রোমানিয়া যেতে কত টাকা লাগে । Romania jete koto taka lage

 

রোমানিয়া যেতে কত টাকা লাগে
রোমানিয়া যেতে কত টাকা লাগে

প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম https://www.janbobd24.com এর পক্ষ থেকে আপনাদেরকে জানাই সুস্বাগতম। বন্ধুগণ আজকের আর্টিকেলটিতে আমরা জানবো রোমানিয়া যেতে কত টাকা লাগে? রোমানিয়া ভিসা? রোমানিয়া দেশ? রোমানিয়ার বেতন কেমন? রোমানিয়া দেশ কেমন? 

    রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা

    রোমানিয়া মানচিত্র? রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায়? রোমানিয়ার মেয়েরা কেমন?রোমানিয়া ভিসা 2021 ? রোমানিয়া ভিসা 2022 ? রোমানিয়া ভিসা চেক ? ইত্যাদি রোমানিয়ার আরও বিভিন্ন বিষয় সম্পর্কে।

    রোমানিয়া ভিসা

    বন্ধুরা রোমানিয়া সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিতভাবে সঠিক তথ্য পেতে হলে নিচের সম্পূর্ণ পোস্টটি পড়ুনএছাড়া বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পাইকারি মূল্যে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com

    আরও পড়ুনঃ তাসরিফ নামের অর্থ কি

    আরও পড়ুনঃ হাবিবা নামের অর্থ কি

    রোমানিয়া যেতে কত টাকা লাগে

    বর্তমান সময়ে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে আনুমানিক খরচ হতে পারে 8 থেকে 9 লাখ টাকা। এটি একটি ধারণা মাত্র তবে এর  কম বা বেশি হতে পারে।

     বাংলাদেশ থেকে  কাজের জন্য কিংবা ব্যবসার জন্য যারা রোমানিয়া যেতে চাইছেন তাদের কাছে এখন রোমানিয়ার ভিসা পাওয়া স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে। কেননা ইউরোপের এই দেশটি খুব শীঘ্রই সেনজেন এ থাকবে। তবে রোমানিয়া থেকে অন্যান্য সেনজেন দেশে যাওয়া খুবই সহজ। মধ্যপ্রাচ্যের চাকরির বাজারে নতুন লোক নিয়োগ দেয়া বন্ধ করে দেয়া হয়েছে তাই অভিবাসনের প্রার্থীরা স্বাভাবিকভাবেই রোমানিয়ার দিকে ঝুঁকে পড়েছে।


    কেননা এটি নির্ভর করে গ্রাহকের সাথে চুক্তির ধরণ এবং অন্যান্য খরচ এর উপর নির্ভর করে তাছাড়া সময়ও পরিবর্তিত হয়ে থাকে তাই।মোট খরচের মধ্যে রয়েছে ওয়ার্ক পারমিট ভিসা জনবল এবং বিমানের টিকিট সহ।

    রোমানিয়ার মেয়েরা কেমন হয়

    রোমানিয়া ভিসা

     বর্তমান সময়ে করণা মহামারীর কারণে ইউরোপের ধনী দেশগুলোতে ভিসা পাওয়া খুবই কঠিন। তাছাড়াও মধ্যপ্রাচের শ্রমবাজার সংকুচিত হয়ে আসায় শেঙ্গেন অঞ্চলের বাইরে থাকা ইউরোপের দেশগুলোতে বাংলাদেশিদের আসার প্রবণতা বেড়েছে অনেক। যার মধ্যে অন্যতম রয়েছে রোমানিয়া।

     করোনা মহামারীতে ইউরোপ এবং মধ্যপ্রাচ্যসহ বেশিরভাগ দেশে ভিসা নিয়ে খুব কাড়াকাড়ি চলছে। এর মধ্যে দূতাবাস খোলা, ভিসার ধীরগতির কারনে বাংলাদেশ থেকে নতুন নতুন দেশের শ্রমজীবী বাজারে  প্রবেশের চেষ্টা চলছে নানা উপায়ে। 

