আসমা নামের অর্থ কি । Asma name meaning in Bengali Islamic and Arabic

আসমা নামের অর্থ কি
আসমা নামের অর্থ কি

আসমা নামের অর্থ কি। প্রিয় বন্ধুগণ আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com  নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো আসমা নাম সম্পর্কে। আসমা নামের অর্থ কি ?


    আসমা নামের অর্থ কি । Asma namer ortho ki 


    আসমা নামের ইসলামিক অর্থ কি? আসমা নামের আরবি অর্থ কি? এবং আসমা নামের বাংলা অর্থ কি? আরও জানবো আসমা নামের অর্থ কী? আসমা নামের অর্থ? আসমা নামের সঠিক বানান  কি? Asma name meaning in Bengali? Asma name meaning in Islamic?

     Asma namer ortho ki ? Asma নামের অর্থ কি?Asma ortho ki? আসমা অর্থ কি?  আসমা শব্দের অর্থ কি? আসমা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? আসমা নামের মেয়েরা কেমন হয়? আসমা নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

    Asma namer ortho ki

    আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান বডি লোশন কিনতে ক্লিক- এখনই কিনুন

    আসমা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। পাইকারি দামে কিনতে ভিজিট করুন - https://www.gazivai.com

    আরও পড়ুনঃ সাইফ নামের অর্থ কি

    আসমা নামের অর্থ কি 

    আসমা নামটি খুব সুন্দর একটি আধুনিক কমন নাম। আসমা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। আসমা নামের অর্থ হলো - উন্নত, উচ্চ, মহান ইত্যাদি। 

    বন্ধুরা আসমা নামের অর্থটি আসমা নামের মতোই সুন্দর তাই আপনারা চাইলে আসমা নাম টি রাখতে পারেন। আসমা নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই  আপনারা আসমা নামটি রাখতে পারেন।

    আরও পড়ুনঃ তাসরিফ নামের অর্থ কি

    আরও পড়ুনঃ হাবিবা নামের অর্থ কি

    আসমা নামটি ইসলামিক নাম কি না

    হা! আসমা নামটি একটি ইসলামিক আরবি নাম।

    আসমা নামের ইসলামিক অর্থ কি

    আরো পড়ুনঃ চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম সরাসরি কিনতে ক্লিক করুন - এখনই কিনুন

    আসমা নামের ইসলামিক অর্থ কি 

    মুসলিম পরিবারের সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম  রাখা প্রতিটি পরিবারের গুরুত্বপূর্ন দায়িত্ব। মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে । সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে ইসলামের তাগিদ দেয়া হয়েছে। 

    ।হাদিসে এসেছে আল্লাহ তালা বলেছেন  কেয়ামতের ময়দানে তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর ও অর্থবহ করে রাখ। আসমা নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় আধুনিক নাম ।

    আসমা নামের ইসলামিক অর্থ হলো -- উন্নত, উচ্চ, মহান । আসমা নামের ইসলামিক অর্থটি খুবই সুন্দর আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম আসমা রাখতে পারেন।

    আসমা নামের আরবি অর্থ কি

    আরো পড়ুনঃ  লম্বা হওয়ার ঔষধ কিনতে ক্লিক- এখনই কিনুন

    আসমা নামের আরবি অর্থ কি

    আসমা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। আসমা নামের উৎপত্তি আরবি ভাষা থেকে। মুসলিমরা সব সময় সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম খুঁজে থাকেন। আসমা নামতে যেহেতু আরবি ভাষা থেকে এসেছে তাই আসমা নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম।

     আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা আসমা নামটির ভেবে দেখতে পারেন। আসমা নামের আরবি অর্থ হল- উন্নত, উচ্চ, মহান।


    আসমা শব্দের অর্থ কি 

    আসমা শব্দটি একটি আরবী শব্দ।আসমা নামটি কুরআনের ভাষা থেকে এসেছে। আসমা নামের দৈর্ঘ্য: 3 বর্ন এবং ১ শব্দ। আসমা নামটি আক্ষরিক অর্থে স্ত্রী লিঙ্গ প্রকাশ করে থাকে। আসমা শব্দের অর্থ হলো - উন্নত, উচ্চ, মহান । 


    আসমা নামের ভাগ্যবান সংখ্যা কতো

    আসমা নামের ভাগ্যবান সংখ্যা -- 7 ?।


    আসমা নামের সঠিক বানান কি 

    আসমা নামের সঠিক ইংরেজি বানান হলো - ASMA / ACHMA


    Asma name meaning in Bengali 

    The name Asma is a very beautiful modern popular name. The name Asma is usually given to girls. The name Asma means - Advanced, high, mahal etc.

