শামীম নামের অর্থ কি । Shamim name meaning in bengali Islamic and Arabic

শামীম নামের অর্থ কি


শামীম নামের অর্থ কি । shamim namer ortho ki

শামীম নামের অর্থ কি? প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম। Janbobd24.com এর পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই স্বাগতম। আপনারা  প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চাই লিখে Google  এ সার্চ করে থাকেন আজকের আর্টিকেলটিতে যারা শামীম নামের অর্থ কি জানতে চেয়েছেন তাদের জন্য।  আমরা জানবো শামীম নামের অর্থ কি? শামীম নামের ইসলামিক অর্থ কি? শামীম নামের আরবি অর্থ কি?শামীম নামের বাংলা অর্থ কি?  এছাড়াও আরোও জানবো  Shamim name meaning in Bengali? Shamim name meaning in Islamic? Shamim  namer ortho ki? Shamim নামের অর্থ কি? শামীম নামের অর্থ? শামীম শব্দের অর্থ কি? শামীম নামের ছেলেরা কেমন হয়? শামীম নামটি ইসলামিক নাম কিনা? শামীম নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? শামীম নামের সাথে যুক্ত নাম? শামীম নামের অর্থ কী ? শামীম নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে। 

পৃথিবীর প্রত্যেকটি মানুষের নাম নিয়ে একটি দুর্বলতা রয়েছে। সন্তানের সুন্দর নামের প্রতি আমাদের সকলেরই আলাদা আগ্রহ রয়েছে।  তাই আমরা প্রায় সকলেই গুগলে বিভিন্ন নামের অর্থ জানতে চেয়ে খোঁজাখুঁজি করে থাকি। নিচে শামীম নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হলো। শামীম নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোনো নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এবং যে কোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।

আরো পড়ুন তামিম নামের অর্থ কি

 আরও পড়ুন শাহীন নামের অর্থ কি

 আরও পড়ুন অভি নামের অর্থ কি 

আরও পড়ুন মোটা হওয়ার উপায় 


 শামীম নামের অর্থ কি

 বন্ধুগণ শামীম নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় ছোট নাম।শামীম নামের অর্থটি শামীম নামের মতোই খুবই সুন্দর। শামীম নামটি সাধারণত ছেলেদের নামে রাখা হয়ে থাকে। কারণ শামীম শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ ।

শামীম নামের অর্থ হলো -সুগন্ধ, সুগন্ধি ও সুবাসিত ইত্যাদি। বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশে শামীম নামের ব্যাপক প্রচলন রয়েছে । আপনারা যারা শামীম নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় শামীম নামটি রাখতে পারেন।


 শামীম নামের ইসলামিক অর্থ কি 

শামীম নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় নাম ছোট  নাম। শামীম নামের ইসলামিক অর্থ হলো - সুগন্ধি ও সুবাসিত ইত্যাদি। মুসলিম পরিবারের সন্তান জন্মের পর পরই সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো।  তাই সন্তানের জন্য সুন্দর ইসলামিক অর্থবহ নাম রাখা আমাদের প্রত্যেকের গুরুত্বপূর্ণ দায়িত্ব।

শামীম শব্দের অর্থ কি

 শামীম খুব সুন্দর একটি ইসলামিক আরবি শব্দ। শামীম শব্দটি মূলত একটি আরবি শব্দ। শামীম শব্দটির ধারা শুধুমাত্র ছেলে মেয়ে শিশুদের নাম রাখা যায়। কারণ শামীম শব্দটি একটি পুরুষ বাচক শব্দ।  শামীম শব্দের অর্থ হলো -সুগন্ধ, সুগন্ধি ও সুবাসিত ইত্যাদি। শামীম শব্দের ভাগ্যবান সংখ্যা। 

শামীম নামের ইসলামিক অর্থ কি


শামীম আরবি অর্থ কি 

শামীম নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম।মুসলমানদের কাছে আরবি নামের একটা আলাদা গুরুত্ব রয়েছে আর সেটি হল আরবি অক্ষর বা বর্ণ দিয়ে কোন নাম বা কোন ইসলামী সম্প্রদায়ের ব্যক্তির নাম। আধুনিক সময় আমরা সবাই আধুনিক নাম খুঁজে থাকি কিন্তু আমাদের উচিত সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম রাখা। শামীম শব্দটির যেহেতু একটি আরবী শব্দ তাই এই শব্দটি ধারা শব্দটি ধারা মুসলিম ছেলে শিশুদের নাম রাখা হয়ে থাকে। শামীম নামের আরবি অর্থ হলো - সুগন্ধ, সুগন্ধি ও সুবাসিত ইত্যাদি। শামীম নামটি যেহেতু একটি আরবি ইসলামিক নাম তাই শামীম নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধিনিষেধ নেই। আপনারা আপনাদের পরিবারের ছোট্ট রাজপুত্রের নাম শামীম রাখতে পারেন।

শামীম নামের বাংলা অর্থ কি 

শামীম নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম হলেও বাংলায় শামীম নামের অনেক গুরুত্ব রয়েছে। বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর বাংলা নাম ও নামের বাংলা অর্থ খুঁজে থাকে। শামীম নামের বাংলা অর্থ হল - সুগন্ধ, সুগন্ধি ও সুবাসিত ইত্যাদি । যে কোন ধর্মাবলম্বীরা শামীম নামটি রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে শামীম নামের ব্যাপক প্রচলন রয়েছে। 


Shamim নামের অর্থ কি

শামীম নামের অর্থ হল - সুগন্ধ, সুগন্ধি ও সুবাসিত ইত্যাদি


Shamim  ortho ki 

Shamim ortho holo --Sughondhi,sughondho ,suvasheto (সুগন্ধ, সুগন্ধি ও সুবাসিত ইত্যাদি)


Shamim Name meaning in Bengali 

The name Shamim is a very popular common name. The name Shamim is usually given to boys. The Bengali meaning of the name Shamim is - fragrant, fragrant and fragrant etc .

