অজাতশত্রু কোন বংশের রাজা ছিলেন

অজাতশত্রু কোন বংশের রাজা ছিলেন


অজাতশত্রু কোন বংশের রাজা ছিলেন বিভিন্ন ক্ষেত্রে আমাদের এই প্রশ্নের উত্তরটা জানার প্রয়োজন পড়ে থাকে তো আজকে রাতেই এটিতে আমরা এই প্রশ্নের উত্তর জানার চেষ্টা করব আর এই প্রশ্নের উত্তর সম্পর্কে আপনি আপনার মূল্যবান মন্তব্য লিখে জানিয়ে দিতে পারবেন।।


 চলুন আর্টিকেলটি দ্বিতীয় পর্ব থেকে প্রশ্নের উত্তরটি সম্পর্কে জেনে নেয়া যাক অজাত শত্রু কোন বংশের রাজা ছিলেন এই প্রশ্নের উত্তর।

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

অজাতশত্রু কোন বংশের রাজা ছিলেন


অজাতশত্রু হর্য্যঙ্ক রাজবংশের রাজা বিম্বিসার ও কোশল রাজকন্যা চেলেনার পুত্র ছিলেন। ৯২ খ্রিস্টপূর্বাব্দে গৌতম বুদ্ধের প্রতি ঈর্ষাপরায়ণ বৌদ্ধ ভিক্ষু দেবদত্তের প্ররোচনায় অজাতশত্রু বুদ্ধ ও বৌদ্ধ ধর্মের পৃষ্ঠপোষক বিম্বিসারকে হত্যার চেষ্টা করেন। বুদ্ধের মতাদর্শে বিশ্বাসী বিম্বিসার এই ঘটনায় তাঁর পুত্রকে ক্ষমা করে দেন।

অজাতশত্রু কোন বংশের রাজা ছিলেন


আমরা আমাদের আর্টিকেলটিতে প্রশ্নের উত্তরটি তুলে ধরেছে এই প্রশ্নের উত্তর আমরা সন্দেহ করে আজকে আর্টিকেলটিতে তুলে ধরেছি তাই প্রশ্নের উত্তর সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন।


 এছাড়া আমাদের আর্টিকেলে কিছু প্রোডাক্টের বিজ্ঞাপন পিকচার দেয়া রয়েছে অজাত শত্রু রাজা সম্পর্কে লেখা আর্টিকেলটিতে থাকা বিজ্ঞাপনগুলো থেকে আপনি আপনার পছন্দের প্রডাক্ট ক্রয় করতে পারেন আমাদের নম্বরে ফোন করার মাধ্যমে।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

 বাংলাদেশের যেকোন প্রান্তে আমরা আমাদের প্রোডাক্ট পণ্যসামগ্রীর গুলো পৌছে দিয়ে থাকি তাই আপনি বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে আমাদের থেকে প্রোডাক্ট বপন সামগ্রীগুলো অর্ডার করতে পারেন সংগ্রহ করতে পারেন এবং কিনতে পারেন।

আরও পড়ুন: ভাই বোন চটি গল্প – দেখা কত অপরাধ জেনে নিন

আরও পড়ুন: সহবাস করার পদ্ধতিবিভিন্ন আসনের ছবি

 অজাত শত্রু কোন রাজবংশের রাজা এই আর্টিকেলটি আপনি অন্যদেরকে জানাতে শেয়ার করতে পারেন আপনার সোশ্যাল মিডিয়া গুলোতে বা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আর্টিকেলে সম্পর্কে আপনার মূল্যবান প্রয়োজনীয় পরামর্শ অবশ্যই আমাদেরকে লেখা জানেন

আরও পড়ুন:  লিং- মোটা করার ঔষধের নাম দাম

আরো পড়ুনঃ  সাহাবিদের নামের তালিকা জেনে নিন


Post a Comment

নবীনতর পূর্বতন