লো প্রেসার হলে কি খাবার খাওয়া উচিত - ঔষধ ও চিকিৎসা

লো প্রেসার হলে কি খাবার খাওয়া উচিত


লো প্রেসার হলে কি খাবার খাওয়া উচিত - ঔষধ ও চিকিৎসা উচ্চ রক্তচাপের মতো নিম্ন রক্তচাপ বা লো প্রেসার কতটা মারাত্মক না হলেও অনেক সময় লো প্রেসার এর দরুন নানাবিধ সমস্যা বা শারীরিক অক্ষমতা দেখা যায়।


আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ছবি দেখে নিন

আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম দাম


এজন্য আমাদের উচিত উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রাখা তেমনি নিম্ন প্রেসার ও সঠিকভাবে নিয়ন্ত্রণে রাখা কারণ আর সুস্থ শরীর মানসিক ও শারীরিক বিকাশে সহায়তা করে। 


মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের যো -নি ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন

মেয়েদের ব্রা পেন্টি নাইটি কালেকশন  মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন

মোটা ও লম্বা হওয়ার ঔষধ  মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


আজকে আর্টিকেলটিতে আমরা লো প্রেসার এর একটি ঔষধের নাম ও ছবি তুলে ধরব আবার আমাদের আজকের আর্টিকেলটিতে থাকবে লো প্রেসার কমানোর ঘরোয়া কিছু উপায় চলুন ঔষধের নাম জেনে নেয়া যাক

লো প্রেসার হলে কি খাবার খাওয়া উচিত


লো প্রেসার হলে কি খাবার খাওয়া উচিত


লো প্রেসার কমাতে অত্যন্ত কার্যকরী একটি ঔষধের নাম হচ্ছে ( ভারগন - vergon) লো প্রেসার কমাতে ম্যাজিকের মতো কাজ করা এই ঔষধটি সেবন করার মাধ্যমে আপনি আপনার লো প্রেসার কমিয়ে সারের মাত্রা সঠিক মাত্রায় আনতে পারবেন।


লো প্রেসারের ঔষধের নাম

আপনি লো প্রেসার কমানোর ঔষধ এর নাম জেনে গেলেন তার মানে এই নয় যে আপনি দোকান থেকে গিয়ে প্রেসার লো হয়ে গেলে একটি ঔষধ কিনে সেবন করবেন বিষয়টি একেবারেই এড়িয়ে চলবেন।


আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম খাওয়ার নিয়ম


 একজন ডাক্তারের পরামর্শ নিন লো প্রেসার কমানোর ঔষধ সেবন করার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ নেয়া উচিত তবে আমরা নিচে যে ঘরোয়া পদ্ধতি গুলো তুলে ধরবো এগুলো আপনি ডাক্তারের পরামর্শ ছাড়াই খেতে পারেন বা ব্যবহার করতে পারেন।


 লো প্রেসার কমানোর ঘরোয়া উপায়


 লো প্রেসার কমাতে আপনি কিন্তু আপনার খাদ্য তালিকায় ভিটামিন বি যুক্ত খাবার রাখতে পারেন এগুলো আপনার লো প্রেসার কমাতে অত্যন্ত কার্যকরী হবে।

লো প্রেসার হলে কি খাবার খাওয়া উচিত


 ভিটামিন বি এর চাহিদা যোগান মেটাতে আপনি আপনার খাদ্য তালিকায় যুক্ত করতে পারেন ডিম চিকেন ব্রেস্ট স্যামন মাছ ইত্যাদি এছাড়াও বাদাম কিসমিস খাবার স্যালাইন খেতে পারেন যাতে করে আপনার লো প্রেসার অনেকটাই নিয়ন্ত্রণে থাকবে।


 আমরা অনেকেই জানি লবণ উচ্চ রক্তচাপ বাড়াতে সহায়তা করে বা উচ্চ রক্তচাপের ক্ষেত্রে অত্যন্ত কার্যকরী তাই আপনি কিন্তু যদি নিম্নরক্তচাপ ভালোবাসার অনুভব করেন তাহলে আপনি জাতীয় খাবার একটু বেশি খেতে পারেন এতে করে আপনার প্রেসার মাত্রা অনেকটা বেড়ে যাবে।

লো প্রেসার হলে কি খাবার খাওয়া উচিত


 তরল জাতীয় খাবারের প্রতি আপনি আগ্রহ দেখাতে পারেন যদি আপনার লো প্রেসারের কারণ হয়ে থাকে আপনার শরীর থেকে অতিরিক্ত মাত্রায় পানি কমে যাওয়া এতে করে শরীর থেকে অতিরিক্ত পানি বেরিয়ে যাওয়ার প্রভাবে রক্তচাপ কমে যেতে পারে ফলে রক্তচাপ নেমে যাওয়ার কারণে দেখা দিতে পারে লো প্রেসার তাইতো খাবারকে সমস্যাটির সমাধান করতে পারেন। 


আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

আরও পড়ুন: লম্বা হওয়ার দোয়া, যে দোয়ার মাধ্যমে লম্বা হওয়া যায়


 আশা করি আমাদের আর্টিকেলটিতে আমি যে তথ্যগুলো তুলে ধরেছি এই তথ্যগুলো আপনার জন্য অত্যন্ত কার্যকরী হবে তবে কখনোই ইন্টারনেট থেকে হুবহু টিপসগুলো ব্যবহার করবেন না বিশেষ করে চিকিৎসা পদ্ধতির ক্ষেত্রে আর্টিকেলটি শেয়ার করুন বন্ধুদেরকে জানিয়ে দিন

Post a Comment

নবীনতর পূর্বতন