কেমন হয়

শ্রেয়া নামের  মেয়েরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে শ্রেয়া নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

রনি নামের অর্থ কি

শামীম নামের অর্থ কি

সালমান নামের অর্থ কি

সোহান নামের অর্থ কি


Post a Comment

নবীনতর পূর্বতন