মেয়েদের টেস্টোস্টেরন হরমোন কমানোর উপায়

মেয়েদের টেস্টোস্টেরন হরমোন কমানোর উপায়


মেয়েদের টেস্টোস্টেরন হরমোন কমানোর উপায় এই আর্টিকেলটিতে আমরা এমন কিছু খাবার তুলে ধরব যেগুলো টেস্টোস্টেরন হরমোন কমাতে সাহায্য করে তো চলুন এই খাবারগুলো সম্পর্কে জেনে নেয়া যাক তবে এর বাইরে আপনি ডাক্তারের সাথে পরামর্শ করে নিতে পারেন আপনার টেস্টোস্টেরন হরমোন কমানোর পদ্ধতি সম্পর্কে।


 আশা করে ডাক্তারের সাথে পরামর্শ করে আপনি টেস্টোস্টেরন হরমোন কমানোর ঔষধ সেবন করার মাধ্যমে সহজে আপনার টেস্টোস্টেরন হরমোন কমে নিতে পারবেন আজকের আর্টিকেলটিতে আমরা টেস্টেস্টেরন হরমোন কমানোর কয়েকটি খাবার সম্পর্কে জানবো। 


আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের


মেয়েদের টেস্টোস্টেরন হরমোন কমানোর উপায়


অ্যালকোহল সেবনঃ  অ্যালকোহল জাতীয় খাবার সেবন করানো বা অ্যালকোহল জাতীয় পানীয় সেবন করার ফলে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা কমতে থাকে তাই আপনি যদি টেস্ট রেস্টুরেন্ট কমাতে চান তাহলে অ্যালকোহল জাতীয় খাবার বা পানীয় সেবন করতে পারেন।


 দুদ্ধ জাতীয় খাবারঃ সরাসরি দুধ পান করা বা দুধ খাওয়া শরীরের জন্য উপকারী হলেও দুধ ধরা মিশ্রিত খাবার টেস্টরেন হরমোন কমাতে সহায়তা করে যেমন ধরুন পনির ইত্যাদি শরীরে এক ধরনের হরমোন তৈরি করে যা আপনার টেস্টোস্টেরন হরমোন কমিয়ে দেয় ?

মেয়েদের টেস্টোস্টেরন হরমোন কমানোর ঔষধ


কফিঃ এক কাপ গরম কফিতে চুমুক দিয়ে আপনি সারা পৃথিবী কে চমকে দিতে পারেন বা সারা পৃথিবী নিয়ে ভাবনা শুরু করতে পারেন তবে জেনে রাখা ভাল কপি-পেস্ট টেস্টরেন হরমোন কমাতে কাজ করে থাকে।


আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের


 পুদিনা পাতাঃ পুদিনা পাতার পুষ্টিগুণ সম্পর্কে আমরা অনেকেই জেনে থাকি আর এই প্রতি না পাতার পুষ্টিগুণ আকৃষ্ট হয় প্রতিদিন পুদিনা পাতা খাওয়া উচিত নয় কারণ এতে শরীরের টেস্টোস্টেরন হরমোন উৎপাদনে ব্যাঘাত ঘটতে পারে।


কৃত্রিম চিনিঃ  কৃত্রিম চিনি টেস্টোস্টেরন হরমোন কমাতে সহায়তা করে তাছাড়া টেস্টোস্টেরন হরমোন কমাতে চান প্রাকৃতিক জিনিস এবং করতে পারে আর যারা টেস্টোস্টেরন হরমোন বাড়াতে চান তারা কৃত্রিম চিনি সেবন করা থেকে বিরত থাকুন।

মেয়েদের টেস্টোস্টেরন হরমোন কমানোর উপায়


 তৈলাক্ত ভাজাপোড়া খাবারঃ বিকাল বেলায় তৈলাক্ত ভাজাপোড়া খাবার খাওয়ার অভ্যেস পাওনি কি রয়েছে তবে এই ভাজাপোড়া খাবার কিন্তু আপনার টেস্টেস্টেরন হরমোন কমাতে সহায়তা করে আর যারা টেস্টোস্টেরন হরমোন বাড়াতে চান তারা এই ভাজাপোড়া তৈলাক্ত খাবার এড়িয়ে চলুন।


মেয়েদের টেস্টোস্টেরন হরমোন কমানোর ঔষধ 


 আমাদের এই আর্টিকেলটিতে কে আপনি দুটি বিষয় সম্পর্কে জানতে পারেন প্রথমটি হচ্ছে আপনি কিন্তু আপনার শরীরের টেস্টোস্টেরন হরমোন কমাতে চাইলে তুলে ধরা খাবারগুলো সেবন করতে পারেন।

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া


 আবার আপনি যদি চান আপনার শরীরে টেস্টোস্টেরন হরমোনের পরিমাণ বৃদ্ধি করবেন তাহলে আপনি উক্ত খাবার গুলো এড়িয়ে চলুন কারণ উক্ত খাবারগুলো আপনার শরীরে টেস্টোস্টেরন হরমোন উৎপাদন ব্যাহত করবে ?

Post a Comment

নবীনতর পূর্বতন