গর্ভাবস্থায় কি কি ফল খাওয়া উচিত - আর কি খাওয়া উচিত না

গর্ভাবস্থায় কি কি ফল খাওয়া উচিত


গর্ভাবস্থায় কি কি ফল খাওয়া উচিত - আর কি খাওয়া উচিত না মেয়েদের জীবনে গর্ভাবস্থা সময়টা খুবই সংকটময় সময় এই সময় মেয়েদেরকে অনেক কিছু পরিত্যাগ করতে হয় আবার অনেক কিছু মেনে চলতে হয় আজকের আর্টিকেলটিতে আমরা জানবো গর্ভাবস্থায় কোন কোন ফল গুলো আপনার খেতে হবে আর বাদ দিতে হবে।  মেয়েদের ব্রা কালেকশন www.gazivai.com এ মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


প্রথমেই আমরা জেনে নেবে গর্ভাবস্থায় কোন ফলগুলো আপনি খেতে পারবেন যত আমাদের আর্টিকেলটির মূল বিষয় ছিল গর্ভাবস্থায় কি কি ফল খাওয়া উচিত এ বিষয়ে জেনে নেয়া যাক।


আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের


গর্ভাবস্থায় কি কি ফল খাওয়া উচিত


আপেলঃ যদি ডাক্তারের কাছে না যেতে চান তাহলে প্রতিদিন একটি করে আপেল খান এ প্রভাতে সাথে আমরা অনেকেই পরিচিত আপনি কিন্তু গর্ভাবস্থায় প্রতিদিন আপেল খেতে পারেন এই আপেলের প্রচুর আঁশ পটাশিয়াম রয়েছে যা শরীরে পুষ্টি উপাদান সরবরাহ করেন।


গর্ভাবস্থায় কি কি ফল খাওয়া উচিত


এতক্ষণে আমরা জানলাম গর্ভাবস্থায় কোন ফল গুলো খাওয়া যাবে এবার জেনে নেব গর্ভাবস্থায় বা গর্ভবতী মায়েদের কোন ফল গুলো এড়িয়ে চলতে হবে কারণ যে ফলগুলো গর্ভবতী মায়েদের জন্য ক্ষতিকারক সেগুলো অবশ্যই এড়িয়ে চলা উচিত তালিকাটা জেনে নেয়া যাক


আনারসঃ  গর্ভাবস্থায় আনারস একেবারেই না কারণ আনারসে থাকা উপাদানগুলো কখনো কখনো গর্ভপাতের মতো সমস্যা ঘটাতে পারে তাই গর্ভাবস্থায় আনারস এড়িয়ে চলুন।


আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের


পেপেঃ উপকারী ফল কখনও কখনও যে অপকারী হয়ে উঠতে পারে সেটি গর্ভবতী মায়েদের ক্ষেত্রে পেঁপের ভূমিকা দেখে বুঝা যায় তাই আপনি গর্ভবতী হলে অবশ্যই পেঁপে এড়িয়ে চলুন।


আঙুরঃ  গর্ভবতী মায়েরা শেষের তিন মাস আঙ্গুর একেবারেই না অর্থাৎ এই তিনমাস আঙ্গুর খেতে একেবারে বারণ তাই আপনি কোন ফল গুলো খাবেন আর কোনগুলো খাবেন না সেগুলো আশাকরি জেনে গেছেন।

গর্ভাবস্থায় কি কি ফল খাওয়া উচিত


 আমাদের আর্টিকেলটিতে আমরা ইতিমধ্যে দুটি তথ্য তুলে ধরেছি একটি হচ্ছে গর্ভবতী মায়েরা যে সকল ফল খেতে পারবেন আর দ্বিতীয়ত গর্ভবতী মায়েরা যেসব ফল খেতে পারবে না তো আর্টিকেলটি সম্পর্কে আপনার প্রশ্নটা জিজ্ঞাসা অবশ্যই আমাদেরকে কমেন্টে লিখে জানিয়ে দেন ?

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া


Post a Comment

নবীনতর পূর্বতন