খাদিজা নামের অর্থ কি । Khadija name meaning in Bengali Islamic and Arabic

 

খাদিজা নামের অর্থ কি
খাদিজা নামের অর্থ কি

খাদিজা নামের অর্থ কি । প্রিয় বন্ধুগণ আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো খাদিজা নামের অর্থ কি ? 


    খাদিজা নামের অর্থ কি । Khadija namer ortho ki


    খাদিজা নামের ইসলামিক অর্থ কি ? খাদিজা নামের আরবি অর্থ কি? এবং খাদিজা নামের বাংলা অর্থ কি? আরও জানবো খাদিজা নামের অর্থ কী? খাদিজা নামের অর্থ? খাদিজা নামের সঠিক বানান  কি? Khadija name meaning in Bengali? Khadija name meaning in Islamic?

    খাদিজা শব্দের অর্থ কি

    আরো পড়ুনঃ চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম সরাসরি কিনতে ক্লিক করুন - এখনই কিনুন

     Khadija namer ortho ki? Khadija ortho ki? Khadija নামের অর্থ কি? খাদিজা শব্দের অর্থ কি ? খাদিজা নামটি ইসলামিক নাম কিনা? খাদিজা নামের মেয়েরা কেমন হয়? খাদিজা নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।পাইকারি দামে কিনতে ভিজিট করুন - https://www.gazivai.com

    আরও পড়ুনঃ কুলসুম নামের অর্থ কি

    খাদিজা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 


    খাদিজা নামের অর্থ কি 

    খাদিজা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। খাদিজা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। খাদিজা নামের অর্থ হলো -নতুন শিশু বা প্রারম্ভিক বেবী ইত্যাদি। বন্ধুরা খাদিজা নামের অর্থটি খাদিজা নামের মতোই সুন্দর 

    তাই আপনারা চাইলে খাদিজা নাম টি রাখতে পারেন। খাদিজা নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই  আপনারা আপনার পরিবারের ছোট রাজকন্যার জন্য খাদিজা নামটি রাখতে পারেন।


    খাদিজা শব্দের অর্থ কি 

    খাদিজা শব্দটি একটি আরবী শব্দ। মেঘলা নামটি কুরআনের ভাষা থেকে এসেছে। খাদিজা নামের দৈর্ঘ্য: ৪ বর্ন এবং ১ শব্দ।খাদিজা নামটি আক্ষরিক অর্থে স্ত্রী লিঙ্গ প্রকাশ করে থাকে।

    তাই খাদিজা নামটি ধারা সুধুমাত্র মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে  খাদিজা শব্দের অর্থ হলো -নতুন শিশু বা প্রারম্ভিক বেবী ইত্যাদি। খাদিজা নামের ভাগ্যবান সংখ্যা---1 ?।

    খাদিজা নামের ইসলামিক অর্থ কি

    আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান হোয়াইটিং ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

    খাদিজা নামের ইসলামিক অর্থ কি 

    মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে।খাদিজা নামের ইসলামিক অর্থ হলো -- নতুন শিশু বা প্রারম্ভিক বেবী ইত্যাদি। খাদিজা নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় আদি নাম। 

    সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে 

    তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো। খাদিজা নামের ইসলামিক অর্থটি খুবই সুন্দর আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম খাদিজা রাখতে পারেন।


    খাদিজা নামটি ইসলামিক নাম কি না

    হা! খাদিজা নামটি একটি ইসলামিক আরবি নাম।

    আরও পড়ুনঃ তাসরিফ নামের অর্থ কি

    আরও পড়ুনঃ হাবিবা নামের অর্থ কি

    খাদিজা নামের আরবি অর্থ কি

    খাদিজা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। মুসলিমরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম খুঁজে থাকেন। 

    আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা খাদিজা নামটির ভেবে দেখতে পারেন।খাদিজা নামের আরবি অর্থ হল- - নতুন শিশু বা প্রারম্ভিক বেবী ইত্যাদি।

    আরও পড়ুনঃ রুহান নামের অর্থ কি

    আরও পড়ুনঃ সাহিল নামের অর্থ কি

    খাদিজা নামের বাংলা অর্থ কি

    বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। মেঘলা নামটি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে।খাদিজা নামের বাংলা অর্থ হলো -নতুন শিশু বা প্রারম্ভিক বেবী ইত্যাদি। খাদিজা নামের  বাংলা অর্থ টি খুবই সুন্দর।  

