নেবুলাইজার মেডিসিন এর নাম - সঠিক ব্যবহার

নেবুলাইজার মেডিসিন এর নাম


নেবুলাইজার মেডিসিন এর নাম শ্বাসকষ্টের সমস্যা যেন নেবুলাইজার ব্যবহার করা হয় শ্বাসকষ্টের রোগীর জন্য এই নেবুলাইজার মেশিন এর ঔষধ ব্যবহার করা হয় এই ঔষধ এর নাম অনেকেই জানতে চেয়ে থাকেন আজকের আর্টিকেলটিতে আমরা জানার চেষ্টা করবো।


আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম খাওয়ার নিয়ম

আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ছবি দেখে নিন


 শ্বাসকষ্টের জন্য নেবুলাইজার মেশিনের অনেক ঔষধ ব্যবহার করা হয়ে থাকে অর্থাৎ ভিন্ন ভিন্ন কোম্পানির ঔষধ বিক্রি করা হয়ে থাকে বা কিনতে পাওয়া যায় তবে আমাদের আর্টিকেলটিতে আমরা মাত্র দুইটি অংশ তুলে ধরেছি এর বাহিরেও একই কাজের জন্য বিভিন্ন কোম্পানির ঔষধ রয়েছে।


নেবুলাইজার মেডিসিন এর নাম


১, Nebzmart B 0.5Mg Nebuliser

২, উইন্ডেল প্লাস (২.৫ মি.গ্রা.+৫০০ মাইক্রো গ্রাম)

নেবুলাইজার মেডিসিন এর নাম


 তবে আপনার বাসা বাড়িতে যদি নেবুলাইজার মেশিন থাকে তাহলে আপনি দোকান থেকে ওষুধের ফার্মেসি থেকে বিক্রয় কেন্দ্র থেকে ঔষধ ক্রয় করে এনে নেবুলাইজার মেশিন দিয়ে ট্রিটমেন্ট করতে যাবেন না।


 মনে রাখবেন ঔষধ গুলো বিভিন্ন মাত্রার হয়ে থাকে রোগীর শরীরের কন্ডিশন এর উপর নির্ভর করে ডাক্তারেরা ঔষধের ডোজ বা মাত্রা নির্ধারণ করে থাকেন তাই আপনাকে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী রোগের ঔষধ ক্রয় করতে হবে।


আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের


 আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা মাত্র ঔষধের নাম তুলে ধরেছি তবে এগুলো ক্রয় করে আপনি বাড়িতে বসে নিজে নিজে ব্যবহার করতে যাবেন না একজন ডাক্তারের পরামর্শ নিন সঠিক চিকিৎসা নিন এবং ঔষধ সেবন করুন সুস্থ থাকুন।


 শ্বাসকষ্ট দূরীকরণে নেবুলাইজার মেশিন এর সাহায্য নেয়া হয়ে থাকে তাই আপনাকে অবশ্যই শ্বাসকষ্ট হলে একজন ডাক্তারের পরামর্শ নিতে হবে এবং সঠিক চিকিৎসা গ্রহণ করতে হবে বাসায় বসে কখনোই নিজে নিজে চিকিৎসা পদ্ধতি প্রয়োগ করতে যাবেন না যদি আপনি চিকিৎসক না হয়ে থাকেন ?


আমাদের বিকেলগুলোতে আমরা শুধুমাত্র ঔষধ এর নাম তুলে ধরি চিকিৎসা পদ্ধতিতে চিকিৎসা প্রক্রিয়া সম্পর্কে কোন তথ্য আমরা উপস্থাপন করি না আর আপনার উচিত হবে ইন্টারনেট থেকে পাওয়া তথ্য অনুযায়ী চিকিৎসা পদ্ধতি গ্রহণ না করা।


 আর্টিকেলটি সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা অবশ্যই আপনি লিখে জানাতে পারেন আর পাঠকদের উদ্দেশ্যে আপনার মূল্যবান পরামর্শ অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিতে পারেন।

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

আরও পড়ুন: লম্বা হওয়ার দোয়া, যে দোয়ার মাধ্যমে লম্বা হওয়া যায়

আরও পড়ুন: দীর্ঘ সময় মিলন করার ইসলামিক পদ্ধতি


Post a Comment

নবীনতর পূর্বতন