(শামীম নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। শামীম নামটি সাধারণত ছেলেদের নামে রাখা হয়ে থাকে। শামীম নামের বাংলা অর্থ হলো - সুগন্ধ, সুগন্ধি ও সুবাসিত ইত্যাদি।)


শামীম নামের সঠিক বানান কি

শামীম নামের সঠিক বানান হল -শামীম SHAMIM

তবে এভাবেও লেখা যায় - samim ,samem ,shamem.


Shamim name meaning in Islamic 

Shamim name meaning in Islamic


The name Shamim is a very popular common name. The name Shamim is usually given to boys. The islamic meaning of the name Shamim is - fragrant, fragrant and fragrant etc .

(শামীম নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। শামীম নামটি সাধারণত ছেলেদের নামে রাখা হয়ে থাকে। শামীম নামের ইসলামিক অর্থ হলো - সুগন্ধ, সুগন্ধি ও সুবাসিত ইত্যাদি।)

শামীম নামের অর্থ কী

 শামীম নামটি খুব সুন্দর একটি  জনপ্রিয় ছোট নাম। উপরে শামীম  নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। শামীম নামের অর্থ হলো--সুগন্ধ, সুগন্ধি ও সুবাসিত ইত্যাদি।


শামীম নামের অর্থ 

শামীম নামটি খুব সুন্দর একটি ছেলে শিশুর নাম। শামীম নামের অর্থ হলো--সুগন্ধ, সুগন্ধি ও সুবাসিত ইত্যাদি। বাংলাদেশ অনেক ছেলে শিশুর নাম শামীম রাখা হয়ে থাকে।


 শামীম নামের অর্থ জানতে চাই

শামীম নাম সম্পর্কের উপরে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশাকরি উপরের আলোচনা থেকে শামীম নাম সম্পর্ক সম্পূরন বিস্তারিত জেনে গেছেন।

 আরও পড়ুন কর্পূর কোথায় পাওয়া যায়

 আরো পড়ুন ইনটিমেট টেন এর কাজ কি 

আরও পড়ুন ব্রণের দাগ দূর করার উপায়



শামীম নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য 

পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

শামীম নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --

উদার 86 শতাংশ --গুরুত্বর 67 শতাংশ

 অস্থির 64 শতাংশ --মনোযোগী 56 শতাংশ

 উপযুক্ত 52 শতাংশ-- আধুনিক ৪৮%

 আনন্দদায়ক 43 শতাংশ --ভাগ্যবান 41 শতাংশ

 সক্রিয় 39 শতাংশ --স্বাভাবিক 38 শতাংশ

 বন্ধুত্বপূর্ণ 26 শতাংশ --সৃজনশীল 19 শতাংশ ইত্যাদি। 


শামীম নামের সাথে যুক্ত কিছু নয়

শামিম ইসলাম-- শামিম রহমান -শামীম গাজী

শামীমা হাওলাদার --শামীম তালুকদার 

শামীম হোসেন --শামীম হক --শামীম তালুকদার

শামীম খান --শামিম চৌধুরি --শামিম রায়

মোঃ শামীম --শামীম আহমদ 

শামীম আল হাসান --শামিম আহ্মেদ 

শামিম শেখ --আব্দুল করিম শামীম

শামিম আহ্মেদ সাগর-- শামীম মিয়া

শামীম সরকার --ইমরান আহ্মেদ শামিম 

শামিম মোল্লা --সামিম মির্জা 

শামিম আহ্মেদ কাজল-- শামীম আজাদ 

আবু রাশেদ শামীম-- ফরহাদ শামিম 

শাকিল ইসলাম শামিম-- শামীম রব্বানী 

শামীম রেজা --এমডি শামীম রানা 

শাহজাদ হোসাইন শামিম-- শামিম কাজি 

শামীম হাসান শাওন --নাইমুর রহমান শামীম

তাইজুল ইসলাম শামীম- তানভির হাসান শামিম

আব্দুল্লাহ আল শামিম --সুলায়মান শামীম


 শামীম নামের ছেলেরা কেমন হয়

শামীম নামের ছেলেরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে শামীম নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।


আযানের দোয়া

 আরো পড়ুন দোয়া কুনুত

আরো পড়ুন শরীফ নামের অর্থ কি

 আরও পড়ুন রাইয়ান নামের অর্থ কি

 আরও পড়ুন কর্পূর কোথায় পাওয়া যায়

 আরো পড়ুন ইনটিমেট টেন এর কাজ কি 

আরও পড়ুন ব্রণের দাগ দূর করার উপায়


 

Post a Comment

নবীনতর পূর্বতন