    তাই যারা নামের সুন্দর বাংলা অর্থ খুঁজছেন তারা খাদিজা নামটি ভেবে দেখতে পারেন। যে কোন ধর্মাবলম্বীরা খাদিজা নামটি রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে খাদিজা নামের ব্যাপক প্রচলন রয়েছে। 


    খাদিজা অর্থ কি

    খাদিজা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে খাদিজা নামটি অন্যতম একটি নাম। খাদিজা নামের অনেকগুলো অর্থ রয়েছে। খাদিজা নামের অর্থ হলো-- নতুন শিশু বা প্রারম্ভিক বেবী ইত্যাদি।


    Khadija name meaning in Bengali 

    The name Khadija is a very beautiful modern popular name. The name Khadija is usually given to girls. The name Khadija means -New baby or early baby etc.

    (খাদিজা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। খাদিজা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে।খাদিজা নামের অর্থ হল - -নতুন শিশু বা প্রারম্ভিক বেবী ইত্যাদি।)


    Khadija name meaning in Islamic

    The name Khadija is a very beautiful modern Islamic popular name. The word Khadija is basically female gender. Therefore, the name Khadija is named after female children. The Islamic meaning of the name Khadija is - New baby or early baby etc.


    Khadija namer ortho ki

    Khadija namer ortho holo ---Notun sisu, pramvik beby .

    আরও পড়ুনঃ রুপা নামের অর্থ কি

    Khadija orrtho ki

    Khadija orrtho holo ---Notun sisu, pramvik beby .


    Khadija নামের অর্থ কি 

    খাদিজা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে খাদিজা নামটি অন্যতম একটি নাম।খাদিজা নামের অনেকগুলো অর্থ রয়েছে। খাদিজা নামের অর্থ হলো-- নতুন শিশু বা প্রারম্ভিক বেবী ইত্যাদি।


    খাদিজা নামের সঠিক বানান কি 

    খাদিজা নামের সঠিক ইংরেজি বানান হলো -- Khadija


    খাদিজা নামের অর্থ কী

    খাদিজা নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে খাদিজা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে খাদিজা নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন

    আরও পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি

    আরও পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

    খাদিজা নামের অর্থ 

    খাদিজা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। উপরে খাদিজা নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে খাদিজা নাম সম্পর্কে জেনে গেছেন।


    খাদিজা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

    পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

    খাদিজা নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


    মনোযোগী 37 শতাংশ-- সক্রিয় 57 শতাংশ

     বন্ধুত্বপূর্ণ 54 শতাংশ-- উদ্বায়ী 81 শতাংশ

    গুরতর 58 শতাংশ---আধুনিক 44 শতাংশ 

     সৃজনশীল 34 শতাংশ--উদার 79 শতাংশ

     স্বাভাবিক 65 শতাংশ-- ভাগ্যবান 39 শতাংশ

     উপযুক্ত 43 শতাংশ--- আনন্দদায়ক 45 শতাংশ ইত্যাদি।


    খাদিজা নামের সাথে যুক্ত কিছু নাম

    খাদিজা ইসলাম -- খাদিজা আক্তার - খাদিজা রহমান 

    খাদিজা হাসান-- খাদিজা খাতুন--খাদিজা বেগম 

    খাদিজা সুলতানা -- খাদিজা চৌধুরী-- খাদিজা খান

    খাদিজা পারাভিন -- খাদিজা শেখ--খাদিজা মাহমুদা

    খাদিজা আহ্মেদ -- খাদিজা আলম-- আফিয়া খাদিজা

    উর্মি আক্তার খাদিজা--খাদিজা নাওয়ার --খাদিজা হক 

    খাইরুন নাহার খাদিজা -- খাদিজা জান্নাত --খাদিজা আহ্মেদ

    জান্নাতুল ফেরদৌস খাদিজা - নুসরাত জাহান খাদিজা 

    শামসুন্নাহার খাদিজা-- খাদিজা হাওলাদার 

    খাদিজা জামান--খাদিজা জান্নাত জারা ইত্যাদি। 

    খাদিজা নামের মেয়েরা কেমন হয়

    খাদিজা নামের মেয়েরা কেমন হয়

     প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  

    পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে খাদিজা নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

    পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

    আরও পড়ুনঃ পপি নামের অর্থ কি

    আরও পড়ুনঃ মেহের নামের অর্থ কি

    খাদিজা নামের অর্থ জানতে চাই 

    বন্ধুগণ যারা খাদিজা নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে খাদিজা নামের অর্থ সম্পর্কে খাদিজা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে খাদিজা নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

    Post a Comment

    নবীনতর পূর্বতন