পুলিশের চাকরির জন্য মেয়েদের ওজন কত লাগে

পুলিশের চাকরির জন্য মেয়েদের ওজন কত লাগে


পুলিশের চাকরির জন্য মেয়েদের ওজন কত লাগে পুলিশের চাকরির জন্য আপনাকে নির্ধারিত একটি উচ্চতা থাকতে হবে অর্থাৎ সর্বনিম্ন উচ্চতা ব্যতীত পুলিশে চাকরি করা যায় না তো আজকে আর্টিকেলটিতে জানার চেষ্টা করব পুলিশের চাকরির জন্য বাংলাদেশের মেয়েদের সর্বনিম্ন উচ্চতা কত ফিট হতে হবে।


 মনে রাখবেন উচ্চতা ক্ষেত্রে আপনাকে সর্বনিম্ন কত ফিট হতে হবে সেটি মনে রাখতে হবে আপনি সর্বোচ্চ বেশি হলে কোন সমস্যা নেই তবে সর্বনিম্ন থেকে একটু ছোট হলে তাহলে আপনি পুলিশে চাকরি নেওয়ার আবেদন করতে পারবে না বিশেষ করে এতে নারী এবং পুরুষ উভয়ের ক্ষেত্রেই প্রযোজ্য।


আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম


পুলিশের চাকরির জন্য মেয়েদের ওজন কত লাগে


কনস্টেবল পদে আবেদন করতে হলে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম জিপিএ ২.৫সহ এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি শারীরিক যোগ্যতাও থাকতে হবে। শারীরিক যোগ্যতার ক্ষেত্রে সাধারণ ও অন্যান্য কোটার পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি এবং নারী প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে। 

আর বুকের মাপ পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে। বয়স হতে হবে ০১-০১-২০১৮ তারিখে ১৮ থেকে ২০ বছরের মধ্যে। মুক্তিযোদ্ধা ও উপজাতীয় কোটার ক্ষেত্রে শারীরিক যোগ্যতা ও বয়সের ভিন্নতা রয়েছে। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও অবিবাহিত হতে হবে।

পুলিশের চাকরির জন্য মেয়েদের ওজন কত লাগে


আমাদের এই আর্টিকেলটিতে আমরা যে তথ্য তুলে ধরেছি এটি সংগৃহীত সুতরাং তথ্য সম্পর্কে আপনার প্রশ্নটা জিজ্ঞাসা থাকলে সেটি আপনি আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন।


 আমরা আমাদের আর্টিকেল গুলোতে সবসময় সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করে থাকি তথ্যগুলো সম্পর্কে অবশ্যই আপনার মূল্যবান মন্তব্য পরামর্শ জিজ্ঞাসা অবশ্যই জানিয়ে দিবেন।


 তবে প্রতিবার পুলিশে চাকরির নিয়োগের ক্ষেত্রে নতুন করে কোন পদ্ধতির পরিবর্তন আসতে পারে যেমন কি কি দরকার হতে পারে যেমন উচ্চতা কত ফিট হতে হবে অথবা কোন কোন কাগজপত্র জমা দিতে হবে কোন কোন কাগজপত্র নিয়ে আসতে হবে আবেদন প্রক্রিয়া তে ভালোভাবে পড়ে নেবেন প্রতিবারই নিয়োগের আবেদন।

পুলিশের চাকরির জন্য মেয়েদের ওজন কত লাগে


 আশা করি আপনি যদি প্রতিবার নিয়োগ ভালোভাবে পর্যবেক্ষণ করেন পরিলক্ষিত করেন তাহলে আপনি ভালভাবে বুঝতে পারবেন পুলিশে নিয়োগের ক্ষেত্রে পুলিশে চাকরি করার ক্ষেত্রে কোন কোন বিষয়গুলো আপনার থাকা দরকার বা আপনার থাকতে হবে বাধ্যতামূলক ?

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া


Post a Comment

নবীনতর পূর্বতন