    (আসমা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। আসমা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে।আসমা নামের অর্থ হল - উন্নত, উচ্চ, মহান।)


    Asma namer ortho ki

    Asma namer ortho holo ---  Unnoto , Ucco , Mohan.

    আরও পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি

    আরও পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

    Asma ortho ki

    Asma ortho holo --- Unnoto , Ucco , Mohan.


    Asma name meaning in Islamic 

    The name Asma is a very beautiful modern Islamic popular name. The word Asma is basically female gender. Therefore, the name Asma is named after female children. The Islamic meaning of the name Asma is -Advanced, high, mahal etc.


    আসমা নামের বাংলা অর্থ কি

    বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। আসমা নামটি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে। আসমা নামের বাংলা অর্থ হলো -  উন্নত, উচ্চ, মহান ইত্যাদি।আসমা নামের  বাংলা অর্থ টি খুবই সুন্দর।তাই যারা নামের সুন্দর বাংলা অর্থ খুঁজছেন তারা আসমা নামটি ভেবে দেখতে পারেন।


    আসমা অর্থ কি

    আসমা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে আসমা নামটি অন্যতম একটি নাম। আসমা অর্থ হলো -- উন্নত, উচ্চ, মহান । 


    Asma নামের অর্থ কি 

    আসমা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে আসমা নামটি অন্যতম একটি নাম।আসমা নামের অনেকগুলো অর্থ রয়েছে। আসমা নামের অর্থ হলো --  উন্নত, উচ্চ, মহান ইত্যাদি।


    আসমা নামের অর্থ কী

    আসমা নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে আসমা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে আসমা নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন


    আসমা নামের অর্থ 

    আসমা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। উপরে আসমা নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আসমা নাম সম্পর্কে জেনে গেছেন।


    আসমা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

    পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

    আসমা নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো 

    উদার 83 শতাংশ -- সক্রিয় 80 শতাংশ 

    সৃজনশীল 79 শতাংশ -- উপযুক্ত 74 শতাংশ 

    ভাগ্যবান 69 শতাংশ -- গুরুতর 58 শতাংশ 

    বন্ধুত্বপূর্ণ 57 শতাংশ -- উদ্বায়ী 52 শতাংশ

     স্বাভাবিক 50 শতাংশ -- আধুনিক 48 শতাংশ 

    মনোযোগী 41 শতাংশ -- আনন্দদায়ক 29 শতাংশ ইত্যাদি। 


    আসমা নামের সাথে মিলিয়ে কিছু নাম


    আসমা ইসলাম -- আসমা আক্তার -- আসমা হাসান

    আসমা রহমান -- আসমা খাতুন -- আসমা বেগম 

    আসমা সুলতানা -- আসমা চৌধুরী  -- আসমা খান

    আসমা পারাভিন -- আসমা শেখ -- আসমা মাহমুদা

    আসমা আহ্মেদ -- আসমা আলম -- শামসুন্নাহার আসমা

    আসমা নাওয়ার -- আসমা হক -- আফিয়া আসমা

    হুমায়ারা আসমা -- আসমা বিনতে তাবাসসুম

    জান্নাতুল ফেরদৌস আসমা -- নুসরাত জাহান আসমা

    আসমা উর্মি -- আসমা জামান -- আসমা হাওলাদার 

    আসমা তাবাসসুম -- আসমা ফারিয়া

    আসমা আদৃত -- সিদরাতুল আসমা 

    আসমা তাসনিম -- আসমা আহমেদ ঐশী 

    আসমা আফরিন -- আসমা জান্নাত জারা ইত্যাদি। 

    আসমা নামের মেয়েরা কেমন হয়

    আসমা নামের মেয়েরা কেমন হয়

     প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। 

    উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে আসমা নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

    আরও পড়ুনঃ রুহান নামের অর্থ কি

    আরও পড়ুনঃ সাহিল নামের অর্থ কি

    আসমা নামের অর্থ জানতে চাই 

    বন্ধুগণ যারা আসমা নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে আসমা নামের অর্থ সম্পর্কে আসমা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আসমা নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।


    Post a Comment

    নবীনতর পূর্বতন