    আরও পড়ুনঃ সৌদি আরবের ১ রিয়াল বাংলাদেশের কত টাকা

    আরও পড়ুনঃ ওমান ১ টাকা বাংলাদেশের কত টাকা

    রোমানিয় সহ পূর্ব ইউরোপ, বলকান অঞ্চলের দেশ এবং আলবেনিয়া হয়ে ইউরোপে প্রবেশের ব্যাপক প্রচেষ্টা লক্ষ্য করা যায় আজকাল।  তবে এদের মধ্যে কতজন সঠিক তথ্য নিয়ে আসেন এবং কতজন বৈধভাবে কাজ করার জন্য আসেন তা নিয়ে ব্যাপক সংশয় দেখা দিয়েছে। দেখা যায় এদের মধ্যে অধিকাংশই অবৈধভাবে যায়।


    রোমানিয়া যেতে কত বয়স লাগে

    রোমানিয়া যেতে সাধারণত 20 থেকে 40 বছরের মধ্যে হলে  চাকরির ভিসার জন্য আবেদন করা যায় তবে অনেক ক্ষেত্রে কিছু কম হলেও চলে। নির্দিষ্ট বয়স নেই তবে 20 বছরের নিচে আবেদন করা যায় না।

    আরও পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি

    আরও পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

    রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা

    রোমানিয়ার মুদ্রা কে সাধারণত রমানিয়ান লেও বলে ( Romanian Leo)। বাংলাদেশের 1 টাকা সমান রোমানিয়ার 19. 20 LeoLeo। আচ্ছা বাংলাদেশের মুদ্রার আন্তর্জাতিক মানের তুলনায় রোমানিয়ার মুদ্রা আন্তর্জাতিক মান বেশি।


    রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায়

     মধ্যপ্রাচ্য বা এশিয়ার যেকোনো দেশের তুলনায় ইউরোপ কান্ট্রিতে  দক্ষ শ্রমিকের হার অনেক বেশি। ইউরোপ কান্ট্রি তে সাধারণত উচ্চ দক্ষ বা উচ্চ দক্ষ কর্মীর জন্য সবসময় উন্মুক্ত থাকে। তবে নিম্ন কক্ষ বা কর্মদক্ষ কর্মীরাও গিয়ে থাকেন। 

    কাজের প্রয়োজনীয় অনুযায়ী সাধারণত বিভিন্ন আফ্রিকানদের সাথে যৌথ সরকারের চুক্তির মাধ্যমে মৌসুমী কৃষি ভিসায় পূরণ করা হয়ে থাকে। যার মধ্যে রয়েছে আলবেনিয়া, আলজেরিয়া, মরক্কো। ইতালি  ফ্রান্স, স্পেন, গ্রীস সহ অনেক দেশে কৃষি গবেষক বেশ কয়েকটি খাতে শ্রম সংকট মোকাবেলায় করছে।

    আরও পড়ুনঃ ইসমাইল নামের অর্থ কি

    আরও পড়ুনঃ সায়মা নামের অর্থ কি 

    এছাড়াও বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও ভারত থেকে অনেক লোক ওয়ার্ক পারমিট ভিসা ইউরোপ আসে। সেনজেন দেশ গুলোর মধ্যে মালটা,  পোল্যান্ড,  পর্তুগাল সাম্প্রতিক বছরগুলোতে বেশ কয়েকটি ওয়ার্ক পারমিট ভিসা ইস্যু করছে। তবে এসব ভিসায় প্রবেশের হার বর্তমানে খুবই কম।

    অন্যদিকে সেনজেন এলাকার বাইরে ইউরোপের অনেক দেশে বাংলাদেশিরা কয়েক বছর ধরে ব্যবসায়িক ভিসায় গিয়ে থাকেন।।

    রোমানিয়াতে দেশগুলোর মধ্যে একটি হলো রোমানিয়ার দক্ষিণ পূর্ব ইউরোপের একটি দেশে। 2006 সাল থেকে ইউরোপীয় ইউনিয়নের পূর্ণ সদস্য ছিল। তবে বর্তমানে সেনজেন এলাকায় যোগ দিতে চাইছে বুখারেস্ট আয়তনের ভিত্তিতে ইউরোপের নবম বৃহত্তর দেশের একটি রাজ্য।

    আরও পড়ুনঃ লন্ডনের ১ টাকা বাংলাদেশের কত টাকা

    আরও পড়ুনঃ ইন্দোনেশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

    রোমানিয়া ভাষা

    রোমানিয়া সরকারি ভাষা রোমানীয়। রোমানের বেশিরভাগ মানুষই রোমানীয় ভাষায় কথা বলে।


    রোমানিয়ার মেয়েরা কেমন হয়

    রোমানিয়ার মেয়েরা খুব অত্যাধুনিক এখানকার। রোমানিয়ার মেয়েরা সাজগোজ করতে খুবই পছন্দ করেন। এখানকার মেয়েরা মেকআপ আর লিপস্টিকের প্রতি অতিরিক্ত মাত্রায় দুর্বল। রোমানিয়া মেয়েদের একটি বিশেষ দিক রয়েছে এখানকার মেয়েদের চুল দেখেই বোঝা যায় সে বিবাহিত না অবিবাহিত। কেননা অবিবাহিত মেয়েরা চুল খোলা রাখতে পছন্দ করেন। এবং বেণি করে রাখেন।

    আরও পড়ুনঃ ইরাকের ১ টাকা বাংলাদেশের কত টাকা

    আর বিবাহিত নারীরা মারমা নামক এক ধরনের কাপড় দিয়ে চুল ঢেকে রাখে। রোমানিয়া কে সুন্দরীদের রাজত্ব বলা হয়। রোমানিয়াতে সুন্দরীদেরই রাজত্ব চলে। ধারণা করা হয় রোমানিয়াতে পুরুষ কম তাই এখানে মেয়েরা বেশিরভাগ ঐ কালো জাদু করে থাকেন।


    রোমানিয়া দেশ কেমন

    রোমানিয়া দক্ষিণ পূর্ব ইউরোপের একটি বৃহত্তম দেশ এবং এটি ইউরোপের দ্বাদশতম বৃহত্তম দেশ হিসেবে পরিচিত। রোমানিয়ার মোট আয়তন 2,38,997 বর্গকিলোমিটার (92,046 বর্গমাইল)  অঞ্চল জুড়ে বিস্তৃত। রোমানিয়া 43° উত্তর অক্ষাংশ থেকে 49° উত্তর অক্ষাংশ পর্যন্ত এবং 20° পূর্ব দ্রাঘিমাংশ থেকে 30° পূর্ব দ্রাঘিমাংশের মধ্যে অবস্থিত অঞ্চলে প্রায় সমান ভাবে পর্বত পাহাড় এবং  সমভূমির মাঝে বিতরণ করে থাকে।


    রোমানিয়া ভিসার দাম কত 

    রোমানিয়া ভিসার দাম ছয় লক্ষ থেকে আট লক্ষ টাকা পর্যন্ত তবে এগুলো নির্ভর করে চুক্তির উপরে।  তবে এর কমবেশি হতে পারে। 

    আরও পড়ুনঃ লেবানন ১ টাকা বাংলাদেশের কত টাকা

    আরও পড়ুনঃ কাতার ১ টাকা বাংলাদেশের কত টাকা

    রোমানিয়া আবহাওয়া কেমন। রোমানিয়া মানচিত্র 

    রোমানিয়া ভিসা 2020। রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা 

    রোমানিয়া ১ টাকা বাংলাদেশে 19.20 টাকা।

    রোমানিয়া মানচিত্র

    রোমানিয়া বেতন কেমন

    রোমানিয়া সর্বনিম্ন বেতন স্কেল কত রোমানিয়াতে সর্বনিম্ন বেতন স্কেল হল 500$ ডলার। তবে সকল কাজের বেতন পাঁচশো ডলার অথবা প্রত্যেকটি কাজের জন্য 500 ডলার নয় কাজের ধরন বা কাজের স্কেল অনুযায়ী আপনার বেতন বাড়বে। কাজের ধরন অনুযায়ী বাজেরে স্কেল অনুযায়ী কারো কারো বেতন 600, 800-1000 ডলার ইনকাম হয়ে থাকেন। বেতন নির্ভর করে কাজের ধরন দক্ষতা এবং স্কিলের উপরে।


    Post a Comment

    নবীনতর পূর